বাংলা নিউজ > ঘরে বাইরে > সোমবার রাজস্থান হাই কোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে অধ্যক্ষের আবেদন শুনবে সুপ্রিম কোর্ট

সোমবার রাজস্থান হাই কোর্টের স্থগিতাদেশের বিরুদ্ধে অধ্যক্ষের আবেদন শুনবে সুপ্রিম কোর্ট

হাই কোর্টের দেওয়া স্থগিতাদেশের বিরুদ্ধে অধ্যক্ষ সি পি জোশির আবেদনের শুনানি হবে সোমবার সকাল ১১টায়, সুপ্রিম কোর্টে।

রাজস্থান হাই কোর্টের দেওয়া স্থগিতাদেশের বিরুদ্ধে অধ্যক্ষ সি পি জোশির আবেদনের শুনানি হবে সোমবার সকাল ১১টায়।

শচীন পাইলট অনুগামী ১৯ জন কংগ্রেস বিধায়কের বিধানসভা সদস্যপদ খারিজের সিদ্ধান্তে রাজস্থান হাই কোর্টের দেওয়া স্থগিতাদেশের বিরুদ্ধে অধ্যক্ষ সি পি জোশির আবেদনের শুনানি হবে সোমবার সকাল ১১টায়, সুপ্রিম কোর্টে। 

শনিবার বিকেলে প্রকাশিত সুপ্রিম কোর্টের মামলার শুনানি তালিকা অনুযায়ী, ওই দিন সকাল ১১টায় শীর্ষ আদালতের তিন বিচারপতির বেঞ্চে এই শুনানি হবে বলে জানা গিয়েছে। 

রাজস্থানে মুখ্যমন্ত্রী অশোক গেহলট বনাম প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী শচীন পাইলটের সংঘাতে আইনি লড়াইয়ের ভূমিকা গুরুত্বপূর্ণ হয়ে উঠেছে। পাইলট ও তাঁর ১৮ জন অনুগামী বিধায়ক গেহলটের নেতৃত্বাধীন সরকারের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করেছেন। কংগ্রেসের আর্জি মেনে তাঁদের সদস্যপদ খারিজ করার নির্দেশের বিরুদ্ধে হাই কোর্টে আবেদন জানিয়েছিলেন পাইলট ও তাঁর সমর্থকরা। সেই মামলায় অধ্যক্ষের নির্দেশের উপরে স্থগিতাদেশ জারি করে আদালত।

হাই কোর্টের স্থগিতাদেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে আবেদন জানিয়েছেন অধ্যক্ষ জোশি। তাঁর অভিযোগ, অধ্যক্ষের নির্দেশের উপরে স্থগিতাদেশ জারি করা অবৈধ, বিকৃত এবং অধ্যক্ষের ক্ষমতার অবমাননা। 

সোমবারের শুনানিতে সুপ্রিম কোর্ট শেষ পর্যন্ত কী নির্দেশ দেয়, তার উপরে অনেকটাই নির্ভর করছে রাজস্থানের রাজনৈতিক ভবিষ্যৎ।

ঘরে বাইরে খবর

Latest News

রবিতে ভারী বৃষ্টি ২ জেলায়, সোমে ৭টিতে, কদিন এরকম থাকবে বাংলায়? ঝড় হবে ৬০ কিমিতে আকাশ-ইশার বিয়েতে যেতে দেননি করিনা!ললিতাকে অনন্তের বিয়েতে যেতে ছুটি দেন রামচরণ মাতৃবিয়োগের পর কেমন করে আগলে রাখছেন নতুন বউ কৌশম্বিকে? জানালেন স্বামী আদৃত গরুর পিছনে ছুটলেন পুরপ্রধান, আলিপুরদুয়ারের রাস্তায় এমন দৃশ্য দেখে হতবাক মানুষজন অভিযোগকারীদের বিরুদ্ধে হাইকোর্টে মামলার হুমকি, গ্রেফতারির পরেও তেজ কমেনি জামালের আমরা জেগে থাকলে মস্তিষ্কের এই অংশ ঘুমোয়, আর ঘুমোলে জেগে ওঠে! বলছে গবেষণা চন্দ্র দিবস! কেন পালিত হয় এই দিনটি, জানেন না বেশির ভাগই 'আমরা তো ভগবানের দূত', জানালেন CPR দিয়ে রোগীর প্রাণ বাঁচানো চিকিৎসক গীতার গানের ভক্ত ছিলেন লতা, ষোল বছর বয়সে প্রথম গান গেয়েছিলেন এই গায়িকা UPSC-র ধাঁচে হবে NEET-UG? মেডিক্যাল প্রবেশিকা নেবে ২ সংস্থা? ভাবনাচিন্তা সরকারের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.