বাংলা নিউজ > ঘরে বাইরে > Special Trains on 19th November: আজ ৭টি স্পেশাল ট্রেন ছুটবে এই রুটে, অত্যুৎসাহী যাত্রীদের দৌলতে পকেট ভড়ছে রেলের

Special Trains on 19th November: আজ ৭টি স্পেশাল ট্রেন ছুটবে এই রুটে, অত্যুৎসাহী যাত্রীদের দৌলতে পকেট ভড়ছে রেলের

আমদাবাদের উদ্দেশে আজ ছুটে যাবে একাধিক স্পেশাল ট্রেন (Hindustan Times)

রেলের তরফ থেকে জানানো হচ্ছে। ১৮ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত ৭০০০ যাত্রী টিকিট কেটেছেন। উল্লেখ্য, শনিবার সকাল থেকেই এই সাতটি বিশেষ ট্রেনের টিকিট ছাড়া হয়েছিল। এদিকে রেলের তরফ থেকে জানানো হয়েছে, এই সাতটি ছাড়াও আরও বিশেষ ট্রেন চালানো হতে পারে আজ সকালে।

আজ, ১৯ নভেম্বর বিশ্বকাপ ফাইনাল। ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে গুজরাটের আমদাবাদে। এই আবহে আজ আমদাবাদ পর্যন্ত সাতটি বিশেষ ট্রেন চালাতে চলেছে রেল। মুম্বই এবং দিল্লি থেকে এই বিশেষ ট্রেনগুলি ছাড়া হবে বলে জানা গিয়েছে। এদিকে রিপোর্ট অনুযায়ী, গতকাল সন্ধ্যার আগেই এই সাতটির মধ্যে চারটি ট্রেনের আসন পুরোপুরি বুক হয়ে গিয়েছিল। রিপোর্ট অনুযায়ী, বিশ্বকাপ ফাইনাল উপলক্ষে মুম্বই থেকে পাঁচটি বিশেষ ট্রেন ছাড়া হবে আমদাবাদের উদ্দেশে। এদিকে দিল্লি থেকে দু'টি ট্রেন ছুটে আসবে আমদাবাদের দিকে। (আরও পড়ুন: বিমানকে হার মানাল রেল! ট্রেনের 'ফ্লেক্সি ভাড়া' গিয়ে ঠেকল ১১ হাজারে...)

রেলের তরফ থেকে জানানো হচ্ছে। ১৮ নভেম্বর সন্ধ্যা ৬টা পর্যন্ত ৭০০০ যাত্রী টিকিট কেটেছেন। উল্লেখ্য, শনিবার সকাল থেকেই এই সাতটি বিশেষ ট্রেনের টিকিট ছাড়া হয়েছিল। এদিকে রেলের তরফ থেকে জানানো হয়েছে, এই সাতটি ছাড়াও আরও বিশেষ ট্রেন চালানো হতে পারে আমদাবাদের উদ্দেশে। রবিবার সকালে যাত্রী চাহিদার ওপর নির্ভর করে সেই নিয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। জানা গিয়েছে, বিমানের অত্যধিক ভাড়ার জেরেই ভারতীয় রেল বিশেষ ট্রেন চালানোর সিদ্ধান্ত নিয়েছে। রিপোর্ট অনুযায়ী, এক সপ্তাহ আগে আমদাবাদগামী বিমানের টিকিটের দাম বেড়ে দাঁড়ায় ২০ হাজার টাকা। এদিকে ফাইনালের ১৫ থেকে ৪৫ দিন আগে পর্যন্ত সেই ভাড়া ছিল ১৪ হাজার টাকা। 

আরও পড়ুন: 'ওয়েটিং' বলে আর কিছু থাকবে না, ট্রেনে টিকিট কাটলেই তা হবে কনফার্ম: রিপোর্ট

এদিকে ভারতের ফাইনালের টিকিট নিশ্চিত হওয়ার পরে দিল্লি থেকে আমদাবাদের বিমানের টিকিটের দাম ছিল ১৪ হাজার টাকা, মুম্বই-আমদাবাদ রুটে বিমানের ভাড়া ছিল ৮০০০ টাকা, কলকাতা থেকে আমদাবাদ রুটে বিমানের ভাড়া ছিল ২০ হাজার টারা। এদিকে গোয়া থেকে আমদাবাদের বিমানের ভাড়া বেড়ে দাঁড়ায় ১১ হাজার টাকায়। এদিকে আজকের বিশেষ ট্রেনের ভাড়া সেই তুলনায় অনেক কম। স্লিপার ক্লাসে মুম্বই থেকে আমদাবাদের ভাড়া ৬২০ টাকা। ওদিকে এসি ফার্স্ট ক্লাসের একটি আসনের দাম ৩৪৯০ টাকা। এদিকে এই বিশেষ ট্রেনগুলি ফিরতি যাত্রাও করবে। রবিবার সন্ধ্যা ও সোমবার সকালে বিশেষ ট্রেনগুলি আবার আমদাবাদ থেকে ছেড়ে মুম্বই বা দিল্লির দিকে ফিরবে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

এথনিক আউটফিটে নো মেকআপ লুকে আলিয়া, কীসের জন্য তৈরি হচ্ছেন নায়িকা তেজস্বী যাদবের কনভয় পথ দুর্ঘটনার কবলে, মৃত ১, আহত ৬ পুলিশকর্মী–সহ ১০ অবসরপ্রাপ্ত বিচারকদের স্বল্প পেনশন, উদ্বিগ্ন CJI, কেন্দ্রকে সমাধানের নির্দেশ শ্বশুরমশাই বললেন, ‘তোমার রাতে কী হয় বলতো!' মাঝরাতে কৌশিকের কাণ্ড ফাঁস, অবাক রচনা বন্যার জলে আটকে মা-বাচ্চা সমেত গাড়িটি, নিজের প্রাণের ঝুঁকি নিয়ে বাঁচালেন যুবক অস্ট্রেলিয়ার নাগরিকত্ব পেলেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক তিলকরত্নে দিলশান হাসপাতালের নামের শেষে ‘রিসার্চ’ শব্দ আছে? কোন গবেষণা হচ্ছে, প্রমাণ দিতে হবে এবার Bally Station: বালি নেমেই কি অফিস যান? বিরাট বদলে যাচ্ছে স্টেশন, চিনতে পারবেন না মদ্যপান করে বিমানে উঠে অভব্য আচরণ, কলকাতা বিমানবন্দরে বিশৃঙ্খলা সন্দেশখালি যাওয়ার পরিকল্পনা ভেস্তে গেল, গ্রেফতার হলেন নওশাদ সিদ্দিকী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.