বাংলা নিউজ > ঘরে বাইরে > হামিদ আনসারির সঙ্গে একই মঞ্চে পাকিস্তানের সাংবাদিক! ছবি দেখাল BJP
হামিদ আনসারি, প্রাক্তন উপরাষ্ট্রপতি (ফাইল ছবি)

হামিদ আনসারির সঙ্গে একই মঞ্চে পাকিস্তানের সাংবাদিক! ছবি দেখাল BJP

  • বিজেপির দাবি, ২০০৯ সালে সন্ত্রাসবাদ বিষয়ক একটি কনফারেন্সে ওই পাক সাংবাদিক ভারতে এসেছিলেন। বিজেপি মুখপাত্র গৌরব ভাটিয়া দিল্লিতে সাংবাদিক বৈঠকে একথা জানিয়েছেন।

প্রাক্তন উপ রাষ্ট্রপতি হামিদ আনসারির সঙ্গে পাকিস্তানি সাংবাদিকের ছবি এবার সামনে আনল বিজেপি। পাকিস্তানি সাংবাদিক নুসরত মিরজাকে তিনি পদে থাকাকালীন বিভিন্ন সময়ে আমন্ত্রণ করে এনেছিলেন বলে বিজেপির তরফে দাবি করা হয়েছে। এদিকে বিজেপি একটি ছবি দেখিয়ে দাবি করেছে, পাক সাংবাদিক বসে রয়েছেন উপরাষ্ট্রপতির পাশেই। ওই সাংবাদিকও দাবি করেছিলেন, ইউপিএ জমানায় তিনি অন্তত ৫বার ভারতে এসেছিলেন।

দেশে ফিরে আসার পরে তিনি পাকিস্তানি গোয়েন্দা সংস্থা আইএসআইকে তিনি নানা সংবেদনশীল তথ্য জানিয়েছিলেন বলে দাবি করেছেন। তৎকালীন উপরাষ্ট্রপতি হামিদ আনসারির আমন্ত্রণে তিনি ভারতে আসতেন ও তাঁর সঙ্গে দেখা করতেন বলেও দাবি করেছেন।

এদিকে হামিদ আনসারি আগেই জানিয়েছিলেন, পুরো মিথ্যে কথা বলা হচ্ছে। কোনও পাকিস্তানি সাংবাদিক আমার সঙ্গে দেখা করেননি। বিদেশমন্ত্রক যাঁদের আমন্ত্রণ করত তাঁরাই দেখা করতেন। এর মধ্য়ে তাঁর কোনও ভূমিকা নেই। তবে বিজেপি এই ছবি দেখানোর পরেও হামিদ আনসারি বলেন, আমি আমার অবস্থানে অনড়।

 

এদিকে বিজেপির দাবি, ২০০৯ সালে সন্ত্রাসবাদ বিষয়ক একটি কনফারেন্সে ওই পাক সাংবাদিক ভারতে এসেছিলেন। বিজেপি মুখপাত্র গৌরব ভাটিয়া দিল্লিতে সাংবাদিক বৈঠকে একথা জানিয়েছেন। তিনি জানিয়েছেন, ওই সাংবিধানিক পদে বসে আরও দায়িত্বপূর্ণ ভূমিকা নেওয়া দরকার। নুসরত মির্জার সঙ্গে একই মঞ্চে থাকার বিষয়টি তাঁর এড়িয়ে যাওয়া উচিত ছিল।

 

 

বন্ধ করুন