বাংলা নিউজ > ঘরে বাইরে > বিনয় মিশ্রের সঙ্গে কী সম্পর্ক? কয়লাকাণ্ডে ৭ ঘণ্টা জেরা অভিষেককে

বিনয় মিশ্রের সঙ্গে কী সম্পর্ক? কয়লাকাণ্ডে ৭ ঘণ্টা জেরা অভিষেককে

অভিষেক বন্দ্য়োপাধ্য়ায়, তৃণমূলের সর্বভারতীয় সম্পাদক (ANI) (HT_PRINT)

থাইল্যান্ড ও লণ্ডনের দুটি ব্যাঙ্ক অ্য়াকউন্টের প্রসঙ্গ উঠছে। পাশাপাশি এক কোম্পানির প্রসঙ্গও উঠছে। প্রায় ৭ ঘণ্টা ধরে জেরা করা হচ্ছে এদিন।

কয়লাকাণ্ডে ঠিক কী ধরণের প্রশ্ন করা হচ্ছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদককে? এনিয়ে নানা চর্চা চলছে। তবে সূত্রের খবর, মূলত বিনয় মিশ্রের সঙ্গে কী ধরণের সম্পর্ক ছিল সেই পয়েন্টেই জোর দিতে চাইছে ইডি। কয়লাকাণ্ডে অন্যতম অভিযুক্ত বিনয় মিশ্রের সঙ্গে যোগাযোগের প্রসঙ্গটাই নিশ্চিত করতে চাইছে ইডি। পাশাপাশি দুটি বিদেশি ব্যাঙ্ক অ্যাকাউন্টের উপর বিশেষভাবে নজর দিচ্ছে ইডি। মনে করা হচ্ছে এই দুটি অ্যাকাউন্টেই কয়লা পাচারের টাকা আসত। তারই হদিশ পেতে চাইছে ইডি। এদিকে সূত্রের খবর গত ৬ই সেপ্টেম্বর অভিষেক বন্দ্যোপাধ্য়ায়কে জেরা করেছিল ইডি। কিন্তু সেই সময় কিছু প্রশ্নের উত্তর মেলেনি। এবার সেই মিসিং লিঙ্কগুলিকেই মেলাতে চাইছেন ইডি আধিকারিকরা।

এদিকে সূত্রের খবর, প্রথম দফায় আড়াই ঘণ্টা জেরা করা হয়। দুপুরে লাঞ্চের পরে দ্বিতীয় দফায় জেরা। বিনয় মিশ্র কোথায় রয়েছেন, তার সঙ্গে কী ধরণের সম্পর্ক ছিল সেসবও জেরাতে উঠে আসছে। এদিকে কলকাতায় কয়লাকাণ্ডের যে টাকা আসত তা বিভিন্ন অ্য়াকাউন্টের মাধ্যমে বিদেশে পাঠানো হত বলে অভিযোগ। অন্যদিকে থাইল্যান্ড ও লণ্ডনের দুটি ব্যাঙ্ক অ্য়াকউন্টের প্রসঙ্গ উঠছে। পাশাপাশি এক কোম্পানির প্রসঙ্গও উঠছে। প্রায় ৭ ঘণ্টা ধরে জেরা করা হচ্ছে এদিন। তৃণমূলের দাবি, অভিষেককে কী প্রশ্ন করা হচ্ছে সেটা বাইরে এনে রাজনৈতিকভাবে হেয় করা হচ্ছে তৃণমূল নেতৃত্বকে।তবে অভিষেক বন্দ্যোপাধ্য়ায় কী ধরনের উত্তর দিচ্ছেন সেটা প্রকাশ্যে আনা হচ্ছে না।

 

বন্ধ করুন