বাংলা নিউজ > ঘরে বাইরে > হাই কোর্টে মিলল না স্বস্তি, শুক্রবার জোড়া পরীক্ষার সামনে সচিন পাইলট

হাই কোর্টে মিলল না স্বস্তি, শুক্রবার জোড়া পরীক্ষার সামনে সচিন পাইলট

সচিন পাইলট (PTI)

আজ সন্ধ্যা সাড়ে সাতটায় শুনানি হওয়ার কথা থাকলেও এখন সেটা পিছিয়ে আগামীকাল দুপুর একটা হয়ে গিয়েছে। ঠিক সেই সময়েই স্পিকার সিপি যোশী ১৯ জন কংগ্রেস বিধায়কের বিরুদ্ধে দলের প্রধান হুইপের করা অভিযোগের বিচার করবেন। 

 শুক্রবার একই সময় হবে রাজস্থান বিধানসভায় সচিন পাইলট সহ ১৯জন বিধায়কের বিরুদ্ধে স্পিকারের তদন্ত ও সেই প্রক্রিয়া আটকানোর জন্য হাইকোর্টে শুনানি। এই রকম একটা কঠিন পরিস্থিতির সম্মুখীন হলেন রাজস্থানের বিদ্রোহী কংগ্রেস বিধায়করা কারণ বৃহস্পতিবার তাঁরা এই প্রক্রিয়া আটকানোর জন্য কোনও স্থগিত আদেশ পাননি আদালত থেকে। 

শৃঙ্খলাভঙ্গের দায়ে বিধায়কপদ খারিজ করার জন্য স্পিকারকে চিঠি লিখেছিলেন চিফ হুইপ। সেই অনুযায়ী স্পিকার পাইলট সহ ১৯ বিধায়ককে নোটিস পাঠান, দুই দিনের মধ্যে উত্তর করতে বলে। বিধানসভা থেকে তাদের যাতে বহিষ্কার করে না দেওয়া হয়, সে জন্য আদালতে যায় সচিন পাইলট শিবির। সেই পিটিশন শুক্রবার ডিভিশন বেঞ্চ শুনবে।আজ সন্ধ্যা সাড়ে সাতটায় শুনানি হওয়ার কথা থাকলেও এখন সেটা পিছিয়ে আগামীকাল দুপুর একটা হয়ে গিয়েছে।  ঠিক সেই সময়েই স্পিকার সিপি যোশী ১৯ জন কংগ্রেস বিধায়কের বিরুদ্ধে দলের প্রধান হুইপের করা অভিযোগের বিচার করবেন। 

এদিন বিদ্রোহী বিধায়কদের পিটিশন ৩টের সময় আসার কথা ছিল বিচারপতি সতীশ চন্দ্র শর্মার বেঞ্চে। কিন্তু একটু সময় চান নয়া পিটিশন জমা দেওয়ার জন্য হরিশ সালভে, যিনি আবেদনকারীদের আইনজীবী ছিলেন। এরপর পাঁচটায় শুনানি শুরু হলে দুই সদস্যের ডিভিশন বেঞ্চ গঠিত করার কথা বলেন বিচারপতি। 

সেই বেঞ্চ অবশ্য এদিন বসল না। ফলে কাঁটা থেকে গেল সচিন পাইলট ও তাঁর সঙ্গীদের রাস্তায়। 

 

 

ঘরে বাইরে খবর

Latest News

গীতার গানের ভক্ত ছিলেন লতা, ষোল বছর বয়সে প্রথম গান গেয়েছিলেন এই গায়িকা UPSC-র ধাঁচে হবে NEET-UG? মেডিক্যাল প্রবেশিকা নেবে ২ সংস্থা? ভাবনাচিন্তা সরকারের স্নেহাশিসের বিরুদ্ধে উঠে পরকীয়া-বউ পেটানোর অভিযোগ,সৌরভের প্রাক্তন বৌদিকে চেনেন? আসছে গুরু পূর্ণিমা, এই দিনে করা কোন বিশেষ কাজ ভাগ্যের পথ করবে সুগম, জেনে নিন ৩০তম কলকাতা চলচ্চিত্র উৎসবের চেয়ারপার্সনের পদ থেকে সরছেন রাজ, নতুন দায়িত্বে কে? যশস্বী ওপেনিং করবেই!বিরাট-রোহিতের অনুপস্থিতিতে T20র টপ অর্ডার বেছে দিলেন কার্তিক রণক্ষেত্র বাংলাদেশ নিয়ে সতর্ক নবান্ন, দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রকের সঙ্গে যোগাযোগ উইকেন্ডে একটু মজা তো করতেই হবে! ৩ মিনিট মনখুলে হাসুন, পড়ুন দিনের সেরা ৫ জোকস ২২ জুলাই শ্রীলঙ্কা সিরিজ খেলতে দেশ ছাড়বে ভারত…সেদিনই কোচের পদে আত্মপ্রকাশ গৌতির প্যারাফিলিয়া রোগের কারণে অমানুষ হয়ে গিয়েছিলেন এই প্রাণিবিদ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.