বাংলা নিউজ > ঘরে বাইরে > ভুল সংশোধনের চেষ্টা হচ্ছে, কী সেই ভুল? মোদীর মন্তব্যের কড়া সমালোচনায় শিবসেনা
শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে (ফাইল ছবি : পিটিআই) (HT_PRINT)

ভুল সংশোধনের চেষ্টা হচ্ছে, কী সেই ভুল? মোদীর মন্তব্যের কড়া সমালোচনায় শিবসেনা

  • শিবসেনা মুখপত্রের সম্পাদকীয়তে উল্লেখ করা হয়েছে, স্বাধীনতার পরে ভুল খোঁজা মানে গত ৫০-৬০ বছর ধরে দেশ গঠনে যা করা হয়েছিল তাকে ধ্বংস করা, আর নেতৃত্বরা যা চাইছেন সেভাবেই ইতিহাসকে নতুন করে লেখা।

২৩শে জানুয়ারি দিল্লির ইন্ডিয়া গেটে নেতাজির হলোগ্রাম মূর্তির আবরণ উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। স্বাধীনতার পরে যে ভুল হয়েছিল তারই সংশোধন করা হচ্ছে, জানিয়েছিলেন মোদী। আর মোদীর এই মন্তব্যের তীব্র সমালোচনায় শিবসেনা। তাদের দলীয় মুখপাত্র সামানায় লেখা হয়েছে, পুরানো কিছুকে ধ্বংস করার মানে নতুন ইতিহাস তৈরি নয়। 

শিবসেনা মুখপত্রের সম্পাদকীয়তে উল্লেখ করা হয়েছে, স্বাধীনতার পরে ভুল খোঁজা মানে গত ৫০-৬০ বছর ধরে দেশ গঠনে যা করা হয়েছিল তাকে ধ্বংস করা, আর নেতৃত্বরা যা চাইছেন সেভাবেই ইতিহাসকে নতুন করে লেখা। 

শিবসেনার দাবি, যারা এখন স্বাধীনতার লড়াইয়ের কথা বলছেন সেই জনসঙ্ঘ, ও ভারতীয় জনতা পার্টির সেই সময় অস্তিত্ব ছিল না। সরকারের কাছে ভুল সংশোধন মানে নতুন পার্লামেন্ট ভবন তৈরি করা, সেনাদের আত্মত্যাগের স্মারক অমর জওয়ান জ্যোতিকে অন্যত্র সরিয়ে ফেলা। এই সংসদ ভবন স্বাধীনতা সংগ্রামের সঙ্গে যুক্ত। বহু দেশ নেতা যাঁরা সংগ্রামের সঙ্গে যুক্ত ছিলেন তাঁদেরও এই ভবনের সঙ্গে সম্পর্ক ছিল। বহু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত এই ভবনে হয়েছে। মোদী প্রধানমন্ত্রী হিসাবে নির্বাচিত হওয়ার পরে এই ভবনের সামনেই আবেগবিহ্বল হয়ে পড়েছিলেন। আর এখন সেই বিল্ডিংই তাদের কাছে ভুল হয়ে দাঁড়াল, নতুন সংসদ ভবন তৈরি করে এখন মোদী ভুল সংশোধনের চেষ্টা করছেন। তীব্র কটাক্ষ শিবসেনার। 

বন্ধ করুন