বাংলা নিউজ > ঘরে বাইরে > অরুণাচলের তরুণকে অপহরণ করেছে চিন? আলটপকা মন্তব্য করবেন না, আবেদন মন্ত্রীর
কিরণ রিজিজু, কেন্দ্রীয় মন্ত্রী। ফাইল ছবি

অরুণাচলের তরুণকে অপহরণ করেছে চিন? আলটপকা মন্তব্য করবেন না, আবেদন মন্ত্রীর

  • কিছু মানুষ বলতে থাকেন চিনের বাহিনী তাকে তুলে নিয়ে গিয়েছে। জায়গাটি প্রকৃত নিয়ন্ত্রণ রেখার কাছাকাছি। সেকারণে গোটা বিষয়টি নিয়ে ভারতীয় সেনা চিনের সঙ্গে যোগাযোগ করে।

চিন সীমান্ত থেকে নিখোঁজ হয়ে গিয়েছিল অরুণাচলের ১৯ বছর বয়সী এক তরুণ। মিরাম তারন নামে ওই তরুণ আপার সিয়াং জেলার বাসিন্দা। পরে ২০শে জানুয়ারি চিনের তরফে জানানো হয় তাদের দিকে একজনকে পাওয়া গিয়েছে। এদিকে মিরামের নিখোঁজের ঘটনাকে ঘিরে ততক্ষণে ঝড় উঠেছে বিভিন্ন মহলে। দাবি করা হয়, তাকে ভারতে ঢুকে অপহরণ করেছে চিনের পিপলস লিবারেশন আর্মি। এবার এনিয়ে মুখ খুললেন অরুণাচলের সাংসদ তথা কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজু।

 

কোনও মন্তব্য বা বিবৃতি জারির ক্ষেত্রে সতর্ক হওয়ার জন্য তিনি আবেদন করেছেন। নির্দিষ্ট বিষয় না জেনে যাতে মন্তব্য না করা হয় সেব্যাপারে আবেদন জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী। কারণ সুরক্ষা আর নিরাপদে আমাদের অরুণাচলের তরুণের ফিরে আসা আমাদের কাছে সবার আগে। জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী কিরণ রিজিজু।

টুইট করে তিনি জানিয়েছেন, গত ১৮ই জানুয়ারি থেকে ওই তরুণকে খুঁজে পাওয়া যাচ্ছে না। এদিকে কিছু মানুষ বলতে থাকেন চিনের বাহিনী তাকে তুলে নিয়ে গিয়েছে। জায়গাটি প্রকৃত নিয়ন্ত্রণ রেখার কাছাকাছি। সেকারণে গোটা বিষয়টি নিয়ে ভারতীয় সেনা চিনের সঙ্গে যোগাযোগ করে। চিনের তরফে জানানো হয়েছিল ওই তরুণের খোঁজ চলছে। হদিশ পেলে প্রটোকল মেনে ফেরৎ দেওয়া হবে। এরপর ২০শে জানুয়ারি চিন জানায় তাদের দিকে একজনকে পাওয়া গিয়েছে। তার পরিচয় চেয়ে পাঠানো হয়। এরপরই ভারতীয় সেনা তার যাবতীয় বিবরণ, ছবি চিনকে পাঠায়। চিনের প্রত্যুত্তরের জন্য অপেক্ষা করছে ভারত। কিন্তু তারমধ্য়েই আলটপকা মন্তব্য থেকে বিরত থাকার জন্য অনুরোধ কেন্দ্রীয় মন্ত্রীর। 

 

বন্ধ করুন