বাংলা নিউজ > ঘরে বাইরে > PNB Charges: PNB গ্রাহকদের ধাক্কা! গুরুত্বপূর্ণ কাজের জন্য বাড়ানো হল চার্জ, পকেটে পড়বে চাপ
গ্রাহকদের ধাক্কা দিল পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (পিএনবি)। NEFT, RTGS-র মতো ই-সার্ভিসের জন্য বেশি খরচ করতে হবে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে এএফপি)

PNB Charges: PNB গ্রাহকদের ধাক্কা! গুরুত্বপূর্ণ কাজের জন্য বাড়ানো হল চার্জ, পকেটে পড়বে চাপ

  • PNB Charges: জোরদার ধাক্কা খেলেন পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের (পিএনবি) গ্রাহকরা। কোন কোন ক্ষেত্রে চার্জ বাড়ল কত চার্জ বাড়ল এবং কত চার্জ দিতে হবে, তা দেখে নিন -

গ্রাহকদের ধাক্কা দিল পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্ক (পিএনবি)। NEFT, RTGS-র মতো ই-সার্ভিসের জন্য বেশি খরচ করতে হবে। যা ২০ মে থেকে কার্যকর করার সুপারিশ করা হয়েছে। ন্যাশনাল অটোমেটেড ক্লিয়ারিং হাউসের (এনএসিএইচ) ই-ম্যান্ডেট চার্জ বাড়ানো হচ্ছে।

পিএনবির NEFT-র চার্জ

পিএনবির তরফে জানানো হয়েছে, অনলাইনে NEFT-র জন্য সেভিংস অ্যাকাউন্ট গ্রহীতাদের জন্য কোনও টাকা লাগবে না। তবে সেভিংস ছাড়া অন্য অ্যাকাউন্ট গ্রহীতা এবং পিএনবি ছাড়া অন্য কোনও ব্যাঙ্কে NEFT-র জন্য টাকা লাগবে। 

আরও পড়ুন: New Rules from 1 June: মিনিমাম ব্যালেন্স থেকে মোটরবাইকের বিমা, ১ জুন থেকে বাড়ছে

ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, ১০,০০০ টাকা পর্যন্ত NEFT-র জন্য ২.২৫ টাকা লাগবে। যা আগে ছিল দু'টাকা। যা অনলাইনের ক্ষেত্রে ১.৭৫ টাকা ধার্য করা হবে। ১০,০০০ টাকার ঊর্ধ্বে এবং এক লাখ টাকা পর্যন্ত NEFT-র ক্ষেত্রে ৪.৭৫ টাকা নেওয়া হবে। যা আগে ছিল চার টাকা। অনলাইনের ক্ষেত্রে সেই অঙ্কটা ৪.২৫ টাকা থাকবে। এক লাখ টাকা থেকে দু'লাখ টাকার ক্ষেত্রে ১৪.৭৫ টাকা এবং দু'লাখ টাকার ঊর্ধ্বে ২৪.২৫ টাকা ধার্য করা হবে। অনলাইনে পড়বে যথাক্রমে ১৪.২৫ টাকা এবং ২৪.২৫ টাকা।

আরও পড়ুন: অবিশ্বাস্য! রাতারাতি 'কোটিপতি' হলেন HDFC ব্যাঙ্কের ১০০ জন গ্রাহক

পিএনবির RTGS-র চার্জ

ব্যাঙ্কের শাখায় গিয়ে আরটিজিএসের (দু'লাখ টাকা থেকে পাঁচ লাখ টাকা) জন্য ২৪.৫ টাকা এবং অনলাইনে ২৪ টাকা খরচ পড়বে। অফলাইনে আগে যা ছিল ২০ টাকা। সঙ্গে যুক্ত হবে জিএসটি। অফলাইনে পাঁচ লাখের ঊর্ধ্বে আরটিজিএসের ক্ষেত্রে ৪৯.৫ টাকা খরচ পড়বে। আগে যা ছিল ৪০ টাকা। অনলাইনে খরচ ৪৯ টাকা পড়বে। সঙ্গে যোগ হবে জিএসটি।

বন্ধ করুন