বাংলা নিউজ > ঘরে বাইরে > Mutual Funds: ১ লাখ টাকা বেড়ে ১ কোটি এই মিউচুয়াল ফান্ডে! আপনি জানেন?

Mutual Funds: ১ লাখ টাকা বেড়ে ১ কোটি এই মিউচুয়াল ফান্ডে! আপনি জানেন?

ফাইল ছবি: রয়টার্স (Reuters)

আদিত্য বিড়লা সান লাইফ ফ্লেক্সি ক্যাপ ফান্ডটি প্রায় ২৪ বছর ধরে চলছে। তাই কেউ যদি ১৯৯৮ সালে এতে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে তা ধরে রাখেন, আজ তিনি প্রায় ১.০৮ কোটি টাকা রিটার্ন পাবেন। মাত্র দশ বছরে ১০,০০০ টাকার মাসিক SIP-র মূল্য এখন প্রায় ২৫.৭ লক্ষ টাকা দাঁড়াবে।

আদিত্য বিড়লা সান লাইফ ফ্লেক্সি ক্যাপ ফান্ডে দারুণ রিটার্ন। সেই ১৯৯৮ সালে এই ফান্ডটি তৈরি হয়েছিল। প্রায় ২৪ বছর ধরে চলছে এই মিউচুয়াল ফান্ড। ভ্যালু রিসার্চ এবং মর্নিংস্টার উভয়ই এই তহবিলকে ৩ স্টার রেটিং দিয়েছে। ২২ অগস্ট ২০২২ পর্যন্ত, ফান্ডের NAV ছিল ১,০৯৯.৮২ টাকা। অ্যাসেটস আন্ডার ম্যানেজমেন্ট ১৫,৬৫১.৬৬ কোটি টাকা।

আদিত্য বিড়লা সান লাইফ ফ্লেক্সি ক্যাপ ফান্ডের ১ বছরের রিটার্ন ১.৩২%। শুরুর পর থেকে এটি ২১.৬৩% গড় বার্ষিক রিটার্ন দিয়েছে। ফান্ডটি প্রায় ২৪ বছর ধরে চলছে। তাই কেউ যদি ১৯৯৮ সালে এতে ১ লক্ষ টাকা বিনিয়োগ করে তা ধরে রাখেন, আজ তিনি প্রায় ১.০৮ কোটি টাকা রিটার্ন পাবেন। মাত্র দশ বছরে ১০,০০০ টাকার মাসিক SIP-র মূল্য এখন প্রায় ২৫.৭ লক্ষ টাকা দাঁড়াবে।

এই তহবিলের ব্যয়ের অনুপাত ১.৭৯%। সমান ক্যাটেগরির অন্যান্য ফান্ডের থেকে যা অনেকটাই বেশি। আর্থিক, প্রযুক্তি, স্বাস্থ্যসেবা, ভোক্তা পণ্য এবং পরিবহন শিল্পে খাতের জন্য এই তহবিল বরাদ্দ ও বন্টন করা হয়েছে। আইসিআইসিআই ব্যাঙ্ক লিমিটেড, ইনফোসিস লিমিটেড, এইচডিএফসি ব্যাঙ্ক লিমিটেড, ভারতী এয়ারটেল লিমিটেড, এবং ড. রেড্ডি'স ল্যাবরেটরিজ লিমিটেড হল এই ফান্ডের প্রধান ৫টি হোল্ডিং। দেশীয় ইক্যুইটিতে, এই ফান্ডের প্রায় ৯৭.২৭% বিনিয়োগ রয়েছে। তার মধ্যে ৭৪.৫৭% বিগ-ক্যাপ কোম্পানি। ১৩.০২% মিড-ক্যাপ স্টক এবং ৯.৬৯% স্মল-ক্যাপ স্টক। স্কিমটি তার বেঞ্চমার্ক সূচক হিসাবে নিফটি 500 TRI ব্যবহার করে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

ধরমশালাতে পাহাড়ের কোলে ছুটির মেজাজে জেমস অ্যান্ডারসন, উপভোগ করলেন ‘রিকভারি ডিপ’ ধনু-মকর-কুম্ভ-মীনের মঙ্গলবার কেমন কাটবে? জানুন রাশিফল আম্বানিদের অনুষ্ঠানে মেয়ের মুখ দেখালেন রানি! জন্মের ৮ বছর পর দেখা মিলল আদিরার ভরা রাস্তায় অ্যাসিড হামলা! কর্ণাটকে আহত ৩ ছাত্রী, গ্রেফতার অভিযুক্ত যুবক সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে মঙ্গলবার? জানুন রাশিফল হাফিজকে সরানো হলে, ওয়াহাব রিয়াজকে কেন নয়? PCB-এর সিদ্ধান্ত নিয়ে বিস্ফোরক ইনজামাম ২০ বছরের দাম্পত্য, নীলাঞ্জনাকে কবে ডিভোর্স দিচ্ছেন? প্রশ্নের জবাবে যিশু যা বললেন মাউথ ফ্রেশনার খেয়েই মুখ থেকে উঠল রক্ত, শুরু বমি! রেস্তোরাঁয় অসুস্থ ৫ জন, কী ছিল? হাওড়া পুর এলাকায় বন্ধ থাকবে জল সরবরাহ, সমস্ত ওয়ার্ডের বিজ্ঞপ্তি, দিনটা জানুন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.