বাংলা নিউজ > ঘরে বাইরে > এক মাসে ২২% কমল রাকেশ ঝুনঝুনওয়ালার বিনিয়োগ করা শেয়ারের দর, টাকা কি ঢালবেন?
ফাইল ছবি : রয়টার্স (reuters)
ফাইল ছবি : রয়টার্স (reuters)

এক মাসে ২২% কমল রাকেশ ঝুনঝুনওয়ালার বিনিয়োগ করা শেয়ারের দর, টাকা কি ঢালবেন?

  • গত এক মাসে তা কমে দাঁড়িয়েছে ২২২ টাকায়। অর্থাত্ এক মাসেই প্রায় ২২% কমেছে শেয়ারদর।

তিনি কোনও সংস্থায় বিনিয়োগ করছেন মানেই ভাল রিটার্ন মিলবে। প্রখ্যাত বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালার বিষয়ে এমনটাই ভাবেন অনেকে। কিন্তু তাঁর কেনা শেয়ারও কখনও কখনও নিম্নমুখী হয়। সম্প্রতি মিলল তারই নিদর্শন।

চলতি বছর এপ্রিল থেকে জুন ত্রৈমাসিকে ইন্ডিয়াবুলস হাউজিং ফিন্যান্স-এ বিনিয়োগ করেছিলেন রাকেশ ঝুনঝুনওয়ালা। সেই সময়ে ২৮৫.১৫ টাকা ছিল শেয়ারদর। প্রায় ১ কোটি কোম্পানি শেয়ার কিনেছিলেন ঝুনঝুনওয়ালা। অর্থাত্ সংস্থার ২.১৭ শতাংশ অংশীদারিত্ব তাঁর।

কিন্তু এরপর থেকেই ক্রমেই নিম্নমুখী হয়েছে ইন্ডিয়াবুলস হাউজিং ফিন্যান্সের স্টক। গত এক মাসে তা কমে দাঁড়িয়েছে ২২২ টাকায়। অর্থাত্ এক মাসেই প্রায় ২২% কমেছে শেয়ারদর।

তবে বিশেষজ্ঞরা বলছেন, এই পতন খুব সম্ভবত সাময়িক। ফের বাড়বে এই সংস্থার শেয়ারদর। তবে এখনই নয়, ২৩০-এর উপরে দাম উঠতে দেখা গেলে, তথনই ইন্ডিয়াবুলস হাউজিংয়ের শেয়ারে বিনিয়োগ করা যেতে পারে। আর তারপর সেটা ২৫০-২৭০ টাকায় ওঠার লক্ষ্যমাত্রা রাখা যেতে পারে। সংস্থার সর্বশেষ আয়ের রিপোর্টও সন্তোষজনক। তাই এই দর ভবিষ্যতে বাড়বে বলেই মনে করা হচ্ছে।

ভারতের ওয়ারেন বুফেট বলা হয় রাকেশ ঝুনঝুনওয়ালাকে। তাঁর কেনা স্টকগুলিতেই অল্প মাত্রায় বিনিয়োগ করেন অনেকে। লাভবানও হন। কিন্তু শেয়ার বাজারে অনেক কিছু শর্ত একসঙ্গে কাজ করে, তার প্রমাণ মিলল এই ঘটনা থেকে।

বন্ধ করুন