বাংলা নিউজ > ঘরে বাইরে > Australia: অস্ট্রেলিয়া মন্দিরে হামলা, ফের সেখানকার PM'র কাছে সেই প্রসঙ্গ তুললেন মোদী

Australia: অস্ট্রেলিয়া মন্দিরে হামলা, ফের সেখানকার PM'র কাছে সেই প্রসঙ্গ তুললেন মোদী

অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রীর সঙ্গে ভারতের প্রধানমন্ত্রী(ANI Photo) (ANI)

সিডনিতে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অস্ট্রেলিয়ার বিদেশমন্ত্রী পেনি ওং জানিয়েছেন, হিংসার কোনও স্থান নেই এখানে। এটা তার সরকার নিশ্চিত করেছে।

অস্ট্রেলিয়ায় মন্দিরের উপর বিগতদিনে হামলা হয়েছিল বলে অভিযোগ। এবার অস্ট্রেলিয়া সফরে গিয়ে ফের সেই প্রসঙ্গ তুললেন ভারতের প্রধানমন্ত্রী। অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী অ্যান্থনি আলবেনিজের সামনে তিনি এই প্রসঙ্গ উত্থাপন করেন। দ্বিপাক্ষিক কথাবার্তার পরে মোদী জানিয়েছেন, মন্দিরে হামলার ব্যাপারে উভয়ের মধ্য়ে কথা হয়েছে। অস্ট্রেলিয়ায় বিচ্ছিন্নতাবাদী শক্তি কীভাবে অতীতে কীভাবে কাজ করেছে তা নিয়ে আলোচনা হয়েছে।

মোদী হিন্দিতে বলেন, আবার আমরা সেই প্রসঙ্গে কথা বলেছি। ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বন্ধুত্বপূর্ণ সম্পর্কে ও উষ্ণ সম্পর্কে বাধা দিতে পারে এমন কোনও শক্তিকে সহ্য করব না। তবে এখানকার প্রধানমন্ত্রী যা ব্যবস্থা নিয়েছে তার জন্য় ধন্য়বাদ জানাচ্ছি। প্রধানমন্ত্রী অ্য়ালবানিজ আবার আমায় আশ্বস্ত করেছেন, তিনি কঠোরতম ব্যবস্থা নেবেন। 

সিডনিতে সাংবাদিকদের প্রশ্নের উত্তরে অস্ট্রেলিয়ার বিদেশমন্ত্রী পেনি ওং জানিয়েছেন, হিংসার কোনও স্থান নেই এখানে। এটা তার সরকার নিশ্চিত করেছে। 

তিনি জানিয়েছেন, আমাদের নানা সংস্কৃতির গণতন্ত্র। আমাদের এখানে কোনও হিংসা, ঘৃণার জায়গা নেই। সরকারও এই মনোভাব নিয়ে চলে। 

এদিকে ভারতের বিদেশ সচিব বিনয় কাটরা জানিয়েছেন, অস্ট্রেলিয়ায় মন্দিরের উপর হামলা সম্পর্কে সমস্যা তৈরি করেছিল। তবে অস্ট্রেলিয়ান পক্ষ এনিয়ে ব্যবস্থা নিয়েছে। কোনও খবর পেলেই তা পরস্পরের মধ্য়ে বিনিময় করা হচ্ছে। 

এদিকে গত মার্চ মাসে আলবানিজ যখন ভারতে এসেছিলেন তখন এই প্রসঙ্গ তুলেছিলেন মোদী। প্রো খলিস্তান গোষ্ঠী অস্ট্রেলিয়ার কিছু মন্দিরে হামলা চালিয়েছিল বলে অভিযোগ। এমনকী প্রবাসীদের উপর হামলাও চালানো হয়েছিল বলে অভিযোগ।

এদিকে তখনও অস্ট্রেলিয়ার পক্ষ থেকে বলা হয়েছিল ধর্মীয় কোনও বিল্ডিংয়ের উপর হামলা হলে অস্ট্রেলিয়া তা কোনওভাবে মেনে নেবে না। আর ক্যানবেরা এনিয়ে উপযুক্ত ব্যবস্থা নেবে বলে আশ্বাস দিয়েছিল। 

তবে এবারও অস্ট্রেলিয়া সফরে দিয়ে সেখানকার প্রধানমন্ত্রীর সামনে সেই হামলার প্রসঙ্গ তুললেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

 

 

 

 

 

 

 

 

 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে শুক্রবার? জানুন রাশিফল ‘ভুল করিনি’, মৃত্যুর মিথ্যে নাটক করে ট্রোলড, মন্দিরে দাঁড়িয়ে সাফাই পেশ পুনমের লন্ডনে থাকলেও সৌরভ-ডোনার বিবাহবার্ষিকীতে উপহার পাঠাতে ভুলল না সানা, কী দিল মেয়ে? এবার অফিসারদের মূল্যায়ন করব, কেন কথা শুনব আমি? রেগে গিয়েছেন বাংলার মুখ্য়মন্ত্রী রয়েছে রক্তের সম্পর্ক, রণবীরের পাশে দাঁড়ানো এই সুন্দরীর পরিচয় জানা আছে? 'ঢেকলি' সিস্টেমে গরু পাচার চলছিল সীমান্তে, গুলি চালাল বিএসএফ, মৃত ১ অসমে WPL: বলিউডের বাদশার সঙ্গে বাইশ গজের রানি! অবশেষে পূরণ হল মেগ ল্যানিং-এর স্বপ্ন 'সন্দেশখালির সত্যিটা দেখুন, যেটা মমতা লুকোতে চাইছেন,' হাড়হিম তথ্যচিত্র আনল BJP জাতীয় সংগীতেও পঞ্জাব আছে, পঞ্জাবিদের আঘাত নয়, খলিস্তানি নিয়ে সাফ কথা রাজ্যপালের Virat Second Baby: ২০২৪-এ ছেলে হবে বিরুষ্কার, ৮ বছর আগেই বলেছিলেন জ্যোতিষী!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.