বাংলা নিউজ > ঘরে বাইরে > US President Elections 2020: সমীক্ষা ভোটে ৪ গুরুত্বপূর্ণ রাজ্যে ট্রাম্পকে হারালেন বাইডেন
তিন গুরুত্বপূর্ণ রাজ্যের ভোট সমীক্ষায় ডোনাল্ড ট্রাম্পের চেয়ে অল্প ব্যবধানে এগিয়ে রইলেন জো বাইডেন।
তিন গুরুত্বপূর্ণ রাজ্যের ভোট সমীক্ষায় ডোনাল্ড ট্রাম্পের চেয়ে অল্প ব্যবধানে এগিয়ে রইলেন জো বাইডেন।

US President Elections 2020: সমীক্ষা ভোটে ৪ গুরুত্বপূর্ণ রাজ্যে ট্রাম্পকে হারালেন বাইডেন

  • পেনসিলভ্যানিয়া, ফ্লোরিডা ও অ্যারিজোনার ভোট সমীক্ষায় ডোনাল্ড ট্রাম্পের চেয়ে অল্প ব্যবধানে এগিয়ে রইলেন প্রতিদ্বন্দ্বী জো বাইডেন।

তিন গুরুত্বপূর্ণ রাজ্য পেনসিলভ্যানিয়া, ফ্লোরিডা ও অ্যারিজোনার ভোট সমীক্ষায় ডোনাল্ড ট্রাম্পের চেয়ে অল্প ব্যবধানে এগিয়ে রইলেন প্রতিদ্বন্দ্বী জো বাইডেন। আবার উইসকনসিন রাজ্যে বড় ব্যবধানে এগিয়ে বাইডেন। নিউ ইয়র্ক টাইমস/সিয়েনা কলেজ ভোট সমীক্ষায় সম্প্রতি এই চিত্র দেখা গিয়েছে।

৩ নভেম্বর আমেরিকায় প্রেসিডেন্ট নির্বাচনের চূড়ান্ত পর্বের আগে ইতিমধ্যে ৯.২ কোটির বেশি ভোটদান হয়ে গিয়েছে। নির্বাচনের অন্যতম ভাগ্য নিয়ন্তা হিসেবে দেখা হয় এই চার রাজ্য। ২০১৬ সালে চার রাজ্যেই কম ব্যবধানে জয়লাভ করেছিলেন ডোনাল্ড ট্রাম্প।

 তবে জনপ্রিয় ভোটারদের সমর্থন হারিয়েও শেষ পর্যন্ত প্রতিদ্বন্দ্বী হিলারি ক্লিন্টনকে পর্যুদস্ত করে হোয়াইট হাউসের চাবি দখল করেন ধনকুবের রিপাবলিকান প্রার্থী। এবার কিন্তু দেখা যাচ্ছে, ক্লিন্টনের চেয়ে অনেক ভালো ফল করেছেন বাইডেন।

উইসকনসিন ও ফ্লোরিডায় ভুলের অনুপাত ৩.২ শতাংশ, অ্যারিজোনায় ৩ শতাংশ এবং পেনসিলভ্যানিয়ায় ২.৪ শতাংশ। ২৬ থেকে ৩১ অক্টোবরের সমীক্ষা ভোটে অংশগ্রহণ করেন প্রতি রাজ্য থেকে ১,২০০ এর বেশি ভোটার।

গত বারের ফল ধরে রাখতে চাইলে ট্রাম্পকে অন্তত দুই রাজ্যে জিততে হবে, অভিমত টাইমস পত্রিকা পরিচালিত ভোট সমীক্ষায়। সেই সঙ্গে অন্যান্য রাজ্যেও ব্যবধান কমাতে হবে বর্তমান মার্কিন প্রেসিডেন্টকে। 

বন্ধ করুন