বাংলা নিউজ > ঘরে বাইরে > পুলিশ স্টেশনে আদিবাসী মহিলাকে বিবস্ত্র করার অভিযোগ! মুখ খুলল পুলিশ

পুলিশ স্টেশনে আদিবাসী মহিলাকে বিবস্ত্র করার অভিযোগ! মুখ খুলল পুলিশ

গ্রেফতার হওয়া আদিবাসী মহিলাকে ঘিরে পুলিশের বিরুদ্ধে অভিযোগ।(Getty Images/iStockphoto) (HT_PRINT)

গত ৯ অক্টোবর আদিবাসী মহিলা চামেলি বাই গ্রেফতার হন। এরপর ১০ অক্টোবর তাঁর অত্যাচারের নির্দশন সিসিটিভি ফুটেজে আসতেই তা প্রকাশ্যে আনেন কয়েকজন সমাজকর্মী। এলাকার মান্দালেশ্বর পুলিশ স্টেশনের মধ্যে মহিলাকে বিবস্ত্র করা হয়। যেখানে দেখা যাচ্ছে মহিলা তাঁর লেগিংস সরিয়ে তাঁর গায়ে আঘাতের চিহ্নগুলি দেখান। সঙ্গে ছিলেন দুজন মহিলা পুলিশ।

এই ঘটনা মধ্যপ্রদেশের খারগোন জেলার। সেখানে এক ৫০ বছর বয়সী আদিবাসী মহিলাকে পুলিশ স্টেশনে বস্ত্রহীন করা হয় বলে অভিযোগ। জেলায় অবৈধ মদ বিক্রির অভিযোগে ওই মহিলাকে পুলিশ স্টেশনে এনে এভাবে অত্যাচার করা হয়। এমন অভিযোগ আদিবাসী অধিকার সংক্রান্ত সমাজকর্মী ও মহিলার পরিবারের।

গত ৯ অক্টোবর আদিবাসী মহিলা চামেলি বাই গ্রেফতার হন। এরপর ১০ অক্টোবর তাঁর অত্যাচারের নির্দশন সিসিটিভি ফুটেজে আসতেই তা প্রকাশ্যে আনেন কয়েকজন সমাজকর্মী। এলাকার মান্দালেশ্বর পুলিশ স্টেশনের মধ্যে মহিলাকে বিবস্ত্র করা হয়। যেখানে দেখা যাচ্ছে মহিলা তাঁর লেগিংস সরিয়ে তাঁর গায়ে আঘাতের চিহ্নগুলি দেখান। সঙ্গে ছিলেন দুজন মহিলা পুলিশ। বাকি পুলিশ অফিসাররা দূর থেকে তা পরিলক্ষণ করেন। যদিও পুলিশের দাবি, এই গোটা বিষয়টি রাজনীতিকরণ করা হচ্ছে। পুরোটাই ভুয়ো অভিযোগ। পুলিশ বলছে, '৯ অক্টোবর অবৈধ বিষমদ বিক্রির অভিযোগে মহিলাকে গ্রেফতার করা হয়। তাঁকে গ্রেফতারের পরই দুজন মহিলা পুলিশ স্টেশনে আসেন। তখন এই মহিলা নিজের পোশাক খোলেন তাঁদের কথায়। কোর্টে নিজের কুর্তা ছিঁড়তেও ওই মহিলাকে দেখা যায়।' পুলিশের তরফে সুপারিন্টেডেন্ট ধরম সিং যাদব বলছেন, 'কী বলা হয়েছে, আর কী ঘটেছে সিসিটিভি ক্যামেরা থেকে কীভাবে বোঝা যাবে, সেখানে তো কথাই শোনা যায়না।'

পুলিশ জানিয়েছে, ওই মহিলাকে জেলবন্দি করা হয়েছে। আর এখন মানুষ নানান রকমের ভুয়ো তথ্য দিচ্ছে এই ভিডিয়ো সোশ্যাল মিডিয়া পোস্ট করে। ওই মহিলা মহুয়া ও ইউরিয়া মিশিয়ে বিষমদ তৈরি করছিল বলে ধরা হয়েছে, বলে জানিয়েছে পুলিশ। যা পান করলে অনেকেরই মৃত্যু হতে পারত বলে দাবি পুলিশের। এদিকে ঘটনার প্রতিবাদ জানিয়েছে জয় আদিবাসী যুব মোর্চা। তাঁদের দাবি পুলিশের কথাতেই ওই মহিলা নিজের লেগিংস খুলতে বাধ্য হন। এদিকে, পুলিশ বলছে, তাঁকে যে অত্যাচার করা হয়নি, তার ভিডিয়ো তাঁদের কাছে রয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

নেটে স্টাম্প ভাঙা শুরু শামির, শ্রীলঙ্কা সফরে কামব্যাকের সম্ভাবনা কতটা?- ভিডিয়ো মহরমের আগে ওমানে মসজিদ হামলায় এক ভারতীয় সহ মৃত ছয় মহরমে কয়েকটি শহরে খোলা থাকবে ব্যাঙ্ক, কলকাতায় কি হবে? সরকারি অফিসে কাজ চলবে? কোটা বিরোধী আন্দোলনে উত্তাল বাংলাদেশ,অনির্দিষ্টকালের জন্য বন্ধ করা হল স্কুল-কলেজ মাথায় ঘোমটা দিয়ে বসে নতুন বউ, প্রকাশ্যে এল সোহিনী-শোভনের বিয়ের পর প্রথম ছবি শুভমনকে ‘স্বার্থপর’ মানতে নারাজ, সেঞ্চুরি মিস হলেও অধিনায়কের পাশে যশস্বী RCB মানে শুধুই কোহলি, ডি'ভিলিয়র্স আর গেইল, বিস্ফোরক মন্তব্য পার্থিব প্যাটেলের 'আত্মীয়দের থেকে পাওয়া আঘাতের তুলনায় কম...' হঠাৎ কেন এমন লিখলেন মনোজ মুরলি? ভাইয়ের বিয়ের শেষ দিনে সব্যসাচীতে সাজলেন ইশা আম্বানি, চমক থ্রিডি লেহেঙ্গাতে Video: দুর্গম পাহাড়ের মাঝে চলল ভারত-মঙ্গোলিয়া যৌথ সেনা মহড়া!

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.