বাংলা নিউজ > ঘরে বাইরে > রাজস্থানে নয়া নাটক, এবার ঘর রক্ষা করতে বিধায়কদের গুজরাতে পাঠাল বিজেপি

রাজস্থানে নয়া নাটক, এবার ঘর রক্ষা করতে বিধায়কদের গুজরাতে পাঠাল বিজেপি

রাজস্থানের রাজ্যপালের সঙ্গে বিজেপি বিধায়করা ( ফাইল ছবি)

রাজস্থান অধিবেশন শুরু হওয়ার আগে সতর্ক দুই পক্ষ

শনিবার গুজরাতের পোরবন্দরে পৌঁছালেন রাজস্থানের আধ ডজন বিজেপি বিধায়ক। সূত্রের খবর,আরও বেশ কয়েকজন বিজেপি বিধায়ক আগামী কয়েকদিনে আসবেন এখানে। রাজস্থানে ১৪ অগস্ট থেকে অধিবেশন শুরু। তার আগে বিজেপি ও কংগ্রেস, উভয় পক্ষ নিজেদের বিধায়কদের সামলে রাখতে চাইছে। 

আনুষ্ঠানিক ভাবে বিজেপির দাবি, কংগ্রেস সরকার নানা ভাবে হেনস্থা করছে। তাই তীর্থ করতে সোমনাথ মন্দির দেখতে যাচ্ছেন বিধায়কদের একাংশ। চার্টার্ড প্লেনে নেমে সেই কথাই বলেন বিজেপি বিধায়ক নির্মল কুমাওয়াত।  

তিনি বলেন যে স্পেশাল অপারেশনস গোষ্ঠীর মাধ্যমে বিজেপি বিধায়কদের ওপর চাপ সৃষ্টি করা হচ্ছে। সেই জন্যেই মনের চাপ লাঘব করার জন্য সোমনাথ মন্দিরে তাঁরা যাচ্ছেন বলে তিনি জানান। আরেকজন বিধায়ক জানান যে তারা আগামী দুই দিন এখানে থাকবেন। সূত্রের খবর, দক্ষিণ রাজস্থানের মেওয়ারে যে আদিবাসী অধ্যুষিত আসনগুলি রয়েছে, সেখানকার বিজেপি বিধায়কদের টার্গেট করেছে কংগ্রেস। সেই কারণেই কোনও ঝুঁকি নিচ্ছে না বিজেপি। 

গেরুয়া শিবির সূত্রের খবর, ৬ অগস্টের আগের থেকেই বিধায়কদের ভাঙানোর চেষ্টা করছে শাসকদল। রাজস্থান বিধানসভার বিরোধী দলনেতা গুলাব চাঁদ কাটারিয়া অভিযোগ করেন যে কংগ্রেসের সরকার পড়তে চলেছে তাই বিজেপির লোকদের যোগাযোগ করছে। 

তবে কংগ্রেস এই অভিযোগ অস্বীকার করেছে। দক্ষিণ রাজস্থানে ২৮টি আসনের মধ্যে ১৫টি পেয়েছিল বিজেপি। তাদেরই ভাঙানোর চেষ্টা চলছে। 

প্রসঙ্গত, সচিন পাইলট বিদ্রোহ করার পর থেকেই রাজস্থানের কংগ্রেস সরকার টলমল। সচিন সহ ১৯জন বিধায়ক এখন রাজস্থানের বাইরে। অন্যদিকে কংগ্রেস নিজের ঘর গোছাতে সব বিধায়কদের নিয়ে জয়সালমিরে রেখেছে। বিজেপি কিছু বিধায়ক রাখল গুজরাতে। ১৪ তারিখ অধিবেশন খোলার পর আস্থা ভোট নেবেন মুখ্যমন্ত্রী গেহলট, সেটাই প্রত্যাশিত। তার আগে অবধি করোনার বাজারে নিজেদের বিধায়ক কেন্দ্র থেকে অনেক দূরে থাকবেন রাজস্থানের নেতারা। 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

তামিলনাড়ুতে বিষমদে এতজন মারা গেলেন অথচ আপনারা নীরব, কংগ্রেসকে কড়া চিঠি নড্ডার পতৌদির নবাব-নন্দিনী, রবি ঠাকুরের বংশধর সারার শরীরে বইছে দিলীপ কুমারের রক্ত! ইতালির কিংবদন্তি ফুটবলারের বাড়িতে ভয়াবহ ডাকাতি, বাধা দিতে গিয়ে জখম তারকা বিশেষভাবে সক্ষম অফিসারকে পদোন্নতি নিয়ে হেনস্থা ব্যাঙ্কের, জরিমানা করল হাইকোর্ট ‘যোদ্ধারা ফিরেছেন’, সংসদের প্রথম দিনে ছবি পোস্ট করে হুঙ্কার মহুয়ার, কী বললেন MP? ১৬ বছর পুরনো ‘শারীরিক হেনস্থা’র ক্ষত আজও দগদগে, নানা পাটকরকে কী বললেন তনুশ্রী? রথযাত্রা ২০২৪র তারিখ এগিয়ে আসছে! দেবদেবীদের পুরীর রথের নামকরণ একনজরে WTC-র জন্য প্রস্তুত হতে পাকিস্তান ও নিউজিল্যান্ডের এ দলের সঙ্গে খেলবে টাইগাররা ভগবান রাম ও শ্রীকৃষ্ণের সম্পর্কিত স্থানগুলিকে তীর্থক্ষেত্র হিসেবে গড়ে তুলবে MP প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো

T20 WC 2024

প্রবল বৃষ্টি সেন্ট লুসিয়ায়, না খেলেই কি সেমিতে যাবে ভারত? অজিদের কী হবে? -ভিডিয়ো Points Table: শেষ চারে উঠল ইংল্যান্ড, দক্ষিণ আফ্রিকা, বিদায় দুই উদ্যোক্তার কাজে এল না রস্টন চেসের অলরাউন্ড লড়াই, ৩ উইকেটে জিতে সেমিতে দক্ষিণ আফ্রিকা অজি বোর্ডের সমালোচনা খোয়াজার, ডাউন আন্ডারে না খেলতে পারা নিয়ে কী বললেন রশিদ বৃষ্টিতে ম্যাচ ভেস্তে গেলে ভারত সেমিতে উঠবে,কপাল পুড়বে অজিদের,সে সম্ভাবনা থাকছে জর্ডনের হ্যাটট্রিক, বাটলার ঝড়ে USA-কে উড়িয়ে বিশ্বকাপের সেমিফাইনালে ইংল্যান্ড IND vs AUS: ভারতকে হারানোর চেয়ে বড় বিষয় কিছু হতে পারে না…তড়পাচ্ছেন অজি অধিনায়ক ‘ভারত ১৪ জন খেলিয়েছে’, গোহারান হেরেও কান্না চলল টাইগারদের, অভিযোগ ICC-র বিরুদ্ধে ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো IND vs BAN, T20 WC: সেভাবে হাত খুলে খেললো না ব্যাটাররা, ম্যাচ হেরে আফসোস শান্তর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.