বাংলা নিউজ > ঘরে বাইরে > বাদল অধিবেশনের প্রথম দিনে সংসদে সোনিয়ার দিকে এগিয়ে গেলেন মোদী, খোঁজ নিলেন কংগ্রেস নেত্রীর শারীরিক অবস্থার

বাদল অধিবেশনের প্রথম দিনে সংসদে সোনিয়ার দিকে এগিয়ে গেলেন মোদী, খোঁজ নিলেন কংগ্রেস নেত্রীর শারীরিক অবস্থার

সংসদে সোনিয়ার কাছে এসে শারীরিক অবস্থার খোঁজ নিলেন মোদী। 

বাদল অধিবেশের প্রথম দিনে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হেঁটে এগিয়ে গেলেন কংগ্রেসের সাংসদ সনিয়া গান্ধীর দিকে। সেখানেই মোদী সনিয়াকে জিজ্ঞাসা করেন তাঁর শারীরিক অবস্থা নিয়ে। জবাবে সনিয়া গান্ধী জানান তিনি ভালো আছেন।

বাদল অধিবেশন ঘিরে আগে থেকেই সংসদে বহু ইস্যুতে ঝড় ওঠার অপেক্ষা রয়েছে। একদিকে বিরোধীরা মণিপুর ইস্যু নিয়ে সোচ্চার হতে শুরু করেছেন। তারই মধ্যে দেখা গেল অন্য একটি দৃশ্য। এদিন, সংসদে কংগ্রেসের প্রাক্তন সভানেত্রী তথা সাংসদ সোনিয়া গান্ধীর কাছে এগিয়ে এলেন প্রধানমন্ত্রী মোদী। সোনিয়াকে তাঁর শারীরিক অবস্থা সম্পর্কে জিজ্ঞাসা করেন মোদী।

 উল্লেখ্য, সদ্য কংগ্রেসের সাংসদ রাহুল গান্ধী একটি ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন। সেখানে দেখা গিয়েছে, বিমানে সনিয়ার মুখে রয়েছে অক্সিজেন মাস্ক। এরপর সংসদের বাদল অধিবেশন নিয়ে দেশের রাজনৈতিক তৎপরতার মধ্যেই রাজনৈতিক সৌজন্যেরও অন্য ছবি দেখা গেল। বাদল অধিবেশের প্রথম দিনে দেখা গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী হেঁটে এগিয়ে গেলেন কংগ্রেসের সাংসদ সোনিয়া গান্ধীর দিকে। সেখানেই মোদী সোনিয়াকে জিজ্ঞাসা করেন তাঁর শারীরিক অবস্থা নিয়ে। জবাবে সোনিয়া গান্ধী জানান তিনি ভালো আছেন। 

এদিকে, মণিপুর ইস্যুতে সংসদ উত্তাল হওয়ার পালা। ইতিমধ্যেই জাতি হিংসায় বিধ্বস্ত মণিপুরে দুই কুকি মহিলাকে নগ্ন অবস্থায় জনসমক্ষে হাঁটানোর মতো ঘৃণ্য ঘটনার ভিডিয়ো (ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা) প্রকাশ্যে আসে। ভিডিয়ো টুইট করে বিরোধীদলগুলি। ভিডিয়ো তৃণমূল কংগ্রেসের তরফে টুইট করে ক্ষোভ জাহির করা হয়। গর্জে ওঠেন অনেকেই। প্রতিবাদের ঝড় ওঠে দেশ জুড়ে। আর সেই ইস্যুকে সামনে রেখে লোকসভা ভোটের আগে বাদল অধিবেশন থেকেই প্রতিবাদের অস্ত্রে শান দিতে চেয়েছেন বিরোধী নেতারা। 

এদিকে, সংসদে ২০২৩ বাদল অধিবেশন আরও একটি দিক থেকে বেশ প্রাসঙ্গিক। এই প্রথমবার ২৬ টি বিরোধীদল একজোট হয়ে সংসদে তাদের শক্তি দেখানোর চেষ্টা করবে। ফলে জোটবদ্ধ বিরোধী শক্তির কাছে এই বাদল অধিবেশন নিঃসন্দেহে একটি লিটমাস টেস্ট। তারই মাঝে যে সৌজন্যের ছবি এদিন দেখা গিয়েছে, তা বেশ নজর কেড়েছে। ফলে সব দিক থেকেই এই ঘটনা আলোচ্য হয়ে উঠেছে সংসদে। প্রসঙ্গত, এর আগে বাজেট অধিবেশনে কংগ্রেসের তরফে রাহুল গান্ধী ঝড় তুলেছিলেন আদানি ইস্যুতে। তিনি মোদীকে খোঁচা দিয়েছিলেন আদানি গোষ্ঠী ইস্যুকে কেন্দ্র করে। এরপর ২০১৯ সালের এক মামলায় মোদী পদবী ইস্যুতে রাহুল গান্ধী দোষী সাব্যস্ত হয়ে ২ বছরের কারাদণ্ড পান। যদিও কারাদণ্ডে স্থগিতাদেশ পেলেও তাঁর দোষী সাব্যস্ত হওয়ায় ছিল না কোনও স্থগিতাদেশ। ফলে রাহুলকে খোয়াতে হয়েছিল সাংসদ পদ। 

 

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর?

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.