বাংলা নিউজ > ঘরে বাইরে > Viral Video of Lok Sabha: 'আমি তো প্রশ্ন পোস্ট করতেই পারি না…', মহুয়ার সমর্থনে বেফাঁস JDU সাংসদ, পালটা ধমক ওম বিড়লার

Viral Video of Lok Sabha: 'আমি তো প্রশ্ন পোস্ট করতেই পারি না…', মহুয়ার সমর্থনে বেফাঁস JDU সাংসদ, পালটা ধমক ওম বিড়লার

লোকসভা স্পিকার ওম বিড়লা, জেডিইউ সাংসদ গিরিধারী যাদব

লোকসভায় দাঁড়িয়ে জেডিই সাংসদ বলেন, 'সত্যি বলতে সংসদের অধিকাংশ সদস্যই অন্য কাউকে দিয়ে প্রশ্ন পোস্ট করান। আমি তো কম্পিউটারই চালাতে পারি না। আমি আমার লগইন আইডি এবং পাসওয়ার্ড পার্সোনাল অ্যাসিস্টেন্টকে দিয়ে রেখেছি। সে আমার হয়ে পোস্ট করে দেয়।' সাংসদের এহেন 'স্বীকারোক্তি'র পরই রেগে যান স্পিকার ওম বিড়লা।

ব্যবসায়ী দর্শন হিরানন্দানিকে নিজের সাংসদ পোর্টালের লগইন আইডি এবং পাসওয়ার্ড দেওয়া এবং সংসদে প্রশ্ন করার বদলে 'ঘুষ' নেওয়ার অভিযোগে লোকসভার সদস্যপদ খারিজ হয়েছে তৃণমূল নেত্রী মহুয়া মৈত্রর। গতকালই মহুয়ার বিরুদ্ধে এথিক্স কমিটির রিপোর্ট পেশ হয়েছিল লোকসভায়। দুপুর ১২টায় সেই রিপোর্ট পেশ হয়ে দুপুর ২টোর সময়ই তা নিয়ে আলোচনা শুরু হয় লোকসভায়। এরপরই সেই রিপোর্টের সুপারিশ মেনে নিয়ে মহুয়াকে সংসদ থেকে বহিষ্কারের পক্ষে ভোট দেন লোকসভার অধিকাংশ সদশ্য। এদিকে এই আলোচনার সময়ই জেডিইউ সাংসদ গিরিধারী যাদব দাবি করেন, সংসদের অধিকাংশ সদস্যই নাকি নিজে থেকে প্রশ্ন পোস্ট করেন না। তিনি এও দাবি করেন, তিনি নিজে কম্পিউটার চালাতে পারেন না। তাই প্রশ্ন তৈরি করে নিজের পর্সোনাল অ্যাসিস্টেন্টকে দেন। তাঁর কাছেই সাংসদের লগইন আইডি এবং পাসওয়ার্ড আছে। আর তাঁর আপ্তসহয়াকই সাংসদের হয়ে প্রশ্ন পোস্ট করে দেন। আর জেডিইউ সাংসদের এই 'বেফাঁস স্বীকারোক্তি' নিয়ে বিরক্তি প্রকাশ করেন লোকসভার স্পিকার ওম বিড়লা নিজে। (আরও পড়ুন: আয়কর হানায় উদ্ধার ২৫০ কোটি নগদ! মামলায় নাম জড়ানো কংগ্রেস সাংসদ কে?)

বিহারের বাঁকা লোকসভা কেন্দ্রের সাংসদ গিরিধারী যাদব গতকাল লোকসভায় দাঁড়িয়ে বলেন, 'বিজেপি বলছে দুই ঘণ্টায় পুরো রিপোর্ট (মহুয়া মৈত্রকে নিয়ে এথিক্স কমিটির রিপোর্ট) পড়ে ফেলেছে। আমরাও তো শিক্ষিত। আমি তো দুই ঘণ্টায় পড়ে শেষ করতে পারিনি এই রিপোর্ট। আর সত্যি বলতে সংসদের অধিকাংশ সদস্যই অন্য কাউকে দিয়ে প্রশ্ন পোস্ট করান। আমি তো কম্পিউটারই চালাতে পারি না। এই বুড়ো বয়সে এসে কী এসব শেখা যায়! আমি আমার লগইন আইডি এবং পাসওয়ার্ড পার্সোনাল অ্যাসিস্টেন্টকে দিয়ে রেখেছি। আমি নিজে প্রশ্ন করি না। সে আমার হয়ে পোস্ট করে দেয়।' সাংসদের এহেন 'স্বীকারোক্তি'র পরই রেগে যান স্পিকার ওম বিড়লা।

গিরিধারীর বক্তব্যের জবাবে ওম বিড়লা বলেন, 'আপনি অন রেকর্ড যা সব কথা বলেছেন, তাতে আপনার বিরুদ্ধে কড়া পদক্ষেপ করা হতে পারে। সব সাংসদদের নিজেদেরই প্রশ্ন পোস্ট করতে হবে। আমি এই সভার সভাপতি হিসেবে সংসদের মর্যাদা খর্ব হতে দিতে পারি না।' পরে জেডিইউ সাংসদের সমর্থনে কথা বলতে ওঠেন তৃণমূল কংগ্রেসের পরিষদীয় দলনেতা সুদীপ বন্দ্যোপাধ্যায়। তবে তাঁর যুক্তিও শোনেননি ওম বিড়লা। এই ঘটনার ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে।

উল্লেখ্য, গতকাল সাংসদ পদ খারিজ হয়ে যায় মহুয়া মৈত্রর। এথিক্স কমিটির রিপোর্টে মহুয়ার বিরুদ্ধে তদন্তেরও সুপারিশ রয়েছে বলে জানা গিয়েছে। এদিকে সম্প্রতি ঘুষ নিয়ে সংসদে প্রশ্ন করা মামলায় তৃণমূল সাংসদ মহুয়া মৈত্রের বিরুদ্ধে সিবিআই তদন্তের নির্দেশ দিয়েছিলেন লোকপাল। এর আগে সিবিআই-এর কাছে মহুয়ার বিরুদ্ধে 'টাকা নিয়ে সংসদে প্রশ্ন' করার মামলায় অভিযোগ জানিয়েছিলেন মহুয়ার প্রাক্তন বন্ধু জয় অনন্ত দেহদরাই এবং বিজেপি সাংসদ নিশিকান্ত দুবে। পরে সংবাদমাধ্যমে মহুয়া মেনে নিয়েছিলেন যে তিনি হিরানন্দানিকে আইডি এবং পাসওয়ার্ড দিয়েছিলেন। তবে ঘুষ নেওয়ার কথা অস্বীকার করেছিলেন মহুয়া। এদিকে এই বিতর্ক নিয়ে হলফনামা দিয়েছিলেন শিল্পগোষ্ঠী হিরানন্দানির সিইও দর্শন হিরানন্দানি। তাতে আরও চাপে পড়েন মহুয়া মৈত্র।

ঘরে বাইরে খবর

Latest News

‘আমি এইসবে ভয় পাই, তাই দূরে থাকি...’ কীসের এত ভয় শ্রীদেবী কন্যার? তাঁর উত্তরসূরি কে হতে পারেন? চর্চার মাঝেই Ex বডিগার্ডকে নয়া পদে আসীন করলেন পুতিন আর্থিক সংকট থেকে মুক্তি, কিনতে পারেন গাড়ি! গুরুর উদয়ে লাকি রাশি বৃষ সহ কারা? ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ৯ বছর ওল্ড ট্র্যাফোর্ডে কাটানোর পরে ম্য়ান ইউ ছাড়লেন অ্যান্থনি মার্শিয়াল ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং ‘দমদমে ‌সিপিএম প্রার্থীর সঙ্গে বিজেপির সেটিং হয়েছে’‌, নির্বাচনের আগে তথ্য মমতার Netherlands Women বনাম Italy Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? মুক্তি পেতে চলেছে পরেশ রাওয়ালের বহু প্রতীক্ষিত ছবি ‘দ্য তাজ স্টোরি’ মেকআপ করে মায়ের ভোল বদলে দিল অক্ষয়ের ১১ বছরের মেয়ে নিতারা! টুইঙ্কল বলছেন…

Latest IPL News

১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.