বাংলা নিউজ > ঘরে বাইরে > 2000 Crores Liquor Scam: 'রাজ্যের শীর্ষ আমলা ও রাজনীতিবিদদের মদতেই…', ২০০০ কোটির দুর্নীতি নিয়ে দাবি ED-র

2000 Crores Liquor Scam: 'রাজ্যের শীর্ষ আমলা ও রাজনীতিবিদদের মদতেই…', ২০০০ কোটির দুর্নীতি নিয়ে দাবি ED-র

ইডির জালে কংগ্রেস নেতার ভাই

মামলার তদন্তে নেমে ইতিমধ্যেই কংগ্রেস নেতার ভাই আনওয়ার ধীবরকে গ্রেফতার করেছে ইডি। এই আবহে তদন্তকারীদের দাবি, অন্তত ২ হাজার কোটি টাকার দুর্নীতি হয়েছে। পাশাপাশি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আরও দাবি, রাজ্যের উচ্চপদস্থ আমলা এবং শীর্ষস্থানীয় রাজনীতিবিদদের মদতেই এই দুর্নীতির ছক কষা হয়েছে।

দিল্লিতে আবগারি দুর্নীতি মামলায় শীর্ষ স্থানীয় নেতাদের জেলে পাঠিয়েছে ইডি। এই মামলায় নাম জড়িয়েছে তেলাঙ্গানার শাসকদলের নেতাদেরও। এরই মাঝে এবার মদ বিক্রি নিয়ে নতুন মামলা সামনে এল। এবার এই দুর্নীতির উৎসস্থল কংগ্রেস শাসিত ছত্তিশগড়। এই মামলার তদন্তে নেমে ইতিমধ্যেই কংগ্রেস নেতার ভাই আনওয়ার ধীবরকে গ্রেফতার করেছে ইডি। এই আবহে তদন্তকারীদের দাবি, অন্তত ২ হাজার কোটি টাকার দুর্নীতি হয়েছে। পাশাপাশি এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের আরও দাবি, রাজ্যের উচ্চপদস্থ আমলা এবং শীর্ষস্থানীয় রাজনীতিবিদদের মদতেই এই দুর্নীতির ছক কষা হয়েছে।

উল্লেখ্য, এই দুর্নীতি মামলায় ধৃত আনওয়ার হলেন রাইপুরের মেয়র আইজাজ ধীবরের ভাই। রাইপুরে একটি হোটেলে তল্লাশির সময় পালাতে গিয়ে ইডির জালে ধরা পড়েন আনওয়ার। তাঁকেই জেরা করে এই ২০০০ কোটির দুর্নীতি সংক্রান্ত অনেক তথ্য পাওয়া গিয়েছে বলে দাবি করল ইডি। মদ পাচার এবং এর আড়ালে অর্থ তছরুপের মাধ্যমে প্রায় ২ হাজার কোটি টাকার দুর্নীতি করা হয়েছে বলে দাবি ইডির। রাজ্যের প্রশাসনিক এবং রাজনৈতিক মহলের একাধিক প্রভাবশালী ব্যক্তি এই দুর্নীতির সঙ্গে জড়িত বলেও দাবি ইডি তদন্তকারীরা। এক ইডি কর্তার দাবি, ছত্তিশগড়ের প্রতিটি মদের বোতল বিক্রির সঙ্গে এই দুর্নীতির যোগ রয়েছে। অবৈধ ভাবে টাকা তোলা হয়েছে মদ বিক্রির সঙ্গে জড়িত ব্যবসায়ীদের থেকেও।

প্রসঙ্গত, আর্থিক তছরুপ প্রতিরোধ বা পিএমএলএ আইনে এই মামলা নথিভুক্ত হয়েছিল ২০২২ সালের মে মাসেই। এর একবছর পর বড় দাবি করল ইডি। তদন্তকারীরা জানিয়েছে, ২০১৯ থেকে ২০২২ সালের মধ্যে এই ২০০০ টাকার দুর্নীতি হয়েছে। এর আগে মার্চ মাসেও এই মামলায় হানা দিয়েছিল ইডি। উল্লেখ্য, ছত্তিশগড়ে কোনও ব্যক্তিগত মালিকানাধীন মদের দোকান নেই। সেই রাজ্যের প্রায় ৮০০টি দোকানই রাজ্য সরকার দ্বারা পরিচালিত। তবে এই রাজ্যে মদ বিক্রির সিন্ডিকেট চালাচ্ছিলেন আনওয়ার। তবে তাঁকে শাসকদল কংগ্রেসের শীর্ষ স্থানীয় নেতারা মদত করছিল বলে দাবি ইডির। ইডির এই দাবি ঘিরে ছত্তিশগড়ের রাজনৈতিক মহলে তোলপাড় শুরু হয়েছে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

কৃষকদের 'পালটি' দেখে হতবাক কেন্দ্র, আন্দোলনকারীদের নয়া বার্তা কৃষিমন্ত্রীর জরুরি অবস্থার সময় ছেড়েছিলেন ইন্দিরার দেওয়া পদ, প্রয়াত সিনিয়র আইনজীবী ফলি নরিমান দাদাসাহেব ফালকে সম্মান: পুরস্কার পেলেন শাহরুখ-ভিকি, দেখুন সম্পূর্ণ বিজয়ীর তালিকা কাল বুধ গেল কুম্ভে, ত্রিগ্রহী যোগের শুভ প্রভাবে ৩ রাশির বাড়বে সামাজিক প্রতিপত্তি IND vs ENG: ভারত বিরাট, কেএল-কে ছাড়াই সাফল্য পাচ্ছে- তরুণদের কৃতিত্ব সৌরভের কলার খোসা বা শাক কেটে গোড়া কি ফেলে দেন? এগুলি দিয়ে কী করা যায় জানেন! 'আধার নিষ্ক্রিয়তায় BJP-র বিরুদ্ধে চলে যেতে পারে বাংলা', শুভেন্দুর চিঠি মোদীকে লন্ডনে ঘুরছেন বিরাট, ছেলে অকায়ের জন্মের খবর দিয়েই প্রকাশ্যে অনুষ্কার-স্বামী আজ কাদের প্রেম জীবনে পরিবর্তন আসতে পারে, কী বলছে আজকের প্রেম রাশিফল বাংলার 'খলিস্তানি' বিতর্কের আঁচ পঞ্জাবে, BJP-র বিরুদ্ধে তোপ অমৃতসরের গুরুদ্বারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.