বাংলা নিউজ > ঘরে বাইরে > Prashant Kishore: কলকাতায় পিকে! ভরসা পাবে তৃণমূল?

Prashant Kishore: কলকাতায় পিকে! ভরসা পাবে তৃণমূল?

প্রশান্ত কিশোর (PTI)

প্রশান্ত কিশোর কলকাতায় এসেছেন বলে খবর। আর তারপর থেকেই শুরু হয়ে গেল নয়া জল্পনা। 

সামনেই লোকসভা ভোট। তার আগে শুক্রবার কলকাতায় পা দিলেন ভোট কুশলী প্রশান্ত কিশোর। তবে কি দুর্নীতির অভিযোগে বিদ্ধ তৃণমূল ফের প্রশান্ত কিশোরের পরামর্শ নেওয়ার চেষ্টা করছে? তবে শেষ পর্যন্ত পিকের সঙ্গে তৃণমূল নেতাদের কোনও যোগযোগ হয়েছে কি না তানিয়ে বিশেষ কিছু জানা যায়নি।

তবে এবারও পিকের নৌকায় চেপে তৃণমূল ভোট বৈতরনী পার হবে কি না সেটা এখনও নিশ্চিত নয়। কিন্তু বিগত দিনে বিশেষত ২০২১ সালের মহারণে তৃণমূলের অন্য়তম ভরসার জায়গা ছিল পিকে পরিচালিত আইপ্যাক। এবার সামনেই লোকসভা নির্বাচন। বিজেপি ও তৃণমূল উভয়ই তাদের মতো করে ঘর গোছাতে শুরু করেছে। সেই পরিস্থিতিতে শেষ পর্যন্ত তৃণমূলের খুঁটিকে শক্ত করতে আইপ্যাক কতটা সহায়তা করবে সেটাই দেখার।

তবে সূত্রের খবর, পিকের সঙ্গে তৃণমূল নেতা অভিষেক বন্দ্যোপাধ্য়ায়ের দেখা হতে পারে। তবে শেষ পর্যন্ত তাদের মধ্য়ে ভোটে সহায়তা করা নিয়ে কোনও কথা হবে কি না সেটা পরিষ্কার নয়। তবে এবারের লোকসভা ভোট বাংলার তৃণমূলের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ।

রাজনৈতিক পর্যবেক্ষকদের মতে, তৃণমূল যদি গতবারের তুলনায় আসন বৃদ্ধি করতে পারে তবে দুর্নীতির অভিযোগ কার্যত হাওয়ায় উড়ে যাবে। ফের ২৬ এর বিধানসভা ভোটের আগে প্রবল বিক্রমে ময়দানে নেমে পড়বে ঘাসফুল শিবির। আর এবার যদি বিজেপি আসন বৃদ্ধি করতে পারে বা আগের আসন ধরে রাখতে পারে তবে আগামী বিধানসভায় বেগ পেতে হতে পারে তৃণমূলকে।

কিন্তু বিগতদিনে একাধিক হিসেবকে কার্যত ওলটপালট করে দিয়েছিলেন প্রশান্ত কিশোর। ফের  আসছে লোকসভা। ফের কি তৃণমূলের ত্রাতার ভূমিকায় থাকবেন পিকে?

তবে পিকে শুধু ভোট কুশলী নন, তিনি গোটা বিহারকে জাগাতে চাইছেন জন সূরয যাত্রার মাধ্যমে। বিহারের প্রতিটি কোণায় ছড়িয়ে দিতে চাইছেন এই জন সূরয যাত্রা। বয়স ৪০ এর কোঠায়। বলা হয়ে থাকে ২০২১ সালে বাংলায় তৃণমূলের জয়ের পেছনে বড় ভূমিকা ছিল প্রশান্ত কিশোরের।তিনি আইপ্যাকের চিফ। ফের কলকাতায় তিনি এসেছেন বলে খবর। আর তারপর থেকেই জল্পনা শুরু।

ঘরে বাইরে খবর

Latest News

ভিডিয়ো-কুলদীপের বল বুঝতে পারলেন না পুরান,ভাঙল স্টাম্প,অল্পের জন্য মিস হ্যাটট্রিক ১৬টা সরকারি চাকরি নেননি, যাননি ইসরোতেও,কীভাবে আইপিএস হলেন তৃপ্তি? অনুপ্রেরণা কে? আগামিকাল চৈত্র সংক্রান্তিতে গাজনের উৎসব, জেনে নিন গ্রাম বাংলার এই উৎসব সম্পর্কে দিঘার সৈকতে দেদার ফুর্তি, ২ জঙ্গি কী ভাবে পেল হোটেল রুম, উঠছে প্রশ্ন তিনে নামতে পারে TMC, দেব জিতবেন? সায়নী-অর্জুন-নিশীথ-সেলিমের কী হবে? এল সমীক্ষা IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় ডেটিংয়ের অভিজ্ঞতা ভালো নয়, বলতেই ৫০ মহিলার বিরুদ্ধে মামলা ব্যক্তির চৈত্র সংক্রান্তিতে পালিত হয় চড়ক পুজো, জেনে নিন গ্রামবাংলায় চড়কের রীতি সম্পর্কে অক্ষয়ের নাম ভাঙিয়ে কাজ পাইয়ে দেওয়ার টোপ তরুণীকে, গ্রেফতার ভুয়ো কাস্টিং এজেন্ট ‘চুন চুন কো…বিজেপির চোরদের আগে ধরো…কুচো কাচা, চোর চোট্টা চিটিংবাজ,’ তোপ মমতার

Latest IPL News

IPL 2024-এ অনুপস্থিত থাকাটা বড় সিদ্ধান্ত- নাম তুলে নেওয়ার কারণ জানালেন জেসন রয় সিরাজকে বিশ্রাম দেওয়া উচিত RCB-র- ফ্যাফকে পরামর্শ ক্যারিবিয়ান কিংবদন্তির MI-এর সাজঘরে রোহিত শর্মা ও বিরাট কোহলির সাক্ষাৎ! T20 WC দল নিয়ে কি আলোচনা হল? ভিডিয়ো: রোহিত ব্যাট করতে নামতেই খোঁচা দিলেন কোহলি! জানেন জবাবে কী করলেন হিটম্যান হার্দিকের সৎ ভাই বৈভবকে ১৬ এপ্রিল পর্যন্ত হেফাজতে রাখার নির্দেশ দিল আদালত বুমরাহের বিরুদ্ধে ২-৩ বছর নেটে খেলেন না সূর্য- কারণটা নিজেই ফাঁস করলেন MI তারকা ১৫ কোটি টাকার জালিয়াতি মামলায় গ্রেফতার ধোনির প্রাক্তন বিজনেস পার্টনার শূন্যের লজ্জার রেকর্ড ম্যাক্সওয়েলের, ধরে ফেললেন রোহিত-কার্তিককে দর্শকরা যত বিদ্রুপ করবে ভালো খেললে ততই…হার্দিকের জন্য যুক্তি সাজালেন ইশান IPL 2024: মেয়ের স্কুল ফি জমা না করে, শুধু ধোনিকে দেখতে ৬৪,০০০ টাকার টিকিট কাটলেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.