বিভিন্ন পরীক্ষার জন্য নতুন দিনক্ষণ প্রকাশ করল UPSC ।
বিভিন্ন পরীক্ষার জন্য নতুন দিনক্ষণ প্রকাশ করল UPSC ।

সিভিল, মেডিক্যাল ও ইঞ্জিনিয়ারিং-সহ একাধিক পরীক্ষার দিন পিছোল UPSC

সিভিল সার্ভিস পরীক্ষার পার্সোনালিটি ০১৯ পরীক্ষা আগামী ৩ মে, ২০২০ তারিখের পরে নেওয়া হবে।

করোনা সংক্রমণ রোধে লকডাউন এবং সামাজিক দূরত্ব বজায় বিধি প্রয়োগের জেরে বিভিন্ন পরীক্ষার জন্য নতুন দিনক্ষণ প্রকাশ করল UPSC ।

২০১৯ সালের বকেয়া সিভিল সার্ভিস পরীক্ষার পার্সোনালিটি ০১৯ পরীক্ষা আগামী ৩ মে, ২০২০ তারিখের পরে নেওয়া হবে। বুধবার UPSC প্রকাশিত বিবৃতিতে এই ঘোষণা করা হয়েছে।

বলা হয়েছে, এর আগে সিভিল সার্ভিসেস ২০২০ (প্রিলিমিনারি), ইঞ্জিনিয়ারিং সার্ভিসেস (মেন) এবং জিওলজিস্ট সার্ভিসেস (মেন) পরীক্ষার পরিবর্তিত দিন সম্পর্কে জানানো হয়েছে। সেই সব তারিখের ফের পরিবর্তন ঘটলে তা ইউপিএসসি-এর নিজস্ব ওয়েবসাইটে ঘোষণা করা হবে।

এ ছাড়া ২০২০ সালের কম্বাইন্ড মেডিক্যাল সার্ভিসেস পরীক্ষা, ইন্ডিয়ান ইকনমিক সার্ভিস এবং ইন্ডিয়ান স্ট্যাটিস্টিক্যাল সার্ভিস পরীক্ষার তারিখ পিছানোর ঘোষণাও আগে করা হয়েছে।

২০২০ সালের CAPF পরীক্ষার তারিখ সম্পর্কে পরে এই ওয়েবসাইটের মাধ্যমেই জানানো হবে বলে জানিয়েছে UPSC।

পিছিয়ে দেওয়া হয়েছে ন্যাশনাল ডিফেন্স অ্যাকাডেমি (NDA) পরীক্ষার দিনও। NDA –II পরীক্ষা সম্পর্কে সিদ্ধান্ত জানানো হবে ১০ জুন।

করোনা সংক্রমণের জেরে জাতীয় অর্থনৈতিক বিপর্যয় সম্পর্কে ওয়াকিবহাল কমিশন জাতীয় স্তরে আর্থিক সঙ্গতি সংরক্ষণের কথা জানিয়ে সিদ্ধান্ত নিয়েছে, এই পরিস্থিতিতে এপ্রিল মাস থেকে শুরু করে আগামী এক বছর কর্মীদের মাসিক বেতনের ৩০% সাময়িক ছাড় আরোপ করা হবে।

সেই সঙ্গে, কমিশনের সমস্ত আধিকারিক ও কর্মীরা স্বেচ্ছায় তাঁদের একদিনের বেত প্রধানমন্ত্রী নাগরিক সহায়তা তহবিল এবং প্রধানমন্ত্রীর জরুরি পরিস্থিতি ত্রাণ তহবিলে দান করার সিদ্ধান্ত নিয়েছেন।,

বন্ধ করুন