বাংলা নিউজ > ঘরে বাইরে > Rekha Jhunjhunwala: TATA-র এই শেয়ারে দ্রুত মিলতে পারে দারুণ রিটার্ন! শেয়ার আছে রেখা ঝুনঝুনওয়ালারও

Rekha Jhunjhunwala: TATA-র এই শেয়ারে দ্রুত মিলতে পারে দারুণ রিটার্ন! শেয়ার আছে রেখা ঝুনঝুনওয়ালারও

ফাইল ছবি: রয়টার্স (Reuters)

ICICI সিকিউরিটিজ জানিয়েছে, 'গত এক সপ্তাহে এই শেয়ার উর্ধ্বমুখী প্রবণতা দেখাচ্ছে। এটি ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে। সংস্থার শেয়ার আগামী কয়েক মাসে ১,৫৩৫ টাকা পর্যন্ত চড়তে পারে। সেক্ষেত্রে স্বল্প থেকে মাঝারি মেয়াদের বিনিয়োগের জন্য এটি একটি ভাল অপশন হতে পারে।

টাটা গোষ্ঠীর বিভিন্ন সংস্থার শেয়ার বেশ জনপ্রিয়। তেমনই একটি স্টকের সুপারিশ করল ব্রোকারেজ সংস্থা ICICI সিকিউরিটিজ। প্রয়াত প্রখ্যাত বিনিয়োগকারী রাকেশ ঝুনঝুনওয়ালার স্ত্রী রেখা ঝুনঝুনওয়ালাও এতে টাকা রেখেছেন। আসুন, এক নজরে জেনে নেওয়া যাক।

Tata-র এই শেয়ার সবার প্রথম পছন্দ

টাটা কমিউনিকেশনস লিমিটেডের শেয়ারের দিকে নজর রাখুন। এমনটাই বলছেন বাজার বিশেষজ্ঞরা। সংস্থার বাজার মূলধন ৩৭,০৮৫.৬৩ কোটি টাকা। আগামিদিনে এই সংস্থার শেয়ার দর বাড়তে পারে বলে মনে করা হচ্ছে।

ব্রোকারেজ সংস্থা ICICI সিকিউরিটিজ এই শেয়ারে বাই রেটিং দিয়েছে। তাদের মতে, ১,৩১০-১,৩৩২ টাকার মধ্যে এই শেয়ার কেনা যেতে পারে। ব্রোকারেজ সংস্থা ১,৫৩৫ টাকার টার্গের মূল্য সেট করেছে। স্টপ লস রাখা হয়েছে ১,২১২ টাকায়।  আরও পড়ুন: Paytm, Zomato, Nykaa-সহ ১০টি জনপ্রিয় কোম্পানির শেয়ার অর্ধেক দামে! কেনা ঠিক হবে?

এই শেয়ার নিয়ে কী বলছেন বিশেষজ্ঞরা?

ICICI সিকিউরিটিজ জানিয়েছে, 'গত এক সপ্তাহে এই শেয়ার উর্ধ্বমুখী প্রবণতা দেখাচ্ছে। এটি ভবিষ্যতেও অব্যাহত থাকবে বলে আশা করা হচ্ছে। সংস্থার শেয়ার আগামী কয়েক মাসে ১,৫৩৫ টাকা পর্যন্ত চড়তে পারে। সেক্ষেত্রে স্বল্প থেকে মাঝারি মেয়াদের বিনিয়োগের জন্য এটি একটি ভাল অপশন হতে পারে।

<p>ছবি: গুগল ফাইন্যান্স</p>

ছবি: গুগল ফাইন্যান্স

(Google Finance)

রেখা ঝুনঝুনওয়ালা কত টাকা রেখেছেন?

টাটা কমিউনিকেশনের শেয়ার হোল্ডিং প্যাটার্ন অনুযায়ী, রেখা ঝুনঝুনওয়ালা এই শেয়ারে বিনিয়োগ করেছেন। চলতি অর্থবর্ষের দ্বিতীয় ত্রৈমাসিক পর্যন্ত ৪৫,৭৫,৬৮৭টি শেয়ার রয়েছে তাঁর কাছে।

সেই অনুযায়ী, টাটা কমিউনিকেশনে তাঁর মোট অংশীদারিত্ব ১.৬১%। এক্ষেত্রে উল্লেখ্য, শুক্রবার টাটা কমিউনিকেশনের শেয়ারের দাম ১.১৪% কমে ১,২৯৭.৮০ টাকায় ক্লোজ হয়েছিল। আরও পড়ুন: Rekha Jhunjhunwala Stock: বাজার কাঁপাচ্ছে রাকেশ ঝুনঝুনওয়ালার রেখে যাওয়া এই শেয়ার

চলতি বছর টাটা গ্রুপের এই শেয়ার প্রায় ১০.২১% হ্রাস পেয়েছে। তবে এই সেক্টরে ব্যবসার উন্নতির সঙ্গে সঙ্গে শেয়ার দর বাড়বে বলে মনে করা হচ্ছে। আর সেই কারণেই ডিপ-এ থাকা অবস্থা শেয়ারে বিনিয়োগ করার বিষয়ে ভাবছেন অনেকে। আসন্ন ২০২৩-২৪ বাজেটে পরিকাঠামোর দিকে বিশেষভাবে জোর দিতে পারে কেন্দ্র সরকার। আর তার ফলে এই খাতে বেশি করে বরাদ্দ হতে পারে। তার ফলে দেশের নির্মাণ, পরিকাঠামো, ইঞ্জিনিয়ারিং এবং রেল সংক্রান্ত ক্ষেত্রগুলি চাঙ্গা হওয়ার সম্ভাবনা রয়েছে। আপাতত সেই দিকেই তাকিয়ে রয়েছেন বিনিয়োগকারীরা।

বিঃ দ্রঃ- শেয়ার বাজার সংক্রান্ত প্রতিবেদনগুলি বাজার পর্যবেক্ষণ ও আপডেট মাত্র। এগুলি স্বাধীন বিশেষজ্ঞদের পরামর্শ। সম্পাদকীয় বিনিয়োগ সুপারিশ নয়। শেয়ার বাজারে বিনিয়োগ ঝুঁকিপূর্ণ। বিনিয়োগের আগে সমস্ত দিক অবশ্যই খতিয়ে দেখে সিদ্ধান্ত নিন।

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

দুঃস্থ পথসিশুদের মধ্যে শিক্ষার আলো ছড়াচ্ছেন, অমরেশের দাদাগিরিতে মুগ্ধ সৌরভ মাদ্রাসায় নিয়োগে সাড়ে ১২ হাজার চাকরি প্রার্থীর আবেদন খারিজ, কী জানাল কোর্ট? ১৮ বছর পর নতুন ঠিকানায় উঠে আসছে কংগ্রেসের ওয়ার রুম, এটা কার বাংলো জানেন? চিনের ‘স্মার্ট গাড়ি’ থেকে কি পাচার হচ্ছে সংবেদনশীল মার্কিন তথ্য? হবে তদন্ত বৈঠক করতে এসেছিলেন শাহ, গাড়ির নম্বর প্লেটে চোখ যেতেই ...... ললিপপ লাগেলুর গায়ক পবন এবার আসানসোলের BJP-র প্রার্থী! ক্ষুব্ধ বাবুল বললেন কী? কীভাবে খসে গেল মানুষের লেজ? প্রকাশ্যে আড়াই কোটি বছর আগের ঘটনা জয়ের সেলিব্রেশন নর্দেকে উৎসর্গ দিমির, দিলেন লাল-হলুদকে গুঁড়িয়ে দেওয়ার হুমকিও কাঁথিতে বাবার আসনে দাঁড়াচ্ছেন সৌমেন্দু, কী বললেন তিনি? অগ্নিপরীক্ষায় শুভেন্দু ‘বড় পরিবারে সমস্যা থাকতেই পারে’, ‘জনগর্জন’ সভার প্রচার মিছিলে বললেন কুণাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.