বাংলা নিউজ > ঘরে বাইরে > অতিমারিতেও ইতিবাচক পরিবর্তন হয়েছে সমাজের, জেগেছে মানুষের অন্তরের শক্তি: মোদী
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ANI Photo) (ANI )
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (ANI Photo) (ANI )

অতিমারিতেও ইতিবাচক পরিবর্তন হয়েছে সমাজের, জেগেছে মানুষের অন্তরের শক্তি: মোদী

  • কঠিন পরিস্থিতিতে পড়লে মানুষের ভেতরের শক্তি কীভাবে জাগরিত হয় সেটাও জানিয়েছেন প্রধানমন্ত্রী।

নিজের বাসভবনে দেওয়ালি মিলন উপলক্ষ্যে পিএমওর আধিকারিকদের সঙ্গে আলোচনায় মিলিত হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। লোক কল্যাণ মার্গের বাসভবনে দেওয়ালি শুভেচ্ছা জানিয়েছেন তিনি। অতিমারির বিরুদ্ধে দেশ কীভাবে যুদ্ধ করেছে সেকথাও তুলে ধরেন তিনি। কীভাবে একতাবদ্ধভাবে দেশ এই অদেখা শত্রুর বিরুদ্ধে লড়াই করেছে সেকথা উল্লেখ করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি অতিমারি পরিস্থিতির জেরে সমাজে যে ইতিবাচক পরিবর্তন এসেছে সেকথাও তুলে ধরেন তিনি।

 এই ইতিবাচক পরিবর্তন গোটা সমাজকে আরও স্থিতিস্থাপক করেছে, মতামত দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর সঙ্গেই সাধারণ মানুষ যেভাবে কঠিন পরিস্থিতির মধ্যে লড়াই চালিয়ে গিয়েছেন সেকথাও উল্লেখ করেন তিনি।  পাশাপাশি কঠিন পরিস্থিতিতে পড়লে মানুষের ভেতরের শক্তি কীভাবে জাগরিত হয় সেটাও জানিয়েছেন প্রধানমন্ত্রী। সেই শক্তিই পথ দেখায় উত্তোরণের। সেই স্পিরিট থেকে অনুপ্রাণিত হওয়ার জন্য তিনি আধিকারিকদের পরামর্শ দেন। 

২০৪৭ সালের দিকে তাকিয়ে এগিয়ে যেতে হবে দেশকে। পিএমওর প্রত্য়েক আধিকারিককে হাতে হাত মিলিয়ে কাজ করত হবে। সমাজকে এক অন্য উচ্চতায় পৌঁছে দিতে হবে। এভাবেই আধিকারিকদের অনুপ্রাণিত করেন তিনি। মূলত স্বাধীনতার ১০০ বছর পূরণকে সামনে রেখে এগোনর পরামর্শ দেন তিনি। 

 

বন্ধ করুন