বাংলা নিউজ > ঘরে বাইরে > Shimla Disaster: শিমলায় বিপর্যয়, প্রবল বৃষ্টি, নামছে ধস, ৯জনের মৃত্যু, পর্যটকদের জন্য বড় সতর্কতা মুখ্যমন্ত্রীর

Shimla Disaster: শিমলায় বিপর্যয়, প্রবল বৃষ্টি, নামছে ধস, ৯জনের মৃত্যু, পর্যটকদের জন্য বড় সতর্কতা মুখ্যমন্ত্রীর

শিমলায়. মন্দিরের কাছে ধস(AP Photo/ Pradeep Kumar) (AP)

বড় বিপর্যয় শিমলায়। পর্যটকদের সতর্ক করল হিমাচল প্রশাসন। 

হিমাচল প্রদেশে ভয়াবহ বিপর্যয়। গত দুদিনে অন্তত ২৯জনের মৃত্যু হয়েছে বলে খবর। শিমলাতে প্রবল ধসের জেরে একটি মন্দির ভেঙে যায়। সেই মন্দির ভেঙে মৃত্যু হয়েছে ৯জনের। মূলত ভারী বৃষ্টির জেরে এই পরিস্থিতি তৈরি হয়েছে। তবে আরও বৃষ্টি হতে পারে হিমাচলে। এমনটাই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া দফতর।

আবহাওয়া দফতর বলছে, হিমাচল প্রদেশ ও উত্তরাখণ্ডে এই ভারী বৃষ্টি হচ্ছে। মূলত পশ্চিমী ঝঞ্ঝার জেরে এই পরিস্থিতি তৈরি হয়েছে।

এদিকে আবহাওয়া দফতর জানিয়েছে, ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে হিমাচল প্রদেশের কিছু এলাকায়। রঞ্জিত সাগর, পোংড্যাম এলাকায় প্রবল বৃষ্টি হতে পারে। এবার সেই ২৪ জুন থেকে প্রবল বৃষ্টি দফায় দফায় শুরু হয়েছিল হিমাচলে। তার জেরে অন্তত ২৬০জনের মৃত্যু হয়েছিল।

এনডিটিভির প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, শিমলা শহরে অন্তত দুটি বড় ধস নেমেছে। কেমন আছে হিমাচল জেনে নিন একনজরে।

শিমলা শহরে ভয়াবহ ধসে শিবমন্দির ধসে গিয়ে ৯জনের মৃত্যু হয়েছে। সোলানে ক্লাউডবার্স্ট। মৃত্যু একই পরিবারের সাতজনের।

শিমলা শহরেও একের পর এক ধস। তাতে অন্তত ১৫-২০জন চাপা পড়ে গিয়েছেন বলে খবর। সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছেন শিমলার ডেপুটি কমিশনার আদিত্য নেগি।

হিমাচলের মুখ্যমন্ত্রী সমস্ত রকম সহায়তার জন্য নির্দেশ দিয়েছেন।

মুখ্যমন্ত্রী আবেদন করেছেন সকলে ঘরের ভেতরে থাকুন। ধসপ্রবণ এলাকায় যাবেন না। এই সংকটের সময় পর্যটকরা যাতে হিমাচল প্রদেশে না যান সেজন্যও তিনি আবেদেন করেছেন। এদিকে প্রাকৃতিক সৌন্দর্যের টানে অনেকেই ছুটি পেলে শিমলায় বেড়াতে যান। কিন্তু এখন গেলে তাঁদের মারাত্মক সমস্যা হতে পারে। সেকারণে পর্যটকরা যাতে এখন না আসেন সেব্যাপারে জানিয়েছেন সেখানকার মুখ্য়মন্ত্রী।

এদিকে ধস ও প্রবল বৃষ্টির জেরে অন্তত ৭০০ রাস্তা অবরূদ্ধ হয়ে গিয়েছে। শিমলা ও চন্ডীগড়ের মধ্যে সংযোগকারী জাতীয় সড়কও বন্ধ।

সমস্ত স্কুল, কলেজ, শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে। পরীক্ষাও স্থগিত করা হল।

প্রশাসনের হিসাবে অন্তত ৭০০০ কোটি টাকার ক্ষতি হয়েছে এবারের বৃষ্টিতে। ভয়াবহ পরিস্থিতি রাজ্যের বিভিন্ন অংশে।

 

 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

মকর রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল ধনু রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল বৃশ্চিক রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? তুলা রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল জানেন প্রথম কোন দেশে শুরু হয়েছিল ফাদার্স ডে উদযাপন? কেনই বা শুরু হয়েছিল এই দিন হোটেলে বাসন মাজতেন, সইফ-করিনার বিয়েতে ঢুকতে দেওয়া হয়নি ‘পঞ্চায়েত’ খ্যাত আসিফকে! কন্যা রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল,অখুশি ভারতীয় দল! শুভমনদের দেশে ফেরার কারণ বললেন বিক্রম সিংহ রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে? জানুন জুনের দ্বিতীয় সপ্তাহের রাশিফল কর্কট রাশির জুনের ১৬ থেকে ২২ তারিখ কেমন যাবে?

T20 WC 2024

আবহাওয়ার জন্য ম্যাচ বাতিল,অখুশি ভারতীয় দল! শুভমনদের দেশে ফেরার কারণ বললেন বিক্রম নামিবিয়াকে ৪১ রানে হারিয়ে T20 WC 2024 Super 8-এর স্বপ্ন বাঁচিয়ে রাখল ইংল্যান্ড জোর করে হারিয়ে দেওয়া হল নেপালকে! আম্পায়ারের ‘মারাত্মক ভুল’ চোখে পড়ল নেটিজেনদের ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? T20 WC: শাহিনকে সমর্থন না করার জন্য ফের বাবরের উপর ক্ষোভ উগরালেন শহিদ আফ্রিদি বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.