বাংলা নিউজ > ঘরে বাইরে > জরুরি তলব, দিল্লিতে অমিত শাহর বাসভবনে বৈঠকে ধনখড়, গেলেন বি এল সন্তোষের বাড়িতেও
অমিত শাহ ও জগদীপ ধনখড়‌। ফাইল ছবি
অমিত শাহ ও জগদীপ ধনখড়‌। ফাইল ছবি

জরুরি তলব, দিল্লিতে অমিত শাহর বাসভবনে বৈঠকে ধনখড়, গেলেন বি এল সন্তোষের বাড়িতেও

  • অমিত শাহর বাসভবনে যাওয়ার আগে এদিন রাজ্যপাল বিজেপি–র সর্বভারতীয় সাধারণ সম্পাদক বি এল সন্তোষের বাড়িতে গিয়েছিলেন। প্রায় আধ ঘণ্টা সেখানে ছিলেন তিনি।

জরুরি তলব। পশ্চিমবঙ্গের রাজ্যপাল জগদীপ ধনখড়ের ডাক পড়ল দিল্লিতে। রাতারাতি রুটিনে পরিবর্তন। শুক্রবার রাতেই রাজধানীর উদ্দেশে রওনা দেন তিনি। কারণ তাঁকে ডেকেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কেন?‌ জানা গিয়েছে, রাজ্যের পরিস্থিতি নিয়ে তিনি রিপোর্ট দেবেন অমিত শাহকে।

শনিবার বেলা ১২টা নাগাদ অমিত শাহর বাসভবনে পৌঁছন রাজ্যপাল জগদীপ ধনখড়। সূত্রের খবর, পশ্চিমবঙ্গের সামগ্রিক পরিস্থিতি নিয়ে কথা হবে রাজ্যপাল ও স্বরাষ্ট্রমন্ত্রীর মধ্যে। এর আগেও উত্তরবঙ্গ সফরের আগে দিল্লিতে গিয়ে অমিত শাহর সঙ্গে দেখা করেছিলেন রাজ্যপাল। পশ্চিমবঙ্গে সুষ্ঠু নির্বাচনের দাবি জানিয়ে এসেছেন তিনি। সে বার তিনি রাজ্যের আইনশৃঙ্খলার পরিস্থিতি ও আইপিএস আইএএস আধিকারিকদের কার্যকলাপ নিয়েও অভিযোগ জানিয়েছিলেন অমিত শাহর কাছে।

এদিকে, অমিত শাহর বাসভবনে যাওয়ার আগে এদিন রাজ্যপাল বিজেপি–র সর্বভারতীয় সাধারণ সম্পাদক বি এল সন্তোষের বাড়িতে গিয়েছিলেন। প্রায় আধ ঘণ্টা সেখানে ছিলেন তিনি। এক রাজ্যের রাজ্যপাল কেন বিজেপি নেতার বাড়িতে গেলেন তা নিয়েও জল্পনা শুরু হয়েছে। যদিও রাজ্যপাল এ ব্যাপারে জানান, এটা সৌজন্য সাক্ষাৎকার ছাড়া আর কিছু নয়। নতুন বছরের শুভেচ্ছা জানাতেই এদিন বি এল সন্তোষের বাড়িতে গিয়েছিলেন তিনি বলে জানিয়েছেন। পাশাপাশি ওদিন অমিত শাহর সঙ্গে বৈঠক শেষে সাংবাদিকদের মুখোমুখি হওয়ার কথা রয়েছে জগদীপ ধনখড়ের।

উল্লেখ্য, শুক্রবার নদিয়ায় রাজ্যপাল জগদীপ ধনখড় বলেছিলেন, ‘‌বাংলার মুখ পরিবর্তনের এটাই সুবর্ণ সুযোগ। বাংলায় আইনের শাসন ফিরিয়ে আনুন।’‌ তিনি বলেন, ‘‌সংবিধানের ওপর আস্থা ফিরিয়ে আনা উচিত বাংলায়। আমি সবার কাছে অনুরোধ করছি।’‌

বন্ধ করুন