বাংলা নিউজ > ঘরে বাইরে > ত্রিপুরায় স্বশাসিত কাউন্সিলের প্রধানের দায়িত্ব নিতে চলেছেন প্রদ্যুৎ,শপথ মঙ্গলবার
Pradyot Kishore Debbarma is expected to take oath as the chief executive member of the 30-member Tripura autonomous council on April 20. (HT Photo) (HT_PRINT)
Pradyot Kishore Debbarma is expected to take oath as the chief executive member of the 30-member Tripura autonomous council on April 20. (HT Photo) (HT_PRINT)

ত্রিপুরায় স্বশাসিত কাউন্সিলের প্রধানের দায়িত্ব নিতে চলেছেন প্রদ্যুৎ,শপথ মঙ্গলবার

  • খুমুলওয়াঙে এনইউএআই অডিটরিয়াম হলে আগামী ২০ এপ্রিল শপথ নেবেন চিফ এক্সিকিউটিভ সদস্য ও অন্যান্যরা।

বিজেপিকে হারিয়ে ত্রিপুরা স্বশাসিত কাউন্সিলের প্রধান হিসেবে দায়িত্বভার নিতে চলেছেন প্রদ্যুৎ কিশোর দেববর্মা। আগামী ২০ এপ্রিল শপথ নেবেন তিনি।তিন দশক ধরে চলা বাম শাসনের অবসান করে প্রদ্যুতের নেতৃত্বাধীন ত্রিপুরা ইন্ডিজিনিয়াস প্রোগ্রেসিভ রিজিওনাল অ্যালায়েন্স বা টিআইপিআরএ–এর হাতেই এখন শাসনের দায়িত্ব।

জোটের পক্ষ থেকে বালিন দেববর্মা জানান, খুমুলওয়াঙে এনইউএআই অডিটরিয়াম হলে আগামী ২০ এপ্রিল শপথ নেবেন চিফ এক্সিকিউটিভ সদস্য ও অন্যান্যরা।৩০ সদস্যবিশিষ্ট এই কাউন্সিলে চিফ এক্সিকিউটিভ সদস্য হিসেবে শপথ নেবেন প্রদ্যুৎ কিশোর দেববর্মা। গত ৬ এপ্রিল ত্রিপুরায় আদিবাসী কাউন্সিলের ভোট হয়েছিল। সেই ভোটে ২৮ টি আসনের মধ্যে ১৮টি আসনে জয়লাভ করে টিআইপিআরএ।এই ভোটে প্রধান প্রতিপক্ষ বিজেপিকে হারিয়ে দেন প্রদ্যুৎরা। বিজেপি পায় মাত্র ৯টি আসন। বাকি একটি আসনে নির্দল প্রার্থী জয়লাভ করে।

উল্লেখ্য, ২০১৯ সালে কংগ্রেস থেকে পদত্যাগ করে নতুন দল তৈরি করেন প্রদ্যুৎ। গ্রেটার ত্রিপুরাল্যান্ড তৈরির প্রতিশ্রুতি দিয়ে নতুন এই দল তৈরি করেন প্রদ্যুৎ। এই গ্রেটার ত্রিপুরাল্যান্ডের মধ্যে ত্রিপুরার আদিবাসী কাউন্সিলের বাইরের অংশ তো আছেই, সেই সঙ্গে অসম, মিজোরাম ও বাংলাদেশের একটি অংশও রয়েছে।এবারে বিজেপির জোটকে হারিয়ে প্রদ্যুতের দলের এই ক্ষমতায় আসা রাজনৈতিক দিক থেকে খুবই তাৎপর্যপূর্ণ।

বন্ধ করুন