বাড়ি > ঘরে বাইরে > সহজে দ্রুত PayTM লেনদেনের সুবিধায় লঞ্চ হল ‘ভারতের প্রথম’ অ্যান্ড্রয়েড পিওএস
পকেট অ্যান্ড্রয়েড পিওএস ডিভাইস-এর সাহায্যে সহজেই স্পর্শহীন কেনাবেচা করা যাবে। 
পকেট অ্যান্ড্রয়েড পিওএস ডিভাইস-এর সাহায্যে সহজেই স্পর্শহীন কেনাবেচা করা যাবে। 

সহজে দ্রুত PayTM লেনদেনের সুবিধায় লঞ্চ হল ‘ভারতের প্রথম’ অ্যান্ড্রয়েড পিওএস

  • প্রাথমিক পর্যায়ে স্মার্টফোনের আকৃতির এই ডিভাইসের মাসিক ভাড়া ধরা হয়েছে ৪৯৯ টাকা।

বিক্রেতা ও গ্রাহকদের সুবিধার কথা মাথায় রেখে এবার বাজারে পকেট অ্যান্ড্রয়েড পিওএস আনল পেটিএম। এই ডিভাইস-এর সাহায্যে সহজেই স্পর্শহীন কেনাবেচা করা যাবে।

পণ্যের ফরমায়েশ এবং কেনাবেচার সুবিধায় অ্যান্ড্রয়েড পিওএস-এর সাহায্যে পেটিএম লেনদেন করা যাবে। প্রাথমিক পর্যায়ে স্মার্টফোনের আকৃতির এই ডিভাইসের মাসিক ভাড়া ধরা হয়েছে ৪৯৯ টাকা। 

সংস্থার তরফে প্রকাশিত বিবৃতিতে বলা হয়েছে, ‘দ্রুত অর্ডার পেতে এবং পেমেন্ট করার জন্য এই প্রথম ভারতে অ্যান্ড্রয়েড ভিত্তিক ডিভাইস লঞ্চ করা হচ্ছে। প্রচলিত পোর্টেবল Linux ভিত্তিক পিওএস-এর চেয়ে অনেক বেশি শক্তিশালী এই যন্ত্র।’

জানা গিয়েছে, এই পিওএস ডিভাইস-এর সঙ্গে থাকছে পেটিএম-এর নিজস্ব ‘স্ক্যান টু অর্ডার’ পরিষেবা, যা রেস্তোরাঁ ও টেক আওয়ে লেনদেনে ক্রমশ জনপ্রিয়তা লাভ করছে। এ ছাড়া, সাধারণ মুদিখানা ও ছোট দোকানে কেনাবেচার জন্যও সহায়ক হবে এই ডিভাইস।

ডিভাইসটির ওজন সাকুল্যে ১৬৩ গ্রাম। ডিভাইসটি ১২ মিমি পুরু এবং ৪.৫ ইঞ্চি টাচ স্ক্রিন সমৃদ্ধ। এতে রয়েছে শক্তিশালী প্রসেসর, অল ডে ব্যাটারির চার্ড এবং কিউ আর কোড স্ক্যান করার জন্য ইনবিল্ট ক্যামেরা। এর সাহায্যে দ্রুত পেমেন্ট করা সম্ভব। বিলিং, পেমেন্ট ও কাস্টোমার ম্যানেজমেন্ট-এর জন্য এতে রয়েছে ক্লাউড বেসড সফ্টওয়্যার। সেই সঙ্গে মসৃণ পেমেন্ট প্রক্রিয়ার জন্য ৪জি সিম কার্ড, ওয়াই-ফাই ও ব্লুটুথ কানেক্টিভিটিও রয়েছে এই যন্ত্রে। 

শুধু তাই নয়, নতুন এই পিওএস ডিভাইসে থাকছে পেটিএম ফর বিজনেস অ্যাপ, যার সাহায্যে জিএসটি যুক্ত বিল তৈরি করা যায় এবং এই সংক্রান্ত সমস্ত লেনদেন ও সেটলমেন্ট করা যায়।

আগামী কয়েক মাসে দেশজুড়ে কমপক্ষে ২ লাখ পিওএস ডিভাইস বাজারে ছাড়ার পরিকল্পনা করেছে পেটিএম। প্রতি মাসে প্রায় ২,০০০ কোটি লেনদেনে সহায়ক হবে এই ডিভাইস। 

বন্ধ করুন