বাংলা নিউজ > ঘরে বাইরে > আস্থা ভোটের দিন ঘোষণা হল, পাক সুপ্রিম কোর্টের নির্দেশে টেনশন বাড়ল ইমরানের

আস্থা ভোটের দিন ঘোষণা হল, পাক সুপ্রিম কোর্টের নির্দেশে টেনশন বাড়ল ইমরানের

ইমরান খান ও শেহবাজ শরিফ (ছবি - লাইভহিন্দুস্তান)

ফের যদি আস্থা ভোট হয় তবে ইমরান খান ঠিক কোন পথে হাঁটেন সেদিকেই তাকিয়ে গোটা দুনিয়া।

পাকিস্তানের ক্ষমতায় একেবারে নাটকীয় পরিবর্তন হতে পারে এবার। পাকিস্তানের সুপ্রিম কোর্ট জানিয়ে দিয়েছে অনাস্থার প্রস্তাবকে বাতিল করা নিয়ে ডেপুটি স্পিকার যে ঘোষণা করেছিলেন তা অসাংবিধানিক। জাতীয় সংসদকে ফের প্রতিষ্ঠা করার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। আর পাক সুপ্রিম কোর্টের এই নির্দেশকে ঘিরে একেবারে হইচই পড়ে গিয়েছে পাকিস্তানের মাটিতে। সূত্রের খবর, আগামী শনিবার দুপুর ১১টায় আস্থা প্রমাণের ভোট হবে পাকিস্তানে। সুপ্রিম কোর্ট পরিষ্কার জানিয়ে দিয়েছে ডেপুটি স্পিকার অনাস্থা ভোট আটকাতে যে ব্যবস্থা নিয়েছিলেন তা বেআইনী। ওয়াকিবহাল মহলের মতে সেক্ষেত্রে ফের যদি আস্থা ভোট হয় তবে ইমরান খান ঠিক কোন পথে হাঁটেন সেদিকেই তাকিয়ে গোটা দুনিয়া।

প্রসঙ্গত এবার পাক সংসদ ভেঙে দিয়েছিলেন প্রেসিডেন্ট আরিফ আলভি। ইমরান খানের পরামর্শেই তিনি এই কাজ করেছিলেন বলে সূত্রের খবর। ইমরানের বিরুদ্ধে অনাস্থাও এনেছিলেন বিরোধীরা। কিন্তু সেই প্রস্তাবও বাতিল করে দেন ডেপুটি স্পিকার। এরপরই পাক সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিলেন বিরোধীরা। এরপরই নজিরবিহীন রায় আদালতের। আর সেক্ষেত্রে আগামী ৯ এপ্রিল আস্থা ভোটের দিন ঘোষণা করা হয়েছে। কিন্তু ইমরান খান সেই আস্থা ভোটের মুখোমুখি হবেন নাকি অন্য় কৌশল নেবেন তা নিয়ে জল্পনা তুঙ্গে।

 

ঘরে বাইরে খবর

Latest News

মহাকাশে ভ্রমণকারী প্রথম ভারতীয় পর্যটক, গোপী থোটাকুরার পরিচয় জানুন নবরাত্রিতে দেবী দুর্গাকে এই ৪ রকমের ফুল করুন অর্পণ, সমস্ত ইচ্ছা হবে পূরণ ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই ‘‌জোড়াফুলে ভোট দিন’‌, বীরভূমে বিজেপি প্রার্থীর প্রচারে তৃণমূলের স্লোগান হিংসা হলে দায় নিতে হবে কমিশনকে, মুর্শিদাবাদের ডিআইজি সরানো নিয়ে তোপ মমতার বরের সঙ্গে রোম্যান্টিক মেজাজে ভাগ্যশ্রী, দেখুন নায়িকার কাশ্মীর ভ্রমণের ছবি T20 বিশ্বকাপের দলে বাদ রিঙ্কু! গিল-স্যামসনকেও ভারতীয় স্কোয়াডে দেখছেন না কাইফ সিডনিতে এবার চার্চে ছুরি নিয়ে হামলা আততায়ীর! শপিং মল-কাণ্ডের পর নয়া আতঙ্ক, ধৃত ১ শাহজাহান, কেষ্টর মতো বারোটা বাজিয়ে দেব, দিনহাটায় দাঁড়িয়ে উদয়নকে শুভেন্দু IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি?

Latest IPL News

ব্যাজবল নয়, জয়সবল পছন্দ, বলছেন ইংল্যান্ডের অধিনায়কই IPL ট্রফির থেকেও RCB আমার কাছে আগে,কেন বলেছিলেন কোহলি? ভিডিয়ো: ইডেনের মাটিতে লোটাচ্ছে নাইটদের পতাকা, একা সবকটা কুড়িয়ে মন জিতলেন শাহরুখ গরমে গলে গিয়েও ভালো খেলার নেপথ্যে ইডেনের পিচ! বড় সার্টিফিকেট দিলেন ফিল সল্ট লখনউয়ের সংসারে দোষারোপের পালা,নাইটদের কাছে হারের পর ব্যাটারদের ভিলেন বানালেন কোচ জোর করে হাসছে, আসলে মনকষ্টে ভুগছে হার্দিক, নিজের অভিজ্ঞতা থেকে বললেন কেপি IPL 2024: ৫৭টা ইনিংসে ২০০০ রান! রাহুলকে পিছনে ফেলে অনন্য নজির গড়লেন রুতুরাজ ছক্কার হ্যাটট্রিক হাঁকানো বল খুদেকে উপহার দিয়ে মন জিতলেন ধোনি, ভাইরাল হল ভিডিয়ো যাবতীয় অভিমান গলে জল, নাইটরা জিততেই ইডেনের পিচ কিউরেটর সুজনকে বাহবা শাহরুখের ‘ক্রিকেট একজনের খেলা নয়’, অধিনায়কের টানা সমালোচনার উত্তরে বললেন পোলার্ড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.