বাংলা নিউজ > ঘরে বাইরে > ‘‌আমি প্রার্থনা করছি কংগ্রেস যেন ৪০টি আসন বাঁচাতে পারে’‌, মমতার কথায় খোঁচা মোদীর

‘‌আমি প্রার্থনা করছি কংগ্রেস যেন ৪০টি আসন বাঁচাতে পারে’‌, মমতার কথায় খোঁচা মোদীর

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। (PTI)

জোট ভেঙে যাবে। আর সেটাই চাইছেন প্রধানমন্ত্রী বলে মনে করা হচ্ছে। কারণ সত্যিই যদি ইন্ডিয়া জোট গঠিত স্ট্র‌্যাটেজি নিয়ে লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে দাঁড়ায় তাহলে গেরুয়া শিবিরের কপালে দুঃখ অবশ্যম্ভাবী। বাংলার মুখ্যমন্ত্রীর মন্তব্যকে ঢাল করেই তাই খোঁচা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

দু’‌দিন আগেই রেড রোডের ধরনা মঞ্চ থেকে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কংগ্রেসের উদ্দেশে বলেছিলেন, গোটা দেশে ৩০০ আসনে প্রতিদ্বন্দ্বিতা করুক কংগ্রেস। ৪০টা আসনও পার করতে পারবে না। এবার সেই প্রসঙ্গ টেনে রাজ্যসভায় কংগ্রেসকে খোঁচা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আসন্ন লোকসভা নির্বাচনে এটুকু যেন কংগ্রেস পায় সেই প্রার্থনা তিনি করছেন বলে জানিয়ে দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। যিনি কিনা কংগ্রেস মুক্ত ভারতবর্ষ দেখতে চান। এই মন্তব্য থেকে দুটি বিষয় উঠে আসছে। যা নিয়ে এখন জাতীয় রাজনীতি তোলপাড়।

এই দুটি বিষয়ের মধ্যে রাজনীতির খোঁচা রয়েছে ছত্রে ছত্রে। এক, কংগ্রেস ৪০ আসন পেলে অন্তত বিরোধী দল হয়ে থাকবে। যাকে সংসদে নাকানিচোবানি খাওয়ানো সম্ভব হবে। দুই, ইন্ডিয়া জোটের এক শরিকের মন্তব্য নিয়ে আর এক শরিককে খোঁচা দিলে জোট ভেঙে যাবে। আর সেটাই চাইছেন প্রধানমন্ত্রী বলে মনে করা হচ্ছে। কারণ সত্যিই যদি ইন্ডিয়া জোট গঠিত স্ট্র‌্যাটেজি নিয়ে লোকসভা নির্বাচনে বিজেপির বিরুদ্ধে দাঁড়ায় তাহলে গেরুয়া শিবিরের কপালে দুঃখ অবশ্যম্ভাবী। বাংলার মুখ্যমন্ত্রীর মন্তব্যকে ঢাল করেই তাই খোঁচা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এদিকে তখন রাজ্যসভায় ধন্যবাদজ্ঞাপক সভা চলছিল। রাষ্ট্রপতির ভাষণের উপর তা চলছিল। এমন সময় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, ‘‌পশ্চিমবঙ্গ থেকে একটা চ্যালেঞ্জ এসেছে আপনাদের সামনে। কংগ্রেস ৪০টি লোকসভা আসন পার করতে পারবে না। কিন্তু আজ আমি একটা প্রার্থনা করতে চাই। প্রার্থনা করার অধিকার তো আমার রয়েছেই। আমি প্রার্থনা করছি আপনারা অন্তত যেন চল্লিশটা আসন বাঁচাতে পারেন।’‌ কংগ্রেস সভাপতি তথা সাংসদ মল্লিকার্জুন খাড়গের দিকে তাকিয়ে এভাবেই খোঁচা দেন প্রধানমন্ত্রী। যা বেশ গায়ে লেগেছে কংগ্রেসের।

আরও পড়ুন:‌ টাঙ্গাইল শাড়ি নিয়ে টানাটানি, মমতার বাংলা জিআই ট্যাগ পেতেই প্রতিবাদ হাসিনার বাংলাদেশ‌

অন্যদিকে আজকের বক্তব্যের শুরু থেকে কংগ্রেসকে নিশানা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পরিবারতন্ত্র, ঔপনিবেশিকতার মনোভাব নিয়ে চলা সাবেক জাতীয় দলের সমালোচনা করেন। তাঁর কথায়, ‘‌কংগ্রেসের যে পরিণতি হয়েছে তা আমার কথার জন্য হয়েছে এমন নয়। কংগ্রেস যে বীজ বপন করেছিল, এখন সেটারই ফল ভোগ করছে। মল্লিকার্জুন খাড়গেজি অনেকক্ষণ ধরে বক্তব্য রাখছেন। আমি ভাবছিলাম কেমন করে এই সুযোগ পেলেন তিনি। তারপরই আমি অনুভব করলাম দু’‌জন কমান্ডার এখানে নেই। তাই সেই সুযোগটা নিচ্ছেন। খাড়গেজি নিশ্চয়ই ওই গানটি শুনেছেন, অ্যায়সা মওকা ফির কাহা মিলেগা।’‌ লোকসভা নির্বাচনের প্রাক্কালে সংসদে এটাই প্রধানমন্ত্রীর সম্ভবত শেষ ভাষণ। তাই পুরোটাই ছিল রাজনৈতিক।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

রবিতে কমবে বৃষ্টি, কবে থেকে ফের বাড়বে? তখন ৪০ কিমিতে ঝড়ও উঠবে কোন ৮-৯ জেলায়? জোড়া ম্যাচে ল্যাজেগোবরে হয়েও সেমিতে উঠতে পারে বাংলাদেশ, খোলা রয়েছে পথ- কীভাবে? ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা রোনাল্ডোর স্বার্থত্যাগ,পর্তুগালের আগ্রাসী ফুটবল,তুরস্ককে হারিয়ে শেষ ষোলোয় পেপেরা হাওড়া ব্রিজ টপকে গঙ্গায় ঝাঁপ দিতে যাচ্ছিলেন যুবক, ঝপ করে বেঁধে ফেলল পুলিশ সুপার এইটের জোড়া ম্যাচ জিতেও সেমি নিশ্চিত নয় ভারতের! রয়েছে ছিটকে যাওয়ার আশঙ্কা শিয়ালদায় ১,২,৫ প্ল্যাটফর্ম থেকে শুরু ১২ কোচের লোকাল, উঠতে পারবেন আরও যাাত্রী ছয়ে নেমে হাফসেঞ্চুরি হার্দিকের, প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে গড়লেন বড় রেকর্ড কোভ্যাক্সিন তৈরির পেটেন্টে শুধু ভারত বায়োটেক!পাত্তাই পেল না ICMR,পরে ভুল স্বীকার সিএনজির দাম বেড়ে গেল, এবার কি গাড়ি ভাড়াও বাড়বে?

T20 WC 2024

ও দলের জন্য খেলে…রোহিতের আউটে প্রশ্রংসা গাভাসকরের, মুম্বই লবি দেখল বিরাট ভক্তরা ব্যাটাররা দ্রুত ২০-৩০ করে আউট হচ্ছেন… রোহিতদের নতুন মানসিকতাকে স্বাগত অশ্বিনের রোহিতকে ফিরিয়ে T20 বিশ্বকাপে উইকেটের হাফ-সেঞ্চুরি শাকিবের, এই নজির আর কারও নেই নবম ওভারের প্রথম তিন বলের মধ্যে কোহলি, সূর্যকে ফিরিয়ে ম্যাচের রং বদলালেন তানজিম শেখ হাসিনা-কে পাশে নিয়েই শুভেচ্ছা বার্তা! বাংলাদেশ দলকে কি বললেন প্রধানমন্ত্রী? ‘ইমরানের মতো তুমিও লোককে বোকা বানাও’…বাবর আজমকে নিয়ে ব্যঙ্গ পাকিস্তান সাংসদের বিশ্বকাপের সময় টিপ্পনি, সমালোচকদের শায়েস্তা করতে এবার আদালতে বাবর আজম! শেষ ওভারের প্রথম বলে মার্করামের দুর্দান্ত ক্যাচ,ফিরলেন ব্রুক,বদলে গেল ম্যাচের রং 'বাবরকে ক্যাপ্টেন করেছিল কে? নেতা হওয়ার যোগ্যই নয়', চাঁচাছোলা আক্রমণ আখতারের জিতছেন বুঝেই ম্যাচ চলাকালীন স্পাইডারক্যামে সেলফি হার্দিক-পন্তের! ভাইরাল ভিডিয়ো

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.