বাংলা নিউজ > ঘরে বাইরে > Cross Gender Massages: নারীদের দিয়ে পার্লারে পুরুষদের ম্যাসাজ করা বন্ধ করুন, আবেদনের জেরে কী বলল হাইকোর্ট?

Cross Gender Massages: নারীদের দিয়ে পার্লারে পুরুষদের ম্যাসাজ করা বন্ধ করুন, আবেদনের জেরে কী বলল হাইকোর্ট?

নারীদের দিয়ে পার্লারে ম্যাসাজ করা বন্ধ করুন, আবেদনের জেরে কী বলল হাইকোর্ট? প্রতীকী ছবি। পিক্সাবে।

এই আবেদনে আবেদনকারী আদালতের কাছে আবেদন করেছিলেন যে স্পা ও ম্য়াসাজ সেন্টারের অডিও ও ভিডিয়ো রেকর্ডিং যেন নিয়মিতভাবে দিল্লির মহিলা কমিশনে জমা দেওয়া হয়। 

সুন্দরীদের দিয়ে ম্যাসাজ করা হয় বলে বহু জায়গায় বিজ্ঞাপন দেওয়া হয়। 

দিল্লি হাইকোর্টের কাছে আবেদন করা হয়েছিল যে অন্য লিঙ্গের কাউকে দিয়ে স্পা ও ম্যাসাজ পার্লারে কাজ করানো বন্ধ করার নির্দেশ দেওয়া হোক। তবে দিল্লি হাইকোর্ট এই  পিটিশন খারিজ করে দেয়। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি মনমোহন ও বিচারপতি মনমীত পিএস অরোরার বেঞ্চ জানিয়েছে যে হাইকোর্টের একক বিচারপতির বেঞ্চ গোটা বিষয়টিকে আগেই খারিজ করে দিয়েছেন।

বিচারপতিদের বেঞ্চ জানিয়েছে, যেহেতু একক বিচারপতির বেঞ্চ আগেই এই বিতর্ককে বন্ধ করে দিয়েছে সেক্ষেত্রে বলা হয়েছে যে আদালত এই জনস্বার্থ মামলা নিয়ে আর এগোতে চাইছে না আদালত। 

এদিকে এই আবেদনে আবেদনকারী আদালতের কাছে আবেদন করেছিলেন যে স্পা ও ম্য়াসাজ সেন্টারের অডিও ও ভিডিয়ো রেকর্ডিং যেন নিয়মিতভাবে দিল্লির মহিলা কমিশনে জমা দেয়।

আবেদনকারীর আইনজীবী জানিয়েছিলেন, এই যে অন্য় নারীদের দিয়ে পুরুষদের ম্যাসাজ করা, পুরুষদের দিয়ে নারীদের ম্যাসাজ করার ঘটনা সেটা ২০২১ সালের ১৮ অগস্টের যে গাইডলাইন রয়েছে সেটাকে লঙ্ঘন করছে। সেক্ষেত্রে দেশের রাজধানীতে যাতে এই ব্যবস্থা না চলে সেটা দেখার জন্য বলা হয়েছে। 

তিনি দাবি করেছিলেন যে ভেতর থেকে বন্ধ করা রুমে ম্যাসাজ করা হচ্ছে। এর জেরে একাধিক নিয়মকে ভঙ্গ করা হচ্ছে। এমনকী এর মাধ্য়মে বেশ্যাবৃত্তির সম্ভাবনাও থেকে যাচ্ছে। আইনজীবী জানিয়েছেন, তিনি এনিয়ে পুলিশের কাছে একাধিকবার আবেদন করেছেন। করোলবাগ এলাকায় এনিয়ে বার বার পুলিশকে বলা হয়েছে। কিন্তু পুলিশ এনিয়ে কোনও পদক্ষেপ নিচ্ছে না। দাবি আবেদনকারীর। 

এদিকে ২০২১ সালের ডিসেম্বর মাসে আদালতের সিঙ্গল জাজের বেঞ্চ একটি নির্দেশিকা জারি করেছিল। সেখানে বলা হয়েছিল শহরের মিউনিসিপ্যাল কর্পোরেশন ও দিল্লি পুলিশকে গোটা বিষয়টি খতিয়ে দেখতে হবে। এনিয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিতে হবে। উপযুক্ত লাইসেন্স ছাড়া যাতে কোনও স্পা চলতে না পারে সেটা দেখতে হবে। 

তিনি জানিয়েছিলেন, আমি পুলিশকে নির্দেশ দিয়েছি যে সমস্ত লাইসেন্সযুক্ত স্পা ঘুরে দেখবে পুলিশ। কোথাও যদি দেখা যায় যে অবৈধ কিছু হচ্ছে তবে সেখানে ব্যবস্থা নিতে হবে। 

তবে এবার এনিয়ে বিচারপতিদের বেঞ্চ জানিয়েছে, যেহেতু একক বিচারপতির বেঞ্চ আগেই এই বিতর্ককে বন্ধ করে দিয়েছে সেক্ষেত্রে বলা হয়েছে যে আদালত এই জনস্বার্থ মামলা নিয়ে আর এগোতে চাইছে না আদালত। 

ঘরে বাইরে খবর

Latest News

ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! এগুলি খেলে সুস্থ থাকবে আপনার ‘দ্বিতীয় মস্তিষ্ক’, দেখুন সেই খাবারের তালিকা কোল্ড ড্রিঙ্ক নয়, গরমে নিজেকে ঠান্ডা রাখতে খান কুল ড্রিঙ্ক বিনামূল্যে পরিষেবা প্রদান করেও কীভাবে Google বিলিয়নে আয় করে? মীন রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল কুম্ভ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল মকর রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল ধনু রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল LS Voting LIVE: ‘রাহুল আমায় বলেন…’,ভোটের সকালে বড় দাবি আমেঠির কংগ্রেস প্রার্থীর বৃশ্চিক রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ২০ মে’র রাশিফল

Latest IPL News

ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের অভিষেক-ক্লাসেনের তাণ্ডবে দিশেহারা পঞ্জাব, ২০০ টপকেও আত্মসমর্পণ হায়দরাবাদের কাছে 'Definitely Not'- মাহির ভক্তেরা হঠাৎ ধোনিকে নিয়ে কেন এমন স্লোগান দিচ্ছেন? ভিডিয়ো: CSK হারতেই কেঁদেই ফেললেন চেন্নাই সুপার কিংসের প্রাক্তনী! ধোনির সঙ্গে হাত না মিলিয়ে সেলিব্রেশনে মেতেছিল RCB, তীব্র নিন্দে করলেন ভন, হর্ষ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.