বাংলা নিউজ > ঘরে বাইরে > TMC: কেরালায় মহিলা ক্ষমতায়ন নিয়ে আলোচনা সভায় অংশ নেবে তৃণমূলের প্রতিনিধিদল
মহিলা জনপ্রতিনিধিদের সঙ্গে মিছিলে হাঁটছেন মমতা বন্দ্যোপাধ্যায় ফাইল ছবি

TMC: কেরালায় মহিলা ক্ষমতায়ন নিয়ে আলোচনা সভায় অংশ নেবে তৃণমূলের প্রতিনিধিদল

  • কেন্দ্রীয় সরকার ও কেরালা সরকার এই আলোচনা সভার যৌথ পৃষ্ঠপোষক হলেও অনুষ্ঠানের মূল উদ্যোক্তা কেরালা বিধানসভার অধ্যক্ষ এম বি রাজেশ। সাংসদ, বিধায়ক সহ অন্তত ২৫০ জন মহিলা এই আলোচনা সভায় যোগ দেবেন বলে মনে করা হচ্ছে।

দেশে মহিলাদের ক্ষমতায়ন নিয়ে জাতীয় স্তরের একটি আলোচনাসভার আয়োজন হতে চলেছে কেরালায়। সেই আলোচনাসভায় অংশ নেবেন তৃণমূলের মহিলা বিধায়কদের একটি প্রতিনিধিদল। স্বাধীনতার ৭৫তম বর্ষপূর্তি উপলক্ষে বামশাসিত কেরালায় এই আলোচনাসভায় অংশ নিতে চলেছেন দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রীর দল থেকে আসা প্রতিনিধিরা।

তৃণমূল সূত্রে খবর, রাজ্যের নারী ও শিশুকল্যাণ মন্ত্রী শশী পাঁজার নেতৃত্বে পাঁচ সদস্যের মহিলা বিধায়কদের একটি প্রতিনিধি দল যাবেন তিরুঅনন্তপুরমে। বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় এই প্রতিনিধি দলটি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন। রাজ্যের মন্ত্রী শশী পাঁজার সঙ্গে কোন কোন বিধায়করা যাবেন, সেবিষয়ে সিদ্ধান্ত নেবেন বিধানসভা কর্তৃপক্ষ। আগামী ১৯ থেকে ২৫ মে–এর মধ্যে অনুষ্ঠিত হবে দু'দিনব্যাপী এই আলোচনা সভা। আলোচনা সভার উদ্বোধন করবেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। অনুষ্ঠানে উপস্থিত থাকবেন কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নও। জানা যাচ্ছে, দেশের একমাত্র মহিলা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে বিশেষ অতিথি হিসাবে আমন্ত্রণ জানানোর ভাবনা রয়েছে অনুষ্ঠানের উদ্যোক্তাদের।

কেন্দ্রীয় সরকার ও কেরালা সরকার এই আলোচনা সভার যৌথ পৃষ্ঠপোষক হলেও অনুষ্ঠানের মূল উদ্যোক্তা কেরালা বিধানসভার অধ্যক্ষ এম বি রাজেশ। সাংসদ, বিধায়ক সহ অন্তত ২৫০ জন মহিলা এই আলোচনা সভায় যোগ দেবেন বলে মনে করা হচ্ছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর মন্ত্রিসভার বেশ কয়েকজন মন্ত্রীকেও আমন্ত্রণ জানানো হবে। লোকসভা ও রাজ্যসভার মহিলা সাংসদদেরও আমন্ত্রণ জানানো হতে পারে।

বন্ধ করুন