বাংলা নিউজ > ঘরে বাইরে > Modi on Women Quota Bill: 'সংসদের যাত্রাপথে সোনালি মুহূর্ত!' মহিলা সংরক্ষণ বিল নিয়ে আবেগে ভাসলেন মোদী

Modi on Women Quota Bill: 'সংসদের যাত্রাপথে সোনালি মুহূর্ত!' মহিলা সংরক্ষণ বিল নিয়ে আবেগে ভাসলেন মোদী

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ANI Photo/SansadTV) (ANI)

বিলটা পাশ হওয়ার পরেই প্রধানমন্ত্রী এক্স প্লাটফর্মে লিখেছিলেন,পার্টি নির্বিশেষে যে সাংসদরা এই বিলকে সমর্থন জানিয়েছেন তাঁদের সকলকে ধন্যবাদ। নারী শক্তি বন্দন অধিনিয়ম এটা একটা ঐতিহাসিক বিল।

সপ্তর্ষি দাস

নারী শক্তি অধিনিয়ম। মহিলা সুরক্ষা বিলকে এই নামেই ডেকেছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর বৃহস্পতিবার সংসদের নিম্নকক্ষে তিনি জানিয়ে দিলেন, এই নারী শক্তি অধিনিয়মের যে পথচলা এটা  ভারতের সংসদের ইতিহাসে একটা স্বর্ণময় মুহূর্ত। 

তিনি জানিয়েছেন গতকাল ছিল ভারতের সংসদে যাত্রাপথে একটা সোনালী মুহূর্ত। সংসদের প্রতি সদস্য, সমস্ত রাজনৈতিক দল তার শরিক। এই বিলকে সমর্থন করার জন্য় সকলকে ধন্যবাদ জানাচ্ছি। গতকাল সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এরপর রাজ্যসভাতেA আজ বিলটি পাশ করা হল। ভারতে নারী শক্তির মাধ্যমে উন্নয়নে এটা গতি আনবে। এটা গোটা দেশকে আরও উন্নতির দিকে নিয়ে যাবে। যেবাবে সমস্ত সাংসদরা একে সমর্থন জানিয়েছেন আমি অন্তর থেকে তাঁদেরকে ধন্যবাদ জানাচ্ছি। 

এদিকে বিলটা পাশ হওয়ার পরেই প্রধানমন্ত্রী এক্স প্লাটফর্মে লিখেছিলেন,পার্টি নির্বিশেষে যে সাংসদরা এই বিলকে সমর্থন জানিয়েছেন তাঁদের সকলকে ধন্যবাদ। নারী শক্তি বন্দন অধিনিয়ম এটা একটা ঐতিহাসিক বিল। এটা নারীদের আরও শক্তিশালী করবে। আমাদের রাজনৈতিক কর্মকাণ্ডে আরও বেশি নারীরা অংশগ্রহণ করার সুযোগ পাবেন। 

বুধবার সংসদের উচ্চকক্ষে এই বিল অনুমোদন করেছিল। লোকসভায়  ও বিধানসভায় যাতে মহিলাদের জন্য আসন সংরক্ষিত থাকে সেকারণে এই বিল। এই বিলের মাধ্যমে রাজনীতিতে নারীদের প্রতিনিধিত্ব আরও বাড়বে।  তবে গোটা বিষয়টি নির্ভর করছে জনগণনার উপর। তবে ২০২১ সালে করোনা পরিস্থিতির জেরে এই জনগণনা স্থগিত রাখা ছিল। 

ভোটাভুটিতে বিলের পক্ষে ভোট পড়েছিল ৪৫৪টি। বিপক্ষে ভোট দিয়েছিলেন মাত্র দু'জন সাংসদ। নিয়ম মোতাবেক, দুই-তৃতীয়াংশ সদস্যের ভোট পেয়ে লোকসভার গণ্ডি পার করে ফেলে মহিলা সংরক্ষণ বিল।  পাশ হয়ে যায় মহিলা সংরক্ষণ বিল। 

ঘরে বাইরে খবর

Latest News

ম্যালেরিয়ার ঝুঁকি বাড়ে এই কারণেই! বিশেষজ্ঞের পরামর্শ মতো এড়িয়ে চলুন এখন থেকেই লোকসভা ভোটের দ্বিতীয় দফার আসনগুলিতে ২০১৯-এর চেয়ে ভাল ফলের আশায় জেডিইউ 'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু Sunrisers Hyderabad বনাম Royal Challengers Bengaluru ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? অগ্নিদগ্ধ হয়ে একসঙ্গে তিনজনের মৃত্যু হয়েছে, পাটনার হোটেলে বিধ্বংসী আগুনের জের মা হতে চান, মিলছে না পাত্র! প্রিয়াঙ্কার মতো ডিম্বাণু সংরক্ষণ করতে চান ম্রুনাল নিজেদের লাগেজ টেনে তুলতে হল লজ্ঝরে টেম্পোতে-নেপালে নেমে অবাক ক্যারিবিয়ান ব্রিগেড 'এখন তো শুধু মেরুকরণ,ধর্মীয় কাঠামো তৈরির জন্য আমি ১টাকা দেব না', সাফ কথা বিদ্যার মমতার বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ, মামলা গ্রহণ করেও পদক্ষেপ স্পষ্ট করল না HC ‘‌আগে দেবাংশুর সঙ্গে লড়ুন’‌, অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে চ্যালেঞ্জ ছুঁড়লেন মমতা

Latest IPL News

'Don't spread nonsense', মিথ্যে উদ্ধৃতির অভিযোগে এক ওয়েবসাইটকে ধুয়ে দিলেন রায়াডু তুমি কত টাকা চাও, জিজ্ঞেস করেছিল স্কাই স্পোর্টস, উত্তর শুনে পালিয়েছে, বললেন বীরু কোন যোগ্যতায় IPL-এর কমেন্ট্রি করেন প্রেরণা? ট্রোল হতেই জবাব এল, 'লোকের ফেটেছে' DC vs GT: রোহিতের কথায় সায় অক্ষরের,ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে বিপাকে অলরাউন্ডাররা পরীক্ষিত সৈনিকেই ভরসা, বিশ্বকাপে জায়গা হচ্ছে না রিয়ান, মায়াঙ্কদের প্রথমে ভেবেছিলাম ১৮০ করব, তারপর পন্ত বলল… ঋষভের আত্মবিশ্বাস দেখে অবাক আমরে বিধ্বংসী মেজাজে ব্যাট করার পরেও ক্ষমা চাইলেন পন্ত, কিন্তু কার কাছে, কেন? -ভিডিয়ো ‘আমি অনুরোধ করেছিলাম,তবে ও শোনেনি’,উথাপ্পার কোন ব্যবহার এখনও মনে রয়েছে কুম্বলের? ফুটবল খেলে,বাচ্চাদের সঙ্গে কেক কেটে জন্মদিনের সপ্তাহের শুরু সচিন তেন্ডুলকরের MI-এ বেশি দিন খেললে ব্রেন ফেটে যাবে- বিস্ফোরক রায়ডু

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.