বাংলা নিউজ > ঘরে বাইরে > বার্সেলোনায় পৌঁছলেন মমতা বন্দ্যোপাধ্যায়, যাত্রা করলেন একেবারে সাধারণভাবে

বার্সেলোনায় পৌঁছলেন মমতা বন্দ্যোপাধ্যায়, যাত্রা করলেন একেবারে সাধারণভাবে

বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মঙ্গলবার বার্সেলোনায় শিল্প বৈঠক আছে বাংলার মুখ্যমন্ত্রীর। এই বিদেশ সফরের উদ্দেশ্য রাজ্যে লগ্নি টানা। তার সঙ্গে বাংলার ফুটবলকে বিশ্বের দরবারে পৌঁছে দেওয়া। ঘোষণা করেছেন কিশোর ভারতী স্টেডিয়ামে হবে লা লিগার আকাডেমি। মাদ্রিদে লা লিগার সঙ্গে রাজ্য সরকারের ‘মউ’ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। 

স্বদেশেই থাকুন কিংবা বিদেশে—তিনি থাকেন সাধারণভাবেই। তাই তো অনেক অনুরোধ করেও তাঁকে ট্রেনের প্রথম শ্রেণিতে ওঠানো গেল না। স্পেনের রাজধানী মাদ্রিদ থেকে ট্রেনে চেপে সৈকতনগরী বার্সেলোনায় পৌঁছলেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আজ, রবিবার বিকেলে তিনি পৌঁছেছেন। স্পেনে নিযুক্ত ভারতীয় রাষ্ট্রদূত দীনেশ পট্টনায়েক বারবার অনুরোধ করলেন, ‘‌ম্যাডাম আপনি ফার্স্ট ক্লাসে উঠুন।’‌ কিন্তু ওঠেননি তিনি। যাত্রা করলেন দ্বিতীয় শ্রেণি অর্থাৎ সাধারণ মানুষের মধ্যে দিয়েই। আগামীকাল, মঙ্গলবার বার্সোলোনায় মমতা বন্দ্যোপাধ্যায়ের শিল্প সম্মেলন রয়েছে। সেখানের সম্মেলনে সাড়া মিলবে বলে আশা মুখ্যমন্ত্রীর।

এদিকে বার্সেলোনা ইউরোপের অন্যতম জনবহুল শহর বলেই পরিচিত। সেখানে সাধারণভাবেই পৌঁছেছেন মুখ্যমন্ত্রী। অনেকে তাঁকে দেখে অবাক হয়েছেন। অনেক প্রবাসী ভারতীয় তাঁকে দেখে চমকে উঠেছেন। এত সাধারণভাবে যাতায়াত করছেন বাংলার মুখ্যমন্ত্রী। তবে বিশ্বের দরবারে বার্সোলোনার পরিচয় পর্যটন নয়, ফুটবলের শহর হিসেবে। লিওনেল মেসির প্রাক্তন ক্লাব এবং প্রাক্তন বাসস্থান এখানেই। অনেকে ‘মেসির শহর’ বলেই জানেন। আর সেখানেই হাওয়াই চটি, তাঁতের শাড়ি পরা একজন মহিলা চলেছেন প্রকৃতির নৈসর্গিক দৃশ্য দেখতে দেখতে। অনেকে আবার ফিসফিস করে বলছেন, ‘‌উনি বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।’‌ নিজে কানেও সে কথা শুনেছেন তিনি।

অন্যদিকে আজ, রবিবার দুপুরে বার্সেলোনায় পৌঁছলেন মমতা বন্দ্যোপাধ্যায়। মাদ্রিদ থেকে সুপারফাস্ট ট্রেনের ফার্স্ট ক্লাসে না উঠে বেছে নিলেন সেকেন্ড ক্লাস। আসলে তিনি তো ঘরের মেয়ে মমতা। তাই সাধারণ জীবনযাপনেই অভ্যস্ত। তাই তো মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ফার্স্ট ক্লাসে উঠতে রাজি হননি। সাধারণ শ্রেণির কামরাতেই উঠে স্বচ্ছন্দ্যে এলেন বার্সেলোনা। আর সেটাই সবাই চাক্ষুষ করলেন। সস্ত্রীক ভারতীয় রাষ্ট্রদূত এবং সফরসঙ্গী শিল্পপতিরা প্রথম শ্রেণিতেই সফর করেন। আজ সন্ধ্যায় বার্সেলোনার প্রবাসী ভারতীয়দের সঙ্গে মিলিত হবেন মমতা বন্দ্যোপাধ্যায়। মাদ্রিদেও প্রবাসী ভারতীয় ও বাঙালিদের সঙ্গে মিলিত হয়েছিলেন বাংলার মুখ্যমন্ত্রী।

আরও পড়ুন:‌ চক্ররেলের বহু ট্রেনের যাত্রাপথে বদল হচ্ছে, টানা ৬ দিন যাত্রীরা কেমন পরিষেবা পাবেন?‌

আগামীকাল, মঙ্গলবার বার্সেলোনায় শিল্প বৈঠক আছে বাংলার মুখ্যমন্ত্রীর। মমতার এই বিদেশ সফরের উদ্দেশ্য রাজ্যে লগ্নি টানা। তার সঙ্গে বাংলার ফুটবলকে বিশ্বের দরবারে পৌঁছে দেওয়া। ইতিমধ্যেই ঘোষণা করেছেন কিশোর ভারতী স্টেডিয়ামে হবে লা লিগার আকাডেমি। মাদ্রিদে লা লিগার সঙ্গে রাজ্য সরকারের ‘মউ’ চুক্তি স্বাক্ষরিত হয়েছে। যাদবপুর–সন্তাষপুরের কিশোর ভারতী স্টেডিয়াম তুলে দেওয়া হবে। মমতা বন্দ্যোপাধ্যায় রিয়াল মাদ্রিদের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাবিউ ঘুরে দেখেছেন। আর তখন মমতার সঙ্গী ছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। মাদ্রিদের সম্মেলনেও ছিলেন সৌরভ।

ঘরে বাইরে খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.