বাংলা নিউজ > ঘরে বাইরে > পড়া শেষ করে ব্রিটেনেই চাকরির জন্য থাকতে পারবেন ভারতীয়রা, এল নয়া ভিসা
ফাইল চিত্র (File Photo)
ফাইল চিত্র (File Photo)

পড়া শেষ করে ব্রিটেনেই চাকরির জন্য থাকতে পারবেন ভারতীয়রা, এল নয়া ভিসা

'অতিমারীর পর ঘুরে দাঁড়াচ্ছে বিশ্ব। এখন আমাদের প্রয়োজন উজ্জ্বলতম প্রতিভাশীলদের। ব্যবসা, বিজ্ঞান, শিল্প ও প্রযুক্তির উপর কাজ করতে ইচ্ছুকদের স্থান করে দিতে ব্রিটেন প্রস্তুত,' জানালেন অভিবাসনমন্ত্রী কেভিন ফস্টার।

নতুন পোস্ট-স্টাডি ওয়ার্ক ভিসা আনতে চলেছে ব্রিটেন। এর মাধ্যমে ব্রিটেনে পাঠরত ভারত ও বেশ কিছু দেশের পড়ুয়ারা পড়াশোনা শেষের পরেও কাজের জন্য সেখানে বাস করতে পারবেন।

গত বছরেই এই গ্র্যাজুয়েট রুট ভিসার ঘোষণা করেন ব্রিটেনের স্বরাষ্ট্রসচিব প্রীতি প্যাটেল। ব্রেক্সিট পরবর্তী ব্রিটেনের অভিবাসন নীতির একটি অংশ হিসাবে এই ভিসার উল্লেখ করেন তিনি। চলতি সপ্তাহে কার্যকর করা হল নয়া অভিবাসন নীতি। আগামী ১ জুলাই থেকে শুরু ভিসার আবেদন। ভিসাটি ২০২০-২১ শিক্ষাবর্ষের পডুয়াদের জন্য প্রযোজ্য হবে।

'অতিমারীর পর ঘুরে দাঁড়াচ্ছে বিশ্ব। এখন আমাদের প্রয়োজন উজ্জ্বলতম প্রতিভাশীলদের। ব্যবসা, বিজ্ঞান, শিল্প ও প্রযুক্তির উপর কাজ করতে ইচ্ছুকদের স্থান করে দিতে ব্রিটেন প্রস্তুত,' জানালেন অভিবাসনমন্ত্রী কেভিন ফস্টার। 'নয়া নীতিতে দেশের সেরা প্রতিষ্ঠান থেকে পড়া শেষ করার পর এ দেশেই কাজ শুরু করতে পারবেন পড়ুয়ারা, করতে পারবেন স্বপ্নপূরণ।'

 

 

বন্ধ করুন