বাড়ি > ঘরে বাইরে > শ্রীনগরে ৩ জঙ্গিকে কোণঠাসা করে খতম করল নিরাপত্তা বাহিনী
রবিবার শ্রীনগরের জুনিমার এলাকায় সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে অভিযান শেষ করার পরে নিরাপত্তাবাহিনীর সদস্যরা। ছবি: পিটিআই। (PTI)
রবিবার শ্রীনগরের জুনিমার এলাকায় সন্ত্রাসবাদীদের বিরুদ্ধে অভিযান শেষ করার পরে নিরাপত্তাবাহিনীর সদস্যরা। ছবি: পিটিআই। (PTI)

শ্রীনগরে ৩ জঙ্গিকে কোণঠাসা করে খতম করল নিরাপত্তা বাহিনী

  • তাদের বাবা-মায়েদের সামনে রেখে তিন জঙ্গিকে আত্মসমর্পণ করতে বলা হয়। কিন্তু আবেদনে তারা সাড়া দেয়নি।

রবিবার শ্রীনগরের জাদিবাল অঞ্চলের জুনিমারে নিরাপত্তা বাহিনীর সঙ্গে গুলির লড়াইয়ে খতম হয়েছে তিন সন্ত্রাসবাদী। এই নিয়ে জুন মাসে শ্রীনগরে জঙ্গিদের বিরুদ্ধে দ্বিতীয় সংঘর্ষ বাধল নিরাপত্তা বাহিনীর।

কাশ্মীরের পুলিশ ইন্সপেক্টর জেনারেল বিজয় কুমার জানিয়েছেন, গত ২০ মে পানদাচ চকে দুই বিএসএফ জওয়ান হত্যায় জড়িত ছিল এ দিনের নিহত তিন জঙ্গি। 

এ দিন ভোরে শ্রীনগরের জাদিবাল ও জুনিমার পোঝওয়ালপোরা এলাকা ঘিরে ফেলে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। এর জেরে গোপন ঘাঁটিতে কোণঠাসা হয়ে পড়ে তিন জঙ্গি। তাদের বাবা-মায়েদের সামনে রেখে তিন জঙ্গিকে আত্মসমর্পণ করতে বলা হয়। কিন্তু তাতে আমল না দিয়ে বাহিনীকে নিশান করে গুলি চালাতে শুরু করে সন্ত্রাসবাদীরা।

আক্রমণের মোকাবিলা করতে পালটা গুলি চালাতে শুরু করে নিরাপত্তা বাহিনী। সংঘর্ষে তিন জঙ্গিরই মৃত্যু হয়।

কুমার জানিয়েছেন, নিহত তিন জনের মধ্যে দুই জন ২০১৯ সাল থেকে সক্রিয় ছিল। তৃতীয় জন মে মাসে দুই বিএসএফ জওয়ান হত্যাকাণ্ডে সরাসরি জড়িত ছিল।

গত মাসেই শ্রীনগরের নওয়া কাদালে নিরাপত্তা বাহিনীর সঙ্গে সংঘর্ষে মৃত্যু হয় দুই হিজবুল মুজাহিদিন সন্ত্রাসবাদীর। তাদের মধ্যে একজন কাশ্মীরের এক বিচ্ছিন্নতাবাদী নেতার ছেলে। ১২ ঘণ্টাব্যাপী সংঘর্ষের জেরে একাধিক বিস্ফোরণ ঘটে এবং বেশ কিছু বাড়িঘর আগুনে ক্ষতিগ্রস্ত হয়। 

বন্ধ করুন