বাংলা নিউজ > ঘরে বাইরে > Nitin Gadkari: কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে আপত্তিকর পোস্ট শেয়ার করে বিপাকে যুবক

Nitin Gadkari: কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে আপত্তিকর পোস্ট শেয়ার করে বিপাকে যুবক

কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকড়ি (ANI Photo/Sanjay Sharma) (Sanjay Sharma)

আপত্তিকর পোস্ট যাতে কোনওভাবেই শেয়ার করা না হয় সেব্যাপারে বার বার সতর্ক করে পুলিশ। এবার সেই ধরনের পোস্ট শেয়ার করে বিপাকে পড়লেন এক যুবক। সেটাও আবার কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে। 

কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকড়ির বিরুদ্ধে আপত্তিকর পোস্ট শেয়ার করার অভিযোগে এক যুবকের বিরুদ্ধে এবার মামলা করল পুলিশ। সোশ্যাল মিডিয়ায় তিনি কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধে আপত্তিকর পোস্ট শেয়ার করেছেন বলে অভিযোগ। তারপরই নড়েচড়ে বসে পুলিশ। এদিকে পুলিশ সূত্রে খবর, দত্তাত্রেয় যোশী নামে ওই যুবক হোয়াটস অ্যাপে একটি বিষয়কে ছড়িয়ে দিয়েছিলেন। সেখানেই কেন্দ্রীয় মন্ত্রীর সম্পর্কে নানা ধরনের বিরূপ মন্তব্য ছিল বলে অভিযোগ। এরপরই মন্ত্রী অফিসের তরফে সাইবার পুলিশের কাছে এনিয়ে অভিযোগ দায়ের করার জন্য বলা হয়েছিল। টুইটারের মাধ্যমে একথা জানানো হয়েছিল।

এরপর বিজেপির নাগপুর অফিসের এক প্রতিনিধি পুলিশের কাছে অভিযোগ দায়ের করেন। যে ব্যক্তি ওই পোস্টটি ভাইরাল করেছিলেন তার বিরুদ্ধে কঠোরতম ব্যবস্থা নেওয়ার জন্য় অনুরোধ করা হয়।

ভারতীয় দন্ডবিধি অনুসারে ও আইটি অ্য়াক্ট অনুসারে অভিযুক্তের বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নিচ্ছে বলে খবর।

এদিকে সোশ্যাল মিডিয়ায় আপত্তিকর কিছু না ছড়ানোর ব্যাপারে বার বারই পুলিশের পক্ষ থেকে আবেদন করা হয়। কোনওভাবেই যাতে উসকানিমূলক কিছু না করা হয় সেব্যাপারে জানানো হয়। কিন্তু তারপরেও এই ধরনের প্রবনতা এখনও রয়েছে। এবার একেবারে কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধেই বিরূপ মন্তব্য করা হয়েছিল বলে অভিযোগ। তবে এক্ষেত্রে নাগপুর পুলিশ অবশ্য় দ্রুত ব্যবস্থা নিচ্ছে। ওই যুবকের বিরুদ্ধে একেবারে মামলা শুরু করে দিল পুলিশ। তিনি কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে সম্পর্কিত আপত্তিকর লিঙ্ক শেয়ার করেছিলেন বলে অভিযোগ।

তবে শুধু কেন্দ্রীয় মন্ত্রীর বিরুদ্ধেই নয়, সোশ্যাল মিডিয়ায় নানা আপত্তিকর পোস্ট করে পুলিশের মামলার মুখে পড়েছেন অনেকেই।

সংবাদ সংস্থা পিটিআই সূত্রে সম্প্রতি জানা গিয়েছে, মুঘল সম্রাট ঔরঙ্গজেবকে এক যুবক তার হোয়াটস অ্যাপ স্ট্যাটাসে স্বাগত জানিয়েছিলেন। সেকথা জানাজানি হতেই নড়েচড়ে বসে পুলিশ। সেকশন ২৯৫ অনুসারে তার বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়। ধর্মীয় স্থানের অবমাননা করার অভিযোগ ওঠে তার বিরুদ্ধে।

আধিকারিকরা জানিয়েছেন, ওই ব্যক্তি মুঘল সম্রাটকে আহ্বান করেছিলেন। ১৬ মার্চ বিষয়টি জানাজানি হয়। এর সঙ্গেই পুলিশ জানিয়েছে, সোশ্য়াল মিডিয়ায় কোনও ধর্ম সম্পর্কে কেউ কোনও বিরূপ মন্তব্য করবেন না। এদিকে গোটা ঘটনাকে ঘিরে এলাকায় শোরগোল পড়ে যায়। তবে এই ঘটনাকে গুরুত্ব দিয়ে দেখছে পুলিশ। কোনওভাবেই যাতে অপরের ধর্মকে আঘাত করা না হয় সেটা নিশ্চিত করার ব্যাপারে অনুরোধ করেছে পুলিশ।

 

ঘরে বাইরে খবর

Latest News

‘রানিকে খুব মিস করব…’, আবেগঘন অভিকা! হঠাৎ বন্ধ তোমাদের রানি, বদলি তেঁতুলপাতা মালদায় তৃণমূলের ‘‌শুদ্ধিকরণ’‌, মুখ্যমন্ত্রীর ছবি হাতে মানুষের দুয়ারে কাউন্সিলর স্ট্যান্ডার্ড ডিডাকশন বেড়েছে ফ্যামিলি পেনশনারদের, কত লাভ হবে প্রবীণ করদাতাদের একধাক্কায় 'হাওয়া' ১ ট্রিলিয়ন ডলার! ২০ মাসে সবচেয়ে বড় ধস মার্কিন শেয়ার বাজারে শিবলিঙ্গে নিবেদিত জল গ্রহণে সারে দুরারোগ্য ব্যাধি, কিন্তু আছে বিশেষ কিছু নিয়ম বোর্ড সভাপতির অপশাসন! আইসিসির দ্বারস্থ আমেরিকা ক্রিকেটের ডিরেক্টররা! ৯ মাস ঘোরার মতো সময় নেই, তাই ভারতের কোচ হতে চাননি! অবস্থান স্পষ্ট করলেন নেহরা সন্দেশখালিতে ‘‌একলব্য মডেল’‌ স্কুলের প্রস্তাব শমীকের, ইস্যু জিইয়ে রাখতে নয়া কৌশল ঢাকায় মৃত্যু এক হিন্দু ছাত্রীর, এখনও হিংসার বলি ২০১, আজ কেমন আছে বাংলাদেশ? ওটা প্রথম নয়, বিষ্ণোই গ্যাং আগেও আমাকে জখম করার চেষ্টা করেছে : সলমন খান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.