বাংলা নিউজ > ঘরে বাইরে > মোদীর খাসতালুকে দিদির ছবি ঢেকে গেল কালো কাপড়ে, ভয় পাচ্ছে বিজেপি?
গুজরাটে ২১শে জুলাই কালো কাপড়ে ঢেকে দেওয়া হল মমতার ছবি (সংগৃহীত)
গুজরাটে ২১শে জুলাই কালো কাপড়ে ঢেকে দেওয়া হল মমতার ছবি (সংগৃহীত)

মোদীর খাসতালুকে দিদির ছবি ঢেকে গেল কালো কাপড়ে, ভয় পাচ্ছে বিজেপি?

  • বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের দাবি, বাংলায় বসবাসকারী গুজরাতিদের বহিরাগত বলেছিলেন মমতা। এখন তৃণমূল সেই রাজ্যে গেলে সেখানকার মানুষ মেনে না-ও নিতে পারেন।

২১শে জুলাই শহিদ দিবসে মোদীর রাজ্যে মমতার ছবি ঢেকে দেওয়া হল কালো কাপড় দিয়ে। এই অভিযোগকে কেন্দ্র করে রাজনৈতিক চাপানউতোর তুঙ্গে উঠেছে। এদিকে এই ঘটনায় বিজেপির দিকে আঙুল উঠতে শুরু করেছে। রাজনৈতিক মহলের মতে, দেশের বিভিন্ন প্রান্তে সংগঠনকে শক্তিশালী করার ব্যাপারে পরিকল্পনা নিচ্ছে তৃণমূল। কিন্তু মোদীর খাসতালুক গুজরাটে যাতে কোনওভাবেই তৃণমূল শাখা বিস্তার করতে না পারে সেকারণে কার্যত উঠে পড়ে লেগেছে গেরুয়া শিবির। তবে এদিনের ঘটনার জেরে সুর চড়াতে শুরু করেছে ঘাসফুল শিবির। তবে বিজেপি সাংসদ লকেট চট্টোপাধ্যায়ের দাবি, ‘বাংলায় বসবাসকারী গুজরাটিদের বহিরাগত বলেছিলেন মমতা। এখন তৃণমূল সেই রাজ্যে গেলে সেখানকার মানুষ মেনে না-ও নিতে পারেন।’ 

 

স্থানীয় সূত্রে খবর গুজরাটে এখনও তৃণমূলের সংগঠন তেমন মজবুত নয়। তবে বুধবার গুজরাটে ছোট করে হলেও শহিদ দিবস পালনের উদ্যোগ নিয়েছিল তৃণমূল। মমতার ছবি সম্বলিত হোর্ডিংও টাঙানো হয়েছিল। কিন্তু  মমতার বক্তব্য শুরু হওয়ার ঠিক আগেই আমেদাবাদে মমতার ছবি সম্বলিত হোর্ডিংটিকে কালো কাপড় দিয়ে ঢেকে দেওয়া হয় বলে অভিযোগ। গুজরাটি ভাষায় সেই হোর্ডিংটিকে লেখা ছিল। তবে গোটা ঘটনায় বিজেপিকেই কাঠগড়ায় তুলেছেন তৃণমূল নেতৃত্ব। তাঁদের দাবি আসলে মমতার ছবিকেও ভয় পাচ্ছে বিজেপি। সেকারণেই জোর করে ঢেকে দেওয়া হচ্ছে। রাজনৈতিক কর্মকাণ্ড করার অধিকারকেও কেড়ে নেওয়া হচ্ছে। 

 

বন্ধ করুন