বাংলা নিউজ > ঘরে বাইরে > হাসপাতালের সুরক্ষার ক্ষেত্রে গাফিলতি নয়, মুখ্যমন্ত্রীদের কড়া বার্তা মোদীর
নরেন্দ্র মোদী (ফাইল ছবি: পিটিআই)
নরেন্দ্র মোদী (ফাইল ছবি: পিটিআই)

হাসপাতালের সুরক্ষার ক্ষেত্রে গাফিলতি নয়, মুখ্যমন্ত্রীদের কড়া বার্তা মোদীর

  • প্রধানমন্ত্রী হাসপাতালের সুরক্ষা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন।

করোনার দ্বিতীয় ঢেউয়ে জেরবার দেশের বহু রাজ্য। এই আবহে দেশে সবথেকে বেশি আক্রান্ত যেই দশ রাজ্য থেকে, সেই রাজ্যের মুখ্যমন্ত্রীদের সঙ্গে জরুরি ববৈঠকে বসেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই বৈঠকেই প্রধানমন্ত্রী হাসপাতালের সুরক্ষা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন। প্রসঙ্গত, গত কয়েকদিনে একাধিক ঘটনা ঘটে যেখানে আগুন লাগার জেরে প্রাণ হারান বহু করোনা রোগী।

এদিন মুখ্যমন্ত্রীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, 'চিকিত্সার পাশাপাশি হাসপাতালের সুরক্ষার বিষয়টিও নজরে রাখতে হবে।' এদিন অক্সিজেন লিক এবং হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় দুঃখপ্রকাশ করেন। তিনি হাসপাতালের আধিকারিকদের আরও বেশি করে নজরদারি চালানো উচিত যাতে সুরক্ষা বিধি লঙ্ঘন না হয়।

এদিকে করোনা আবহে মে ও জুন মাসে ৮০ কোটি মানুষকে বিমামূল্যে রেশন দেওয়ার কথা ঘোষণা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। প্রধানমন্ত্রী গরিব কল্যাণ যোজনার আওতায় এই রেশন দেওয়া হবে। এই প্রকল্পের আওয়াত প্রত্যেককে ৫ কিলোগ্রাম করে শস্য দানা দেওয়া হবে বলে প্রধানমন্ত্রী জানান। পুরো প্রকল্পের জন্য মোট ২৬ হাজার কোটি টাকা খরচ করতে চলেছে কেন্দ্রীয় সরকার।

রেশন ছাড়াও দেশ জুড়ে অক্সিজেনের ঘটতি নিয়েও কথা বলেন প্রধানমন্ত্রী৷ মোদী বলেন, ‘অক্সিজেন ট্যাঙ্কার যাওয়া-আসার সময় কীভাবে কম করা যায় তার সম্ভাব্য সব পথ নিয়ে কাজ করছে কেন্দ্র৷ এর জন্য রেলওয়ে অক্সিজেন এক্সপ্রেস চালু করেছে৷ যাতায়তের সময় কমাতে খালি ট্যাঙ্কারগুলিকে এয়ার ফোর্সের বিশেষ বিমানে নিয়ে আসা হবে৷ এছাড়া অক্সিজেন বিতরণের কেন্দ্রের ছাড়পত্র দেওয়া হলেই কো-অর্ডিনেশন কমিটি সেগুলি চাহিদা অনিযায়ী বিভিন্ন রাজ্যের হাসপাতালগুলিতে পাঠিয়ে দেবে৷'

বন্ধ করুন