বাংলা নিউজ > ঘরে বাইরে > কালোবাজারি হচ্ছে র‌্যানডিসিভির
কালোবাজারি হচ্ছে র‌্যানডিসিভির
কালোবাজারি হচ্ছে র‌্যানডিসিভির

কালোবাজারি হচ্ছে র‌্যানডিসিভির

  • জীবনদায়ী ওষুধ কলোবাজারে বিক্রি হচ্ছে ৬ হাজার টাকায়।ই কমার্স সংস্থা ওএলএক্সের ওয়েবসাইটে র‌্যানডিসিভির নিয়ে বিজ্ঞাপন দেওয়া হয়েছে।

এবার করোনা প্রতিরোধক ওষুধ র‌্যানডিসিভির নিয়ে কলোবাজারি শুরু হয়ে গিয়েছে।এই জীবনদায়ী ওষুধ কলোবাজারে বিক্রি হচ্ছে ৬ হাজার টাকায়।ই কমার্স সংস্থা ওএলএক্সের ওয়েবসাইটে র‌্যানডিসিভির নিয়ে বিজ্ঞাপন দেওয়া হয়েছে।যদিও ওএলএক্সের মাধ্যমে এই ধরনের জীবনদায়ী ওষুধ বিক্রি নিষিদ্ধ।ইতিমধ্যে কালোবাজারি রুখতে কড়া ব্যবস্থা নেওয়ার কথা বলেছে কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক।

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী হর্ষ বর্ধন জানিয়েছেন, র‌্যানডিসিভির প্রস্তুতকারক সংস্থাকে উৎপাদন বাড়ানোর কথা বলা হয়েছে।যারা এই ধরনের কালোবাজারির সঙ্গে যুক্ত তাদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেওয়া হবে।জানা গিয়েছে, ওএলএক্সের স্বাস্থ্য ও বিউটি ক্যাটাগরিতে র‌্যানডিসিভির বিক্রি করার বিজ্ঞাপন দেখা গিয়েছে।বেশিরভাগ ইউজার মহারাষ্ট্র ও গুজরাট থেকে।

পুলিশ সূত্রে খবর, এই জীবনদায়ী ওষুধ কালোবাজারি করার অভিযোগে শুক্রবার বিকেলে একজন ডাক্তার ও তিন জন ওয়ার্ড বয়কে গ্রেফতার করা হয়েছে। নাগপুরের ডেপুটি পুলিশ কমিশনার ভি নীলোৎপল এই কথা জানিয়েছেন।পুনে থেকেও গত বৃহস্পতিবার ৫ জনকে গ্রেফতার করা হয়েছে।তাদের কাছ থেকে র‌্যানডিসিভিরের ভাওয়েল উদ্ধার করা হয়েছে।পুনে পুলিশের তরফে ৪টি জায়গায় তল্লাশি চালানো হয়।

বন্ধ করুন