বাংলা নিউজ > ঘরে বাইরে > তিনদিনে দ্বিতীয়বার বিস্ফোরণ পাকিস্তানের বালুচিস্তান, নিহত পাক সেনার ৩
বিস্ফোরণের প্রতীকী ছবি 

তিনদিনে দ্বিতীয়বার বিস্ফোরণ পাকিস্তানের বালুচিস্তান, নিহত পাক সেনার ৩

  • ফের বিস্ফোরণ হল পাকিস্তানের বালুচিস্তানে। ঘটনায় পাকিস্তানি সেনার এক ক্যাপ্টেন এবং দুই জওয়ান নিহত হয়েছে।

তিনদিনে দ্বিতীয়বার বিস্ফোরণ হল পাকিস্তানের বালুচিস্তানে। ঘটনায় পাকিস্তানি সেনার এক ক্যাপ্টেন এবং দুই জওয়ান নিহত হয়েছে। জানা গিয়েছে বালুচিস্তানের গিচিক এলাকায় রবিবার একটি আইইডি বিস্ফোরণ হয়। ঘটনার নেপথ্যে বালোচ বিদ্রোহীদের থাকার কথা বলা হচ্ছে পাকিস্তানি মিডিয়ার তরফে। পাকিস্তানি সেনা ঘটনা প্রসঙ্গে জানায়, ঘটনায় জখম জওয়ানদের খুজদারের এক চিকিৎসা কেন্দ্রে ভর্তি করা হয়েছে।

উল্লেখ্য, বালুচিস্তানের স্বাধীনতার দাবিতে এবং পাক সেনার অত্যাটারের বিরোধিতায় ইসলামাবাদ এবং পাক সেনার বিরুদ্ধে বিগত বেস কয়েক দশক ধরে বিপ্লব ঘটানোর চেষ্টা করে আসছে সাধারণ বালোচ এবং সেখানকার বিদ্রোহীরা। এরই মধ্যে ২০০১ থেকে ২০২০ পর্যন্ত এই এলাকা তালিবানি শক্তি ঘাঁটিতে পরিণত হয়েছিল পাক গোয়েন্দা সংস্থা আইএসআই-এর মদতে। এখন আফগানিস্তান তালিবানি কবলে যাওয়ায় এই এাকা থেকে তালিবানরা আফগানিস্তানে যাচ্ছে। এই আবহে পাক সেনার বিরুদ্ধে হামলার সংখ্যা বাড়িয়ে দিয়েছে বিদ্রোহীরা।

এর আগে গত শুক্রবারই বালুচিস্তানের গ্বদার বন্দরে একটি বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। সেই ঘটনায় দুই শিশু সহ ৯ জনের মৃত্যু হয়। মৃতদের অনেকেই চিনা নাগরিক ছিলেন বলে জানা গিয়েছে। গ্বদার বন্দরে নিযুক্ত ইঞ্জিনিয়র ছিলেন তাঁরা। এদিকে এই ঘটনার পরে চিনের তরফে পাকিস্তানের নিরাপত্তা নিয়ে উদ্বেগ প্রকাশ করা হয়েছিল। উল্লেখ্য, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া এক ভিডিয়োতে দাবি করা হয় যে বালোচ লিবারেশন আর্মি চিনের CPEC প্রকল্পের বিরোধিতা করে জানিয়েছে যে এই প্রকল্প তারা হতে দেবে না।

 

 

 

বন্ধ করুন