করোনা পজিটিভদের হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে পাঠাচ্ছেন স্বাস্থ্যকর্মী ও পুলিশ। এএনআই-এর ছবি।
করোনা পজিটিভদের হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে পাঠাচ্ছেন স্বাস্থ্যকর্মী ও পুলিশ। এএনআই-এর ছবি।

রোহতকে Covid-১৯ আক্রান্ত ৩ বাংলাদেশি, নজরে রাজস্থানের ৫ গ্রাম

  • নিজামুদ্দিন ফেরত বাংলাদেশি নাগরিকরা এ পর্যন্ত ৫ গ্রামে থেকেছেন। এই ৫ গ্রামের বাসিন্দাদের স্বাস্থ্য পরীক্ষা করার জন্য জেলা প্রশাসনকে কড়া নির্দেশ দিয়েছে রাজস্থান সরকার।

রাজস্থানে রোহতকে করোনা সংক্রমণ ধরা পড়ল বাংলাদেশের তিন নাগরিকের নমুনায়। তাঁরা তিন জনেই নিজামুদ্দিনের তবলিঘি জামাতে অংশগ্রহণ করেছিলেন বলে জানা গিয়েছে।

বৃহস্পতিবার হরিয়ানার রোহতকে পালওয়াল জেলার হাচপুরী গ্রামে মোট ১২ জনের নমুনা সংগ্রহ করা হয়। তাঁদের মধ্যে ১০ জন বাংলাদেশের নাগরিকও ছিলেন। পরীক্ষায় তাঁদের মধ্যে ৭ জনের নমুনা স্বাভাবিক হলেও তিন জন Covid-19 পজিটিভ প্রমাণিত হয়েছেন। এই ১০ জনই গত ১৩-১৫ মার্চ তবলিঘি জামাতে উপস্থিত ছিলেন বলে জানিয়েছেন পালওয়ালের প্রধান স্বাস্থ্য আধিকারিক ব্রহ্ম দীপ সিন্ধ।

তিনি জানিয়েছেন, তিরিশের কোঠায় পৌঁছানো ওই তিন বিদেশিকে আপাতত সিভিল হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। মুখ্য স্বাস্থ্য আধিকারিক আরও জানিয়েছেন যে, নিজামুদ্দিন ফেরত বাংলাদেশি নাগরিকরা এ পর্যন্ত ছাঁইসা, মাথেপুর, দুরেঞ্চি, মেহলকা ও হাচপুরী গ্রামের মসজিতে থেকেছেন।

এই ৫ গ্রামের বাসিন্দাদের স্বাস্থ্য পরীক্ষা করার জন্য জেলা প্রশাসনকে কড়া নির্দেশ দিয়েছে রাজস্থান সরকার। সেই উদ্দেশে ইতিমধ্যে ৫ মেডিক্যাল অফিসার ও ৫০ জন স্বাস্থ্যকর্মীর দল ওই গ্রামগুলিতে পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

ওই পাঁচ গ্রাম থেকে এখনও পর্যন্ত ৫৬ জনকে আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে। ৩০০ জনকে নিজেদের বাড়িতে কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে।

পাঁচটি গ্রামের সীমান্ত সিল করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন এসডিএম ওয়াকিল আহমেদ। গ্রামগুলিতে পাঠানো হয়েছে পুলিশবাহিনীও, তিনি জানিয়েছেন।

বন্ধ করুন