বাংলা নিউজ > ঘরে বাইরে > হেফাজতে বাংলাদেশের ‘‌শিশুবক্তা’‌ রফিকুল ইসলাম মদানী, মোবাইলে মিলল পর্ন ভিডিয়ো
বাংলাদেশের মৌলবাদী ‘‌শিশুবক্তা’‌ রফিকুল ইসলাম মদানীকে গ্রেফতার করল র‌্যাব : ছবি (‌স্ক্রিন শর্ট)‌
বাংলাদেশের মৌলবাদী ‘‌শিশুবক্তা’‌ রফিকুল ইসলাম মদানীকে গ্রেফতার করল র‌্যাব : ছবি (‌স্ক্রিন শর্ট)‌

হেফাজতে বাংলাদেশের ‘‌শিশুবক্তা’‌ রফিকুল ইসলাম মদানী, মোবাইলে মিলল পর্ন ভিডিয়ো

  • রাষ্ট্রবিরোধী উস্কানিমূলক মন্তব্যের জেরে গ্রেফতার।

সোশ্যাল মিডিয়ায় রাষ্ট্রবিরোধী ও উস্কানিমূলক মন্তব্যের জেরে বাংলাদেশের মৌলবাদী শিশুবক্তা রফিকুল ইসলাম মদানীকে গ্রেফতার করল র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন(‌র‌্যাব)‌। সম্প্রতি নেত্রকোনায় তাঁর বাড়ি থেকে ওই ধর্মগুরুকে গ্রেফতার করেছে র‍্যাব।

তার বিরুদ্ধে বিরুদ্ধে ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৮ ও ৩১ ধারায় অভিযোগ আনা হয়েছে। যেখানে ধর্মীয় মূল্যবোধ ও অনুভূতিতে আঘাত করে আক্রমণাত্মক ও মিথ্যা ভীতি প্রদর্শন করার অভিযোগ রয়েছে।

শুক্রবার ধৃত মৌলবাদী ধর্মগুরুকে গাজিপুর আদালতে তোলা হলে তাঁকে জেল হেপাজতের নির্দেশ দিয়েছেন বিচারবিভাগীয় বিচারক শেখ নাজমুন নাহার। এদিন গাজিপুর মেট্রোপলিটন পুলিশের সহকারি কমিশনার শুভাশিস ধর জানান, রফিকুল ইসলাম মাদানী গাজিপুর আদালতে ৬৪ ধারায় অপরাধ স্বীকার করে জবানবন্দি দেয় সে।

গাছা থানার পুলিশ আধিকারিক ইসমাইল হোসেন জানান, মাদানীকে গত ৭ এপ্রিল নেত্রকোনায় তার বাড়ি থেকে গ্রেফতার করেছিল র‍্যাব। ঘটনার সময় তাঁর কাছ থেকে চারটি মোবাইল ফোন বাজেয়াপ্ত করা হয়। ফোনগুলি থেকে বেশ কিছু বিদেশি পর্ন ভিডিয়ো পাওয়া গিয়েছে। পর দিন তাকে গাজিপুর মেট্রোপলিটন পুলিশের গাছা থানায় হস্তান্তর করে র‍্যাব।তিনি আরও জানান, রফিকুল ইসলামের বিরুদ্ধে সোশ্যাল মিডিয়ায় রাষ্ট্রবিরোধী উস্কানিমূলক ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য দেওয়ার অভিযোগ রয়েছে। আদালতে তাঁর বিরুদ্ধে ওঠা সব অভিযোগ স্বীকার করেছে সে।

প্রসঙ্গত, ফেসবুক ও ইউটিউবে রফিকুল ইসলামের যেসব ছবি ও ভিডিও আছে, তা বিশ্লেষণ করে দেখা গিয়েছে, কণ্ঠ, শারীরিক গঠন ও মুখাবয়বের কারণে তাকে কমবয়স্ক মনে হয়।

তার ঘনিষ্ঠরা জানিয়েছেন, ১৯৯৪ সালে নেত্রকোনা জেলার পূর্বধলা উপজেলায় জন্ম হয় রফিকুলের। সেই হিসেবে এখন তাঁর বয়স ২৭ বছর।


বন্ধ করুন