বাংলা নিউজ > ঘরে বাইরে > লাল বা নীল রাজ্য নয়, চাই ঐক্যবদ্ধ মার্কিন যুক্তরাষ্ট্র: জো বাইডেন
আমেরিকাকে নতুন ভাবে গড়তে গেলে সকলের সমর্থন ও উদ্যোগ প্রয়োজন, বার্তা বাইডেনের।
আমেরিকাকে নতুন ভাবে গড়তে গেলে সকলের সমর্থন ও উদ্যোগ প্রয়োজন, বার্তা বাইডেনের।

লাল বা নীল রাজ্য নয়, চাই ঐক্যবদ্ধ মার্কিন যুক্তরাষ্ট্র: জো বাইডেন

  • ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করার পরে বিজয়ভাষণে ঐক্যের বার্তা দিলেন সদ্য নির্বাচিত পরবর্তী মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

লাল রাজ্য অথবা নীল রাজ্য নয়। আমি দেখছি শুধুমাত্র এক ঐক্যবদ্ধ আমেরিকা যুক্তরাষ্ট্র। ডোনাল্ড ট্রাম্পকে পরাজিত করার পরে এমনই ঐক্যের বার্তা দিলেন সদ্য নির্বাচিত নতুন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন।

ট্রাম্পকে পরাজিত করে আমেরিকার পরবর্তী প্রেসিডেন্ট হিসেবে নির্বাচিত হলেন জো বাইডেন। পরবর্তী ভাইস-প্রেসিডেন্ট পদে নির্বাচিত হয়েছেন কমলা হ্যারিস। ভোটের ফলাফল ঘোষণা হওয়ার পরে তাঁদের সমর্থকরা উল্লাসে মেতেছেন। ডেলাওয়্যারের উইলমিংডনে কাতারে কাতারে মানুষ নবনির্বাচিত প্রেসিডেন্ট ও ভাইস-প্রেসিডেন্টের নামে জয়ধ্বনি দিয়ে এই জয় উদযাপন করেছেন।

বিজয়ভাষণে বাইডেন বলেন, ‘সমস্ত আফ্রিকান আমেরিকান যাঁরা আমার পাশে দাঁড়িয়েছেন, তাঁদের সবাইকে ধন্যবাদ। আমি যেমন আপনাদের পাশে পেয়েছি, তেমনই আপনারাও আমাকে পাশে পাবেন।’

এ ছাড়া সমস্ত সংখ্যালঘু সম্প্রদায়ভুক্ত ভোটারদেরও বিজয়ভাষণে ধন্যবাদ জানান বাইডেন। তিনি বলেন, ‘আমরা যে নির্বাচনী প্রচার করেছি, তার জন্য আমি গর্বিত। এই প্রচার ছিল সবচেয়ে অভিনব ও বৈচিত্রপূর্ণ।’ 

পাশাপাশি প্রতিদ্বন্দ্বী ট্রাম্প সমর্থকদের উদ্দেশেও বার্তা দেন বাইডেন। তাঁরা সহজে এই জয় মেনে নেবেন না জানিয়ে নতুন প্রেসিডেন্ট বলেন, দেশকে নতুন ভাবে গড়তে গেলে সকলের সমর্থন ও উদ্যোগ প্রয়োজন।

ট্রাম্প জমানায় জাতিবৈষম্যে বিদীর্ণ আমেরিকায় পরিবর্তন আনার জন্য সদর্থক দৃষ্টিভঙ্গির প্রয়োজন বলে জানান বাইডেন।

বন্ধ করুন