বাংলা নিউজ > ঘরে বাইরে > PM Sheikh Hasina: বাংলাদেশে একসঙ্গে ১০০টি সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

PM Sheikh Hasina: বাংলাদেশে একসঙ্গে ১০০টি সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

উদ্বোধন করা সেতুগুলির মধ্যে ঢাকা বিভাগে রয়েছে সাতটি, চট্টগ্রাম বিভাগে ৪৬টি, খাগড়াছড়ি জেলায় ৪২টি, ময়মনসিংহ বিভাগে ছয়টি, সিলেট বিভাগে ১৭টি, বরিশাল বিভাগে ১৪টি, রাজশাহী বিভাগে সাতটি এবং রংপুর বিভাগে তিনটি সেতু রয়েছে।

বাংলাদেশ জুড়ে ১০০টি সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ সোমবার প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়াল মাধ্যমে ২৫টি জেলায় অবস্থিত এই সেতুগুলির উদ্বোধন করেন। এর ফলে বাংলাদেশের সড়ক যোগাযোগ ব্যবস্থা আরও উন্নত হওয়ার পাশাপাশি দেশের অর্থনীতি আরও মজবুত হবে বলে মনে করছে বাংলাদেশ সরকার।

উদ্বোধন করা সেতুগুলির মধ্যে ঢাকা বিভাগে রয়েছে সাতটি, চট্টগ্রাম বিভাগে ৪৬টি, খাগড়াছড়ি জেলায় ৪২টি, ময়মনসিংহ বিভাগে ছয়টি, সিলেট বিভাগে ১৭টি, বরিশাল বিভাগে ১৪টি, রাজশাহী বিভাগে সাতটি এবং রংপুর বিভাগে তিনটি সেতু রয়েছে। সেতুগুলির মোট দৈর্ঘ্য ৫ হাজার ৪৯৪ মিটার। এগুলি নির্মাণে খরচ হয়েছে প্রায় ৮৭৯ কোটি ৬১ লক্ষ টাকা। উদ্বোধনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, ‘একযোগে ১০০টি সেতুর উদ্বোধনের একটি ঐতিহাসিক মুহূর্ত। এটি দেশের আর্থসামাজিক উন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।’ উল্লেখ্য এর আগে বাংলাদেশে কখনও একসঙ্গে এতগুলি সেতুর উদ্বোধন হয়নি। ফলে ১০০ টি সেতুর উদ্বোধন বাংলাদেশে তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে বিশ্বস্ত মহল।

বাংলাদেশের সংবাদমাধ্যম সূত্রে জানা গিয়েছে, দেশের সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের অধীনে সরকার নিজস্ব তহবিল থেকে এই সেতুগুলি নির্মাণ করেছে। উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি তাঁর বক্তব্যের মধ্য দিয়ে এই সেতু গুলির গুরুত্ব বোঝান। প্রধানমন্ত্রীর মুখ্যসচিব আহমদ কায়কাউস অনুষ্ঠানটি সঞ্চালনা করেন। সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগের সচিব এ বি এম আমিন উল্লাহ নূরী সেতুগুলির ভিডিয়ো প্রদর্শন করেন।

বন্ধ করুন