বাংলা নিউজ > ঘরে বাইরে > শিবসেনায় যোগ দিলেন উর্মিলা মাতন্ডকর, মনোনীত বিধান পরিষদের জন্য
বাল ঠাকরের ছবিকে প্রণাম উর্মিলার
বাল ঠাকরের ছবিকে প্রণাম উর্মিলার

শিবসেনায় যোগ দিলেন উর্মিলা মাতন্ডকর, মনোনীত বিধান পরিষদের জন্য

এর আগে কংগ্রেসের হয়ে লোকসভা ভোটে প্রতিদ্বন্দ্বীতা করেছিলেন অভিনেত্রী। 

কংগ্রেসে নির্বাচনী সাফল্য পাননি। এবার শিবসেনায় যোগ দিলেন প্রখ্যাত অভিনেত্রী উর্মিলা মাতন্ডকর। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরের বাসভবনে গিয়ে আনুষ্ঠানিক ভাবে দলে যোগ দিলেন উর্মিলা। ইতিমধ্যেই মহারাষ্ট্রের বিধানপরিষদে তাঁর জন্য আসন পাকা করে রেখেছে শিবসেনা। 

উদ্ধব পত্নী রেশমি উর্মিলার হাতে শিববন্ধন বেঁধে দেন তাঁকে দলে স্বাগত জানিয়ে। উপস্থিত ছিলেন শিবসেনার অন্যান্য বরিষ্ঠ নেতারা। গতবছর মুম্বই উত্তর নির্বাচনী কেন্দ্র থেকে লোকসভায় প্রতিদ্বন্দ্বীতা করেন উর্মিলা মাতন্ডকর। তারপরে সেপ্টেম্বরে দলত্যাগ করেন তিনি অন্তর্দ্বন্দ্ব সহ একাধিক ইস্যু সামনে এনে। 

হালে মুম্বইকে পাক অধিকৃত কাশ্মীর বলায় কঙ্গনার সঙ্গে বিতর্কে জড়ান উর্মিলা। এই মুহূর্তে শিবসেনার সঙ্গে কঙ্গনার সম্পর্ক সাপে-নেউলে। যেভাবে কঙ্গনাকে উর্মিলা আক্রমণ করেন, সেটা শিবসেনার নেতাদের পছন্দ হয়ে বলে সূত্রের খবর। তার কিছুদিনের মধ্যেই এবার গেরুয়া শিবিরে এলেন অভিনেত্রী। প্রসঙ্গত, উর্মিলা গত বছর যখন কংগ্রেস ছেড়েছিলেন তখনও কংগ্রেস, এনসিপি ও শিবসেনা মিলে জোট সরকার গড়েনি। এবার মহাবিকাশ আঘাদির এক জোট সঙ্গীর হাত ছেড়ে অন্য সঙ্গীর হাত ধরলেন উর্মিলা। 

শিবসেনায় যোগ দিলেন উর্মিলা
শিবসেনায় যোগ দিলেন উর্মিলা (PTI)

একদা হিন্দুত্ব নিয়ে নানান সমালোচনা করেছেন অভিনেত্রী। তাহলে কেন তিনি শিবসেনায় যোগ দিলেন, সেই নিয়ে যে প্রশ্ন উঠবে তা বলাই বাহুল্য। এর আগে কংগ্রেস থেকে প্রিয়াঙ্কা চতুর্বেদী শিবসেনায় আসেন। তাঁকে রাজ্যসভায় পাঠিয়েছে দল। অন্যদিকে উর্মিলা মাতন্ডকরকে বিধানপরিষদে রাজ্যপাল মনোনীত আসনের জন্য বেছে নিয়েছে শিবসেনা। জাতীয় স্তরে দলের বক্তব্য তিনি সুচারূ ভাবে রাখতে পারবেন বলেই সেনা নেতাদের আশা। এনডিএ ছাড়ার পর থেকেই ক্রমাগত বিজেপির বিরুদ্ধে সুর চড়িয়েছে শিবসেনা। এবার সেই লড়াইয়ে যুক্ত হলেন উর্মিলা মাতন্ডকর। 

বন্ধ করুন