বাড়ি > ঘরে বাইরে > ট্রাক পিষে দিল দু'টি অটোকে, গয়ায় মৃত কমপক্ষে ৮ জন
দুর্ঘটনার ছবি
দুর্ঘটনার ছবি

ট্রাক পিষে দিল দু'টি অটোকে, গয়ায় মৃত কমপক্ষে ৮ জন

একই পরিবারের পাঁচজন মৃত এই দুর্ঘটনায়

'ট্রাক এসে পিষে দিয়ে গেল দুটি অটো রিক্সাকে। এক পরিবারের পাঁচ সহ বলি হলেন কমপক্ষে আটজন। আহত ১৮। সোমবার সকালে বিহারের গয়া জেলায় গ্র্যান্ড ট্রাক রোডের ওপর এই দুর্ঘটনা হয়। 

আমস পুুলিশ থানার অন্তর্গত বিষ্ণুগঞ্জে গ্রামে এরকম ভাবে অপঘাতে মৃত্যু হল আট জনের। মৃতের মধ্যে সাতজন একই থানার অন্তর্গত রেনগানিয়া গ্রামের বাসিন্দা। বিয়ের আগে যে তিলক পরানোর অনুষ্ঠান হয়, সেটা সেরে বাড়ি ফিরছিলেন গ্রামবাসীরা। আচমকাই ট্রাকের তলায় বলি হলেন তাঁরা। 

সোমবার সকাল ৭.০৫ নাগাদ এই দুর্ঘটনা ঘটে যখন একটি পিক আপ ভ্যানকে ওভারটেক করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে উলটো দিক থেকে আসা দুটি অটোকে পিষে দেয় ট্রাকটি। সকালবেলা বলে খুব জোরে যাচ্ছিল অটোগুলি ও ট্রাকটিও। এরফলে দুর্ঘটনায় হতাহতের সংখ্যা এত বেশি। 

পুলিশ ও স্থানীয়দের দুর্ঘটনাগ্রস্ত যাত্রীদের অটো থেকে বার করতে বিশেষ বেগ পেতে হয়। অনেকের শরীর একেবারে থেঁতলে গিয়েছে। কিছু ক্ষেত্রে পুরো হাড়গোড় ভেঙে গিয়েছে মৃতদের। 

ঘটনাস্থলেই ছয়জন মারা যান। হাসপাতালে নিয়ে যাওয়ার পর আরও দুইজনের মৃত্যু হয়। আহত অনেকেই রীতিমত জীবনের সঙ্গে পাঞ্জা কষছেন। ভালো চিকিৎসার জন্য ১৫জনকে সদর হাসপাতালে পাঠানো হয়েছে। 

যেই প্রত্যক্ষদর্শী পুলিশকে খবর দিয়েছিলেন, তিনি পরে বলেন যে জীবনে এমন কিছু দেখেননি তিনি। যেন পুরো মেঘ ভেঙে পড়ল এমন বিকট আওয়াজ করে হয় দুর্ঘটনাটি। কার্ডবাক্সর মতো গুঁড়িয়ে গেছিল অটে দুটি ও পুরো জায়গাটা রক্তে ভাসছিল বলে তিনি জানান। 

বারবার দুর্ঘটনা হওয়ার পরেও পুলিশ কোনও ব্যবস্থা নেয় না, এই অভিযোগে রাস্তা অবরোধ করেন স্থানীয়রা। যারা মারা গিয়েছেন আহত হয়েছেন তাদের পরিবারের জন্য ক্ষতিপূরণের দাবিও তোলা হয়। প্রাথমিক তদন্তে পুলিশের অভিমত, ট্রাক ড্রাইভারের দোষেই এই দুর্ঘটনা। ঘটনায় গভীর শোক প্রকাশ করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। 

 

বন্ধ করুন