বাংলা নিউজ > ঘরে বাইরে > Canadian PM: বিমানে যান্ত্রিক ত্রুটি, জি২০ সম্মেলন থেকে ফিরতে পারলেন না কানাডার প্রধানমন্ত্রী

Canadian PM: বিমানে যান্ত্রিক ত্রুটি, জি২০ সম্মেলন থেকে ফিরতে পারলেন না কানাডার প্রধানমন্ত্রী

কানাডার প্রধানমন্ত্রী(ANI Photo) (CAPC)

গত শুক্রবার কানাডার প্রধানমন্ত্রী ভারতে এসেছিলেন। তিনি জি২০ উপলক্ষ্যে ভারতে এসেছিলেন। সম্মেলনে বক্তব্যও রেখেছিলেন তিনি। তবে এদিন ফিরতে পারলেন না কানাডার প্রতিনিধিদল।

জি২০ সম্মেোলনে এসেছিলেন কানাডার প্রধানমন্ত্রী। রবিবারই ফিরে যাওয়ার কথা ছিল তাঁর। কিন্তু সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর, প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডেউর বিমানে যান্ত্রিক সমস্যা হয়েছে। সেকারণে গোটা প্রতিনিধিদলকে ভারতেই থাকতে হচ্ছে। ররিবার রাতেই তাঁদের দেশে ফিরে যাওয়ার কথা ছিল। এদিকে ঠিক বিমান ওড়ার কিছুক্ষণ আগেই কানাডার সশস্ত্র বাহিনী বিমানে যান্ত্রিক কিছু সমস্যার কথা টের পান। এরপর তাঁরা জানিয়ে দেন এখনই এই সমস্যা মেটানো সম্ভব নয়। সেকারণে তাঁদের আপাতত রাতে ভারতেই থাকতে হচ্ছে।

কানাডার প্রধানমন্ত্রীর অফিস তাদের বিবৃতিতে জানিয়েছে, এয়ারপোর্ট থেকে বের হওয়ার আগে কানাডার আর্মড ফোর্স বুঝতে পারে CFC001 এই বিমানে প্রযুক্তিগত কিছু সমস্যা রয়েছে। কিন্তু সেটা রাতারাতি মেটানো যাবে না। বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত আমাদের প্রতিনিধিরা ভারতেই থাকবেন।

প্রসঙ্গত গত শুক্রবার কানাডার প্রধানমন্ত্রী ভারতে এসেছিলেন। তিনি জি২০ উপলক্ষ্যে ভারতে এসেছিলেন। সম্মেলনে বক্তব্যও রেখেছিলেন তিনি। তবে এদিন ফিরতে পারলেন না কানাডার প্রতিনিধিদল। কিন্তু ঠিক কারা ফিরতে পারলেন আর কারা পারলেন না সেব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি।

তবে সূত্রের খবর, একে একে বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা সম্মেলন শেষে ভারত ছেড়ে চলে যাচছেন। তবে এবারই প্রথম নয়। এর আগেও ২০১৬ সালের কানাডার প্রধানমন্ত্রীকে নিয়ে উড়ে যাওয়ার ৩০ মিনিট পরে এটা ফের ফেরৎ চলে এসেছিল অটোয়াতে। কানাডা-ইউরোপ মুক্ত বাণিজ্যের চুক্তির জন্য তিনি বেলজিয়াম যাচ্ছিলেন। সেই সময়ই তাঁকে ফিরে আসতে হয়েছিল।

এদিকে কবে এই প্লেনটি সারাই হবে তা নিয়ে নিশ্চিতভাবে কিছু জানা যায়নি। তবে সিটিভি নিউজ সূত্রে খবর, কানাডার প্রধানমন্ত্রীর সঙ্গে সাংবাদিকরাও ভারতে এসেছিলেন। তাঁদের মতে একটি বিকল্প প্লেন কানাডার সরকারের লোগো দেওয়া ছিল।

এএনআই সূত্রে খবর, প্রেস সেক্রেটারি মহম্মদ হুসেন কানাডার আর্মড ফোর্স জানিয়েছিল CFC001 টেকনিকাল ইস্যু ধরা পড়েছে। রাতারাতি এটা মেটানো যাবে না। বিকল্প ব্যবস্থা না হওয়া পর্যন্ত ভারতেই থাকতে হবে।

 

ঘরে বাইরে খবর

Latest News

হিংসা কবলিত বাংলাদেশ থেকে কোনওক্রমে মেঘায়লে এলেন ২০২ ভারতীয়, ১০১ নেপালি ৮১টি পান্না বসানো ঘড়ি পরে আম্বানির বিয়েতে গিয়েছিলেন রণবীর, জানেন এটির দাম কত? কাঁথিতে চরমে TMCর গোষ্ঠীকোন্দল, উত্তমের বিরুদ্ধে কলকাতায় নালিশ করলেন সুপ্রকাশ Euro 2024: চ্যাম্পিয়ন হওয়ার পরে নিষিদ্ধ স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি রোচা বিক্রি হয়ে যাচ্ছে গুজরাট টাইটান্স দল, কেনার জন্যে ঝাঁপাচ্ছে আদানিরা: রিপোর্ট গলায় অস্ত্রোপচার, সরানো হল টিউমার! কেমন আছেন স্যার জিওফ্রে বয়কট? মাত্র ১৬ বছর বয়সে সেঞ্চুরি! বিশ্ব ক্রিকেটকে চমকে দিলেন ফ্লিনটফের ছেলে রকি হ্যান্ডসাম বাবার মিষ্টি মেয়ে! নেই ডোনা, সানার সঙ্গে কোথায় একান্তে গেলেন সৌরভ ধুতি পরা কৃষক মলে ঢুকতে পারবেন না! ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই সরকারি পদক্ষেপ কাটা হল মহিলার চুল, ডোমজুড়ের 'মধ্যযুগীয় বর্বরতা' তুলে ধরে তোপ শুভেন্দুর, ধৃত ৭

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.