বাংলা নিউজ > ঘরে বাইরে > 'ক্রিস্টাল ক্লিয়ার, খুন করে প্রতিবাদীদের চুপ করানো যায় না', ফের 'বেসুরো' বরুণ
বরুণ গান্ধী (ফাইল ছবি: পিটিআই) (HT_PRINT)
বরুণ গান্ধী (ফাইল ছবি: পিটিআই) (HT_PRINT)

'ক্রিস্টাল ক্লিয়ার, খুন করে প্রতিবাদীদের চুপ করানো যায় না', ফের 'বেসুরো' বরুণ

  • ফের একবার লখিমপুরের ঘটনায় ন্যায়বিচারের দাবি তুলে সরব বিজেপি নেতা বরুণ গান্ধী।

এর আগেও লখিমপুর খেরিতে কৃষকদের মৃত্যুর ঘটনায় কিঞ্চিত বেসুরো হতে শোনা গিয়েছিল বিজেপি নেতা বরুণ গান্ধীকে। এবার ফের একবার ঘটনায় ন্যায়বিচারের দাবি তুলে সরব বরুণ। সম্প্রতি ঘটনার নয়া ভি়ডিয়ো প্রকাশ্যে আসে। তা পোস্ট করে বরুণ গান্ধী টুইট করে লেখেন, 'ভিডিয়োটি ক্রিস্টাল ক্লিয়ার। হত্যার মাধ্যমে প্রতিবাদকারীদের চুপ করানো যায় না। কৃষকদের নিরীহ রক্তের জন্য জবাবদিহি করতে হবে এবং অহংকার এবং নিষ্ঠুরতার বার্তা যাওয়ার আগে ন্যায়বিচার প্রদান করতে হবে।'

উল্লেখ্য, রবিবার লখিমপুর খেরির ঘটনায় ৪ কৃষক সহ মোট ৮ জনের মৃত্যু হয়। কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্র এবং তাঁর ছেলে আশিসের দিকে অভিযোগের আঙুল উঠেছে। ঘটনার প্রেক্ষিতে দায়ের হওয়া FIR-এ নাম রয়েছে কেন্দ্রীয় মন্ত্রী এবং তাঁর ছেলের। কৃষকদের অভিযোগ, যেই গাড়ি কৃষকদের পিশে দেয়, তাতে ছিলেন মন্ত্রীর ছেলে আশিস। যদিও সেই কালো SUV-তে থাকার অভিযোগ অস্বীকার করেন আশিস মিশ্র।

এদিকে ৩ অক্টোবর ঘটে যাওয়া লখিমপুর কাণ্ডের আরও একটি ভিডিয়ো প্রকাশ্যে এল। নয়া এই ভিডিয়োটি নিজেদের অফিশিয়াল টুইটার হ্যান্ডেলে পোস্ট করে কংগ্রেস। হিন্দুস্তান টাইমস বাংলার পক্ষে ভিডিয়োটির সত্যতা যাচাই করা সম্ভব হয়নি। এই ভিডিয়োটি আগের ভাইরাল ভিডিয়োগুলির থেকে দীর্ঘ এবং ঘটনাটি স্পষ্ট ভাবে তুলে ধরেছে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, একটি গাড়ি কৃষকদের মেরে দিয়ে চলে যাচ্ছে। দেখা যায়, গাড়িটি কৃষকদের উপর দিয়ে চলে যাওয়ার আগে তাঁরা হাতে পতাকা নিয়ে হাঁটছিলেন। কালো SUV-র পিছনে আরও দুটি গাড়ি সেই রাস্তা দিয়েই এগিয়ে যায়। এর আগে এই ঘটনার কম রেজোলিউশনের একটি ভিডিয়ো ভাইরাল হয়। ভিডিয়োটি শেয়ার করে বিরোধী নেতারা দাবি করেন যে ঘটনায় জড়িত কেন্দ্রীয় মন্ত্রী।

 

বন্ধ করুন