বাংলা নিউজ > ঘরে বাইরে > Pakistan Election: EVM নয় ব্যালট পেপারেই হবে নির্বাচন, ভোট পদ্ধতি নিয়ে বড় ঘোষণা পাক মন্ত্রীর
ইভিএম (প্রতীকী ছবি) (HT_PRINT)
ইভিএম (প্রতীকী ছবি) (HT_PRINT)

Pakistan Election: EVM নয় ব্যালট পেপারেই হবে নির্বাচন, ভোট পদ্ধতি নিয়ে বড় ঘোষণা পাক মন্ত্রীর

  • পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, পাকিস্তানে আগামী সাধারণ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে না। প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ এবং ফেডারেল মন্ত্রীরা পিএমএল-এন সুপ্রিমো নওয়াজ শরিফের সাথে দেখা করেন লন্ডনে। সেই সাক্ষাতের পরই এমন মন্তব্য করলেন পাক স্বরাষ্ট্রমন্ত্রী।

বিশ্বের অনেক দেশই আধুনিক প্রযুক্তি ব্যবহারে এগিয়ে যাচ্ছে। তবে মান্ধাতার আমলে আটকে পাকিস্তান। এই আবহে পাকিস্তানের স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ বলেছেন, পাকিস্তানে আগামী সাধারণ নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) ব্যবহার করা হবে না। প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ এবং ফেডারেল মন্ত্রীরা পিএমএল-এন সুপ্রিমো নওয়াজ শরিফের সাথে দেখা করেন লন্ডনে। সেই সাক্ষাতের পরই এমন মন্তব্য করলেন পাক স্বরাষ্ট্রমন্ত্রী।

উল্লেখ্য, নওয়াজ শরিফের সঙ্গে দেখা করতে প্রধানমন্ত্রীর নেতৃত্বে প্রতিনিধিদল লন্ডনে যাওয়ার পর বৃহস্পতিবার দ্বিতীয়বার বৈঠকে বসেন পিএমএল-এন শীর্ষ নেতৃত্ব। সেই বৈঠকের পরই বৃহস্পতিবার গণমাধ্যমকে মন্ত্রী বলেন, বর্তমান সরকার ইভিএমের ধারণা ‘শেষ’ করবে। মন্ত্রী জানান, লন্ডনে গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে পাকিস্তানে আগাম সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে না এবং শেহবাজ শরিফের নেতৃত্বাধীন সরকারের প্রাথমিক ফোকাস নাগরিকদের অর্থনৈতিক ত্রাণ প্রদান করা হবে। পাশাপাশি দীর্ঘমেয়াদী অর্থনৈতিক সিদ্ধান্ত নেবে সরকার।

দ্য নিউজ ইন্টারন্যাশনাল সূত্রের বরাত দিয়ে জানিয়েছে যে লন্ডনের একটি অজ্ঞাত স্থানে ছয় ঘণ্টাব্যাপী বৈঠকে প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ, তাঁর ভাই এবং দলের সুপ্রিমো নওয়াজ শরিফ এবং খাজা আসিফ, মিফতা ইসমাইল, মরিয়ম ঔরঙ্গজেব, আত্তা তারার, রানা সানাউল্লাহ, ইসহাক দার, আয়াজ সাদিকসহ অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। তাৎপর্যপূর্ণভাবে, প্রাক্তন প্রধানমন্ত্রী এবং পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) সভাপতি ইমরান খান অবিরাম দাবি করে আসছেন যে দ্রুত দেশে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হোক। এর আগে পাক সংসদে অনাস্থা প্রস্তাবে হেরে গিয়ে গদি হারাতে হয়েছিল ইমরানকে।

বন্ধ করুন