বাংলা নিউজ > ঘরে বাইরে > রোহতকে Covid-১৯ আক্রান্ত ৩ বাংলাদেশি, নজরে রাজস্থানের ৫ গ্রাম

রোহতকে Covid-১৯ আক্রান্ত ৩ বাংলাদেশি, নজরে রাজস্থানের ৫ গ্রাম

করোনা পজিটিভদের হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে পাঠাচ্ছেন স্বাস্থ্যকর্মী ও পুলিশ। এএনআই-এর ছবি।

নিজামুদ্দিন ফেরত বাংলাদেশি নাগরিকরা এ পর্যন্ত ৫ গ্রামে থেকেছেন। এই ৫ গ্রামের বাসিন্দাদের স্বাস্থ্য পরীক্ষা করার জন্য জেলা প্রশাসনকে কড়া নির্দেশ দিয়েছে রাজস্থান সরকার।

রাজস্থানে রোহতকে করোনা সংক্রমণ ধরা পড়ল বাংলাদেশের তিন নাগরিকের নমুনায়। তাঁরা তিন জনেই নিজামুদ্দিনের তবলিঘি জামাতে অংশগ্রহণ করেছিলেন বলে জানা গিয়েছে।

বৃহস্পতিবার হরিয়ানার রোহতকে পালওয়াল জেলার হাচপুরী গ্রামে মোট ১২ জনের নমুনা সংগ্রহ করা হয়। তাঁদের মধ্যে ১০ জন বাংলাদেশের নাগরিকও ছিলেন। পরীক্ষায় তাঁদের মধ্যে ৭ জনের নমুনা স্বাভাবিক হলেও তিন জন Covid-19 পজিটিভ প্রমাণিত হয়েছেন। এই ১০ জনই গত ১৩-১৫ মার্চ তবলিঘি জামাতে উপস্থিত ছিলেন বলে জানিয়েছেন পালওয়ালের প্রধান স্বাস্থ্য আধিকারিক ব্রহ্ম দীপ সিন্ধ।

তিনি জানিয়েছেন, তিরিশের কোঠায় পৌঁছানো ওই তিন বিদেশিকে আপাতত সিভিল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। মুখ্য স্বাস্থ্য আধিকারিক আরও জানিয়েছেন যে, নিজামুদ্দিন ফেরত বাংলাদেশি নাগরিকরা এ পর্যন্ত ছাঁইসা, মাথেপুর, দুরেঞ্চি, মেহলকা ও হাচপুরী গ্রামের মসজিতে থেকেছেন।

এই ৫ গ্রামের বাসিন্দাদের স্বাস্থ্য পরীক্ষা করার জন্য জেলা প্রশাসনকে কড়া নির্দেশ দিয়েছে রাজস্থান সরকার। সেই উদ্দেশে ইতিমধ্যে ৫ মেডিক্যাল অফিসার ও ৫০ জন স্বাস্থ্যকর্মীর দল ওই গ্রামগুলিতে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

ওই পাঁচ গ্রাম থেকে এখনও পর্যন্ত ৫৬ জনকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। ৩০০ জনকে নিজেদের বাড়িতে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

পাঁচটি গ্রামের সীমান্ত সিল করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন এসডিএম ওয়াকিল আহমেদ। গ্রামগুলিতে পাঠানো হয়েছে পুলিশবাহিনীও, তিনি জানিয়েছেন।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

'লাভ সেক্স অউর ধোকা ২'-এ ক্যামিও রোলে দেখা যাবে মৌনিকে, কবে বড় পর্দায় আসছে ছবি তিন বিয়ে টেকেনি! লাল বেনারসিতে বাঙালি কনের সাজে অন্যতম বিতর্কিত বাঙালি, চিনলেন? হিরানন্দানি গোষ্ঠীর বাড়িতে তল্লাশি ইডির, ব্যাপারটা কী? শুরুতেই গম্ভীর বনাম বিরাট! IPL-এ কবে, কোথায় ও কখন খেলবে KKR? রইল সূচি সিভিক ভলান্টিয়ারের আত্মহত্যায় স্ত্রীর বিরুদ্ধে মানসিক নির্যাতনের অভিযোগ পরিবারের কালো নাকি সবুজ, কোন আঙুর বেশি উপকারী জানেন আসছে মহাশিবরাত্রির ব্রত, তিথি ও পুজোর শুভ সময় জেনে নিন বার বার কেন ঐশ্বর্য রাইকে অপমান করেন? রাহুল গান্ধীকে ‘জোকার’ বলে কটাক্ষ বিজেপির IPL 2024: প্রথম ১৫ দিনে ২১টি ম্যাচের সূচি ঘোষণা করল BCCI, শুরুতেই CSK বনাম RCB মনীষার জোড়া গোল, এস্তোনিয়ার বিরুদ্ধে ঐতিহাসিক জয় পেল ভারতের মহিলা ফুটবল দল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.