বাংলা নিউজ > ঘরে বাইরে > Paytm CEO meets RBI Officials: RBI আধিকারিকদের সঙ্গে দেখা করলেন পেটিএম সিইও, সংকটের মেঘ কি কাটবে?

Paytm CEO meets RBI Officials: RBI আধিকারিকদের সঙ্গে দেখা করলেন পেটিএম সিইও, সংকটের মেঘ কি কাটবে?

পেটিএম প্রতিষ্ঠাতা বিজয় শেখর শর্মা  (Bloomberg)

বিগত তিনদিন ধরে শেয়ার বাজারে ধস নেমেছিল সংস্থার স্টকের দরে। এই পরিস্থিতিতে প্রশ্ন দেখা দিয়েছিল, কীভাবে সংস্থা ফের ট্র্যাকে ফিরতে পারে? এই সবের মাঝেই আরবিআই-এর সঙ্গে বিজয়ের বৈঠকের কথা সামনে আসে। 

আরবিআই নিষেধাজ্ঞার পর থেকেই ভিত নড়ে গিয়েছে পেটিএম-এর। এই আবহে সংকটের মেঘ টাকাতে নাকি সম্প্রতি আরবিআই আধিকারিকদের সঙ্গে দেখা করেন পেটিএম সিইও বিজয় শেখর শর্মা এবং পেটিএম-এর অন্যান্য উচ্চপদস্থ কর্তারা। প্রসঙ্গ, বিগত তিনদিন ধরে শেয়ার বাজারে ধস নেমেছিল সংস্থার স্টকের দরে। এই পরিস্থিতিতে প্রশ্ন দেখা দিয়েছিল, কীভাবে সংস্থা ফের ট্র্যাকে ফিরতে পারে? এই সবের মাঝেই আরবিআই-এর সঙ্গে বিজয়ের বৈঠকের কথা কানে যেতেই পেটিএম-এর শেয়ারে ইতিবাচক প্রভাব পড়ে। আজ পাঁচ শতাংশেরও বেশি ওপরে উঠে যায় পেটিএম-এর দাম। (আরও পড়ুন: ১২-র ফাঁড়া কাটিয়ে ১৮-তে 'আনলাকি' ১৩, ডিএ মামলার মাঝেই ১০ মার্চ আসবে বড় খবর)

আরও পড়ুন: ৮৭৫ থেকে নেমেছিল ৫৩০ টাকায়, সেই LIC-র শেয়ারই ১০০০-এর গণ্ডি পার করল, নজরে গ্রাফ

ঠিক কী কারণে পেটিএম-এর এই অবস্থা? এই নিয়ে সম্প্রতি ভার্চুয়াল টাউনহলে বিজয় বলেছিলেন, 'ঠিক কী হয়েছে, সেই বিষয়টি আমরা নিশ্চিত ভাবে জানি না। তবে আমরা ভুলটাকে চিহ্নিত করব এবং সবকিছু আবার ঠিক করে নেওয়া হবে। আমরা আরবিআই-এর দ্বারস্থ হব এবং দেখব যে কী করা যায়।' সংস্থার সিইও-র কথায়, 'পেটিএমকে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে সাহায্য করা প্রতিটি কর্মীকে অভিনন্দন জানাতে চাই আমি।' এর আগে পেটিএম-এর অস্তিত্ব নিয়ে প্রশ্ন ওঠার পরে বিজয় শেখর শর্মা বলেছিলেন, 'আমরা আগে যেমন অন্য ব্যাঙ্কের সঙ্গে কাজ করতাম, সেটা করব। পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের সঙ্গে কাজ করব না। এর ফরে পেমেন্টস ব্যাঙ্কের ওপর আরবিআই-এর নিষেধাজ্ঞার জেরে পেটিএম-এর ওপর কোনও প্রভাব পড়বে না।' এদিকে একাধিক রিপোর্ট অনুযায়ী, একই প্যানকার্ডের সঙ্গে ১,০০০-এর বেশি গ্রাহকের অ্যাকাউন্ট সংযুক্ত থাকা, লাগাতার গুরুত্বপূর্ণ নিয়মের লঙ্ঘন, ভুয়ো রিপোর্ট দাখিল, লাইসেন্সিং শর্তের চূড়ান্ত লঙ্ঘনের মতো কারণে পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের উপর শাস্তির খাঁড়া নেমে এসেছে। এদিকে তাদের বিরুদ্ধে ইডি তদন্তের দাবি উড়িয়ে দিয়ে পেটিএম দাবি করেছে, অর্থ পাচারের মতো কার্যকলাপের সঙ্গে কোনও ভাবেই যুক্ত না সংস্থা বা কোম্পানির কোনও আধিকারিক।

উল্লেখ্য, পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের ওপর যে খাড়া নামতে চলেছে তার আভাস মিলছিল সেই ২০২২ সাল থেকেই। সেই বছর মার্চ মাসেই আরবিআই-এর তরফে পেটিএম-কে নির্দেশ দেওয়া হয়েছিল যে তারা আর কোনও গ্রাহককে তাদের পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের সঙ্গে যোগ করতে পারবে না। ৩১ জানুয়ারি পেটিএম পেমেন্টস ব্যাঙ্ককে আরও কড়া শাস্তি দেয় ভারতের কেন্দ্রীয় ব্যাঙ্ক। আরবিআই-এর তরফ থেকে বিজ্ঞপ্তি জারি করে জানানো হয়, ২৯ ফেব্রুয়ারির পর থেকে পেটিএম পেমেন্টস ব্যাঙ্কের অ্যাকাউন্ট, ওয়ালেট এবং ফাস্ট্যাগ দিয়ে অনলাইনে কোনও টাকা দেওয়া যাবে না। শুধুমাত্র যে গ্রাহকদের অ্যাকাউন্ট বা ওয়ালেটে টাকা থাকবে, তাঁরাই ২৯ ফেব্রুয়ারির পরও অনলাইনে টাকা দিতে পারবেন। যতদিন টাকা থাকবে, ততদিন তাঁরা সেই সুযোগ পাবেন।

ঘরে বাইরে খবর

Latest News

বউ-মেয়ে নিয়ে আম্বানির ছেলের বিয়েতে মাহি, যুজি-কেএলরা জুটিতে, এলেন না রোহিত শর্মা 'একটা গোটা দেশের জিডিপির সমান...' ইশার বিরাটাকার গোলাপি হীরের নেকলেস দেখেছেন? কত সাইনাকে নিয়ে রসিকতা, পরে চাপের মুখে পোস্ট ডিলিট করলেন KKR তারকা WCL: শেষ ওভারে সোহেলের তাণ্ডব,রুদ্ধশ্বাস ম্যাচে গেইলদের হারিয়ে ফাইনালে পাকিস্তান রাশিয়ার উপর বেশি নির্ভর করবেন না, যখন তখন…ভারতকে সতর্ক করল আমেরিকা নেমেসিসরা আসার আগেই অলিম্পিক্স পদক পেতে পারেন সিন্ধু, লক্ষ্য-সহ বাকিদের কী হবে? কোয়েস্ট মলের পেছনের ঘর থেকে উদ্ধার যুবকের দেহ, গলায় কাটা দাগ, উদ্ধার পিস্তল কোথায় ছুটি কাটাচ্ছেন রোহিত শর্মা! Wimbledon-এ ড্যাশিং লুকে ধরা দিলেন হিটম্য়ান নিক জোনাসের সঙ্গে দেশি বার্বি প্রিয়াঙ্কা, আম্বানিদের বিয়েতে হাজির আর কারা মহারাষ্ট্রে MLC ভোটে বিরাট জয় বিজেপি আর শরিকদের, সেমিফাইনালে বাজিমাত

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.