বাংলা নিউজ > ঘরে বাইরে > National Herald Case: রয়েছে অসুস্থতা, ন্যাশনাল হেরাল্ড মামলায় ইডির কাছে চিঠি পাঠিয়ে হাজিরা নিয়ে কোন আর্জি সনিয়ার?
অসুস্থ সনিয়া গান্ধী।  (Reuters file) (HT_PRINT)

National Herald Case: রয়েছে অসুস্থতা, ন্যাশনাল হেরাল্ড মামলায় ইডির কাছে চিঠি পাঠিয়ে হাজিরা নিয়ে কোন আর্জি সনিয়ার?

  • কয়েকদিন আগেই কংগ্রেসের তরফে জানানো হয়েছিল যে করোনায় আক্রান্ত হওয়ার পর সনিয়ার নাক দিয়ে প্রবল রক্তপাত হয়েছিল। এদিকে, তারপরেও কংগ্রেস সভানেত্রী সুস্থ হয়ে উঠতে পারেননি বলে জানানো হয়। প্রসঙ্গত, ন্যাশনাল হেরাল্ড মামলায় সনিয়া গান্ধীকে ২৩ জুন হাজিরার জন্য ডাকা হয়। সেদিন তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে।

সম্প্রতি তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন, তার জেরে তাঁর ফুসফুসে সংক্রমণ দেখা গিয়েছে। আর সেই কারণেই তিনি চাইছেন, ন্যাশনাল হেরাল্ড মামলায় ইডির দফতরে হাজিরা কয়েক সপ্তাহ পিছিয়ে দেওয়া হোক। সেই মর্মে এফোর্সমেন্ট ডিরেক্টোরেটকে চিঠি লেখেন সনিয়া গান্ধী। জানা গিয়েছে, সনিয়ার আর্জি মেনে নিয়েছে ইডি। ফলে ২৩ জুন সনিয়া গান্ধীর ইডি অফিসে যে হাজিরার নির্দেশ ছিল তা বাতিল হল।

উল্লেখ্য, কয়েকদিন আগেই কংগ্রেসের তরফে জানানো হয়েছিল যে করোনায় আক্রান্ত হওয়ার পর সনিয়ার নাক দিয়ে প্রবল রক্তপাত হয়েছিল। এদিকে, তারপরেও কংগ্রেস সভানেত্রী সুস্থ হয়ে উঠতে পারেননি বলে জানানো হয়। প্রসঙ্গত, ন্যাশনাল হেরাল্ড মামলায় সনিয়া গান্ধীকে ২৩ জুন হাজিরার জন্য ডাকা হয়। সেদিন তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকা হয়েছে। কংগ্রেস নেতা জয়রাম রমেশ এক টুইট বার্তায় জানিয়েছেন, সনিয়া গান্ধী ‘কোভিডজনিত অসুস্থতা ও ফুসফুসে সংক্রমণের জেরে ’ অসুস্থ। জয়রাম রমেশ লেখেন, সনিয়া গান্ধীকে ‘চিকিৎসকরা বিশ্রাম নেওয়ার পরামর্শ দিয়েছেন। তাই কংগ্রেস সভানেত্রী ইডিকে চিঠি পাঠিয়ে জানিয়েছেন, তিনি পুরোপুরি সুস্থ না হওয়া পর্যন্ত তাঁকে যেন হাজিরা দিতে না বলা হয়।’

উল্লেখ্য, গত ১২ জুন হাসপাতালে ভর্তি হন সনিয়া গান্ধী। কোভিডের জেরে তিনি হাসপাতালে ভর্তি হন। প্রথমে বাড়িতে চিকিৎসাধীন ছিলেন কংগ্রেস সভানেত্রী। পরে তাঁকে হাসপাতালে ভর্তি করতে হয়। তাঁকে হাসপাতালে দেখতে যাচ্ছিলেন প্রতিদিন রাহুল গান্ধী। এদিকে সনিয়াপুত্র রাহুলকেও ন্যাশনাল হেরাল্ড মামলায় জেরা করা হচ্ছে। রাহুলের বিরুদ্ধে আর্থিক তছরুপের অভিযোগ রয়েছে। এদিকে,রাহুলের জেরে ঘিরে ক্ষেভে ফেটে পড়ে দিল্লির রাস্তায় বিক্ষোভে নামে কংগ্রেস।

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

 

বন্ধ করুন