বাংলা নিউজ > ঘরে বাইরে > উন্নাও কান্ডে 'ধর্ষিতার' মাকে উত্তর প্রদেশে প্রার্থী করল কংগ্রেস,অধিকারের লড়াই

উন্নাও কান্ডে 'ধর্ষিতার' মাকে উত্তর প্রদেশে প্রার্থী করল কংগ্রেস,অধিকারের লড়াই

প্রিয়াঙ্কা গান্ধী, কংগ্রেস নেত্রী (HT file photo) (HT_PRINT)

বৃহস্পতিবার উত্তর প্রদেশ নির্বাচনের প্রথম দফার যে প্রার্থী তালিকা প্রকাশিত করেছে কংগ্রেস, তাতে দেখা যাচ্ছে ১২৫জন প্রার্থীর মধ্যে ৫০জনই মহিলা।

উন্নাও কাণ্ডে নির্যাতিতার মাকে প্রার্থী করল কংগ্রেস। এবার উত্তরপ্রদেশ বিধানসভা নির্বাচনে কংগ্রেসের টিকিটে দাঁড়িয়েছেন আশা সিং। তিনি ১৭ বছর বয়সী সেই হতভ্যাগ্য কিশোরীর মা। ভয়াবহ অপরাধের বিরুদ্ধে প্রতিবাদ, নারী সুরক্ষা ও ন্যায় বিচারের দাবিতে আন্দোলনকে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য আশা সিংকে প্রার্থী করেছে কংগ্রেস। এদিকে এবার মহিলাদের বেশি করে প্রার্থী করা হবে বলে আগেই প্রতিশ্রুতি দিয়েছিলেন কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী। 

বৃহস্পতিবার উত্তর প্রদেশ নির্বাচনের প্রথম দফার যে প্রার্থী তালিকা প্রকাশিত করেছে কংগ্রেস, তাতে দেখা যাচ্ছে ১২৫জন প্রার্থীর মধ্যে ৫০জনই মহিলা। এদিকে আশা সিংয়ের নাম প্রার্থী হিসাবে ঘোষণা করার সময় কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বলেন, সরকারের দমনপীড়নের বিরুদ্ধে এই প্রার্থীপদ। যদি তিনি ক্ষমতায় আসতে পারেন তবে অধিকারের জন্য তিনি লড়াই করতে পারবেন। 

কংগ্রেস নেতা রাহুল গান্ধী টুইট করে লিখেছেন, যার মেয়ের সঙ্গে ভুল আচরণ করেছিল বিজেপি, তার মা এবার ন্যায় বিচারের মুখ। তিনি লড়বেন, তিনি জিতবেন। এই উন্নাওয়ের ঘটনা নাড়িয়ে দিয়েছিল গোটা দেশকে। ১৭ বছরের ওই কিশোরীকে ধর্ষণ করা হয়েছিল বলে অভিযোগ। ন্যায় বিচারের দাবিতে মুখ্য়মন্ত্রীর বাড়ির সামনে আত্মহত্যার চেষ্টা করেছিলেন তিনি। বিজেপি নেতা কুলদীপ সিং সেঙ্গার তার বাবার সঙ্গে দুর্ব্যবহার করেছে এই অভিযোগও তুলেছিল ওই কিশোরী। 

এছাড়াও রামরাজ গোন্দকে এবার প্রার্থী করেছে কংগ্রেস। তিনি গোন্দ উপজাতির অধিকার রক্ষার জন্য দীর্ঘ লড়াই চালাচ্ছেন। সিএএ বিরোধী আন্দোলনে গ্রেফতার হওয়া সদফ জাফরকেও প্রার্থী করেছে কংগ্রেস। এদিকে গত বছর যোগী আদিত্যনাথের সঙ্গে দেখা করতে চেয়ে পুলিশের লাঠির ঘা খেয়েছিলেন পুনম পান্ডে, অভিযোগ ছিল এমনটাই, তাঁকেও ভোটে লড়ার টিকিট দিয়েছে কংগ্রেস। 

 

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

অনন্ত-রাধিকার প্রাক-বিবাহ অনুষ্ঠান, আম্বানিদের হবু বউমার নাম একী উচ্চারণ রিহানার খারাপ নিকাশীর জেরে বাংলার গঙ্গা স্নানেরও যোগ্য নয়! রাজ্যকে সতর্ক করল NGT লোকসভায় বাংলায় এগিয়ে BJP না TMC? আসন ধরে ধরে জানুন কে জিতবে কোথায়: সমীক্ষা ইস্টবেঙ্গল যেখানে বলবে, সেখানেই আমরা খেলব, তবে… ডার্বি নিয়ে অকপট বাগান সচিব বেহাল অবস্থা সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালের, অখুশি জেলাশাসক শ্রেয়স আইয়ারের সঙ্গে কি অবিচার হয়েছে? উঠে এল নাইট অধিনায়কের চোটের অজানা কাহিনি কোনও স্কুলে ভুয়ো শিক্ষক নেই তো? জানতে হেডমাস্টারদের চিঠি, বির্তক ঘৃণা ছড়ানোর অভিযোগে ৩ নিউজ চ্যানেল ও অ্যাঙ্করদের বিরুদ্ধে কড়া ব্যবস্থা 'আমার দিদি তো প্ল্যানকুমারী’! নিজের বোন সম্পর্কে কেন এমন বললেন অর্পিতা? ‘‌হরে কৃষ্ণ, জয় গৌরাঙ্গ’‌, বলে প্রধানমন্ত্রী সভা শুরু করেও ব্যাখ্যা তৃণমূলের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.